এইমাত্র
  • ফোন ট্র্যাকিং হচ্ছে কি না যেভাবে বুঝবেন, বন্ধের উপায়
  • আম্বানিদের বিয়েতে যাদের দেখা যেতে পারে
  • রাতে নিখোঁজ, সকালে মিলল যুবকের লাশ
  • ড. শিরীন শারমিনের সঙ্গে মালয়েশিয়ার স্পিকারের বৈঠক
  • আমি বাঙালির মনের রাজা: শাকিব
  • ব্রাজিলের হারের পর সমর্থকদের দল বদলের হিড়িক
  • শ্রেণিকক্ষেই শিক্ষককে হত্যা করলো শিক্ষার্থী
  • জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ
  • কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ
  • সাইন্সল্যাব মোড়ে ঢাকা কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যানচলাচল বন্ধ
  • আজ রবিবার, ২৩ আষাঢ়, ১৪৩১ | ৭ জুলাই, ২০২৪
    দেশজুড়ে

    মেধাবী শিক্ষার্থী হত্যাকাণ্ডে, নির্দোষ দাবি আসামীদের

    কাওছার মাহমুদ, লালমনিরহাট প্রতিনিধি প্রকাশ: ৪ জুলাই ২০২৪, ১১:০৫ পিএম
    কাওছার মাহমুদ, লালমনিরহাট প্রতিনিধি প্রকাশ: ৪ জুলাই ২০২৪, ১১:০৫ পিএম

    মেধাবী শিক্ষার্থী হত্যাকাণ্ডে, নির্দোষ দাবি আসামীদের

    কাওছার মাহমুদ, লালমনিরহাট প্রতিনিধি প্রকাশ: ৪ জুলাই ২০২৪, ১১:০৫ পিএম

    লালমনিরহাটে মেধাবী কলেজ পড়ুয়া শাহিনুর হত্যাকাণ্ডের ঘটনায় নির্দোষ দাবি করে সংবাদ সম্মেলন করেছেন মূল আসামীর স্বজন।

    বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে শহরের মিশন মোড় এলাকার ফ্রুটভেলী নামের একটি রেস্টুরেন্টে আসামীদের পক্ষে নির্দোষ দাবি করে সংবাদ সম্মেলন করেন হয়েছে স্বজনরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আসামী স্বজন আইরিন আক্তার আখি।

    তিনি বলেন, পরিকল্পিতভাবে হত্যা করে নির্দোষ পথযাত্রীদের উপর দায় চাপানোর হচ্ছে। সুষ্ঠু তদন্ত করে প্রকৃত হত্যাকারীদের সনাক্ত হবে। এছাড়াও অসহায় নির্দোষ মানুষ গুলো বেঁচে যাবে।

    নিহত শাহিনুর ইসলাম (১৯) লালমনিরহাট মহেন্দ্রনগর ইউনিয়নের চিনি পাড়া এলাকার কাশেম আলির ছেলে। তিনি পৌরসভার শেখ শফিউদ্দিন কমার্স কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র এবং পাশাপাশি ইলেকট্রনিকের কাজ করতেন। আসামীরা হলেন, শুক্কুরের ছেলে মোতালেব মিয়া, একই এলাকার মোতালেব মিয়ার ছেলে দুলু মিয়া (২৫), আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মিজান মিয়া (৩০), গাইবান্ধা জেলার এনামুল হক (৩৫)।

    শাহিনুরের পরিবার জানান, গত ১৯ জুন রাত ৮টার দিকে লালমনিরহাট মহেন্দ্রনগর ইউনিয়নের চিনি পাড়া এলাকার কাশেম আলির কলেজ পড়ুয়া ছেলে শাহিনুর ইসলাম (১৯) বাজার থেকে বাইসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন।

    পথিমধ্যে রাস্তার সাইড নেয়ার জন্য কলিং বেল বাজানোকে কেন্দ্র করে অভিযুক্ত আসামি মোতালেব মারধর করে। পরে অভিযুক্ত আসামি মোতালেবের পরিবারকে খবর দিলে তার ছেলে দুলু দুই মেয়ে জামাই মিজান ও এনামুলসহ শাহিনুর বেধড়ক মারপিট করে আহত করে।

    এসময় তার চিৎকারে আশপাশের লোকজন এসে আহত শাহিনুরকে উদ্ধার করে প্রথমে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করান। কিছুক্ষণ পর তার অবস্থা আশংক্ষজনক হলে ওইদিন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। টানা ৭দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বুধবার (২৬ জুন) ভোরে মৃত্যু হয়।

    এ বিষয়ে শাহিনুরের চাচা জসিমউদ্দিন বাদী হয়ে চার জনকে আসামী করে লালমনিরহাট সদর থানায় শুক্কুরের ছেলে মোতালেব মিয়া, একই এলাকার মোতালেব মিয়ার ছেলে দুলু মিয়া (২৫), আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মিজান মিয়া (৩০), গাইবান্ধা জেলার এনামুল হক (৩৫)। আসামী করে মামলা দায়ের করেন। কিন্তু ৮দিন পেড়িয়ে গেলেও এখনো কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি সদর থানা পুলিশ।

    এর আগে কলেজছাত্র শাহিনুর ইসলাম এর চাঞ্চল্যকর এ হত্যা ঘটনার মূল হোতাদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে ২৭ জুন বৃহস্পতিবার বিকেলে লালমনিরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মোড় (দক্ষিণ হাঁড়িভাঙ্গা) এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী। এ মানববন্ধনে এলাকার বিভিন্ন বয়সের নারী-পুরুষ, শিক্ষার্থী, ব্যবসায়ী ও এলাকাবাসী অংশ নেন। ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধন থেকে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দ্রুত বিচার আইনের আওতায় এনে ফাঁসি কার্যকরের দাবি জানান বক্তারা।

    লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক জানান, সংবাদ সম্মেলনের বিষয় আমার জানা নেই। এ বিষয় একটি হত্য মামলা রেকর্ড করা হয়েছে, আসামীরা পালাতক রয়েছে এবং গ্রেফতারের জন্য অভিযান চলমান রয়েছে।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…