এইমাত্র
  • জয়পুরহাটে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া
  • ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে: কাদের
  • মহাখালীতে অবরোধ, ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
  • কোটা আন্দোলনে গিয়ে নাশকতার মামলায় কারাগারে দুই শিক্ষার্থী
  • পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে: প্রতিমন্ত্রী পলক
  • বাড্ডায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • মেসিকে ক্ষমা চাইতে বলায় ক্রীড়া কর্মকর্তা বরখাস্ত
  • ভারতীয় ভিসা সেন্টার ও মার্কিন দূতাবাস বন্ধ ঘোষণা
  • বিভিন্ন স্থানে মোবাইল ইন্টারনেটে ধীরগতি
  • যাত্রাবাড়ীতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, ২ পথচারী গুলিবিদ্ধ
  • আজ বৃহস্পতিবার, ৩ শ্রাবণ, ১৪৩১ | ১৮ জুলাই, ২০২৪
    বিনোদন

    সেপ্টেম্বরে বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে শাকিব খানের ‘দরদ’

    বিনোদন ডেস্ক প্রকাশ: ৮ জুলাই ২০২৪, ০১:১৯ পিএম
    বিনোদন ডেস্ক প্রকাশ: ৮ জুলাই ২০২৪, ০১:১৯ পিএম

    সেপ্টেম্বরে বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে শাকিব খানের ‘দরদ’

    বিনোদন ডেস্ক প্রকাশ: ৮ জুলাই ২০২৪, ০১:১৯ পিএম

    ‘প্রিয়তমা’, ‘রাজকুমার’, ‘তুফান’- পর এবার বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে শাকিব খানের ‘দরদ’ সিনেমাটি। তবে এবার ঈদ বা উৎসবের বাইরে মুক্তি পেতে যাচ্ছে শাকিব খানের ‘দরদ’ সিনেমাটি। এই সুবাদে ফের দেখার পালা, ঈদের বাইরে শাকিব খান কতটা উৎসবের আমেজ আনতে পারেন প্রেক্ষাগৃহে।

    সিনেমার আনুষ্ঠানিক ঘোষণার সময় নির্মাতা অনন্য মামুন জানিয়েছিলেন ঈদে নয়, ‘দরদ’ মুক্তি পাবে বছরের অন্য কোনো সময়। সেই কথামতো আগামী সেপ্টেম্বরে দরদ মুক্তির ঘোষণা দিল প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। বলে রাখা ভালো, ঈদ-উৎসবের বাইরে শাকিব খানের সর্বশেষ মুক্তি পাওয়া ছবি ‘নবাব এলএলবি’। নির্মাতা একই, অনন্য মামুন। ছবিটি মুক্তি পায় ২০২০ সালে। যা দর্শকপ্রিয়তার বিচারে বেশ অসফল।

    এদিকে গত বছরের নভেম্বরে শুটিংয়ের সময় জানানো হয়েছিল বিশ্ব ভালোবাসা দিবসে মুক্তি পাবে সিনেমাটি। শেষ পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় মুক্তির তারিখ। অবশেষে গতকাল অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের ফেসবুক পেজ থেকে দরদ মুক্তির ঘোষণা দেওয়া হয়। সেপ্টেম্বরে মুক্তির কথা জানালেও তারিখ উল্লেখ করা হয়নি। ১৫ জুলাই থেকে শুরু হবে দরদের আনুষ্ঠানিক প্রচার।

    গত ঈদুল আজহার দিন প্রকাশ করা হয় সিনেমার টিজার। দেড় মিনিটের ভিডিওতে বহুরূপে ধরা দিয়েছেন শাকিব খান। কখনো একেবারে সাধারণ মানুষ, আবার কখনো ভয়ংকর এক রহস্যপুরুষ। টিজার শুরু হয়েছে বলিউড অভিনেত্রী সোনাল চৌহানের সঙ্গে শাকিব খানের রোমান্স দিয়ে। এরপর বদলে যায় দৃশ্যপট। ভয়ংকর হয়ে ধরা দেন শাকিব। প্রতিটি অ্যাকশন দৃশ্যের সঙ্গে শাকিবের রক্ত নিয়ে খেলা দর্শকদের বুকে কাঁপন ধরিয়েছে। টিজার শেষ হয়েছে শাকিবের কণ্ঠে, ‘আমি তাহলে জিতেই গেলাম’ সংলাপ দিয়ে। এর আগে ফার্স্টলুক পোস্টারেও ভয়ংকররূপে পাওয়া গেছে শাকিব খানকে। হাত ও মুখমণ্ডলে তাজা রক্তের মাখামাখি আর চোখে যেন আগ্নেয়গিরির উত্তাপ। পোস্টার ও রহস্যভরা টিজারের পর দরদ নিয়ে দর্শকদের আগ্রহ এখন তুঙ্গে।

    দরদ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে ভারতের এসকে মুভিজ, ওয়ান ওয়ার্ল্ড মুভিজ, বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও কিবরিয়া ফিল্মস। বাংলা, হিন্দি, তামিল, তেলুগু ও মালয়ালম—মোট পাঁচ ভাষায় মুক্তি পাবে সিনেমাটি। হিন্দি ভাষায় সিনেমার নাম দেওয়া হয়েছে ‘দার্দ’।

    নির্মাতা অনন্য মামুন জানান, শুধু বাংলাদেশ ও ভারত নয়, বিশ্বব্যাপী একই দিনে পাঁচটি ভাষায় মুক্তি দেওয়া হবে দরদ। শিগগির শাকিব খানের ভক্তদের নিয়ে একটি অনুষ্ঠান করে জানানো হবে মুক্তির তারিখ। অনন্য মামুন বলেন, ‘দরদ নিয়ে আমাদের পরিকল্পনা বিশ্বব্যাপী ব্যবসা করার। সেপ্টেম্বরে একই দিনে সারা বিশ্বে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশ ও ভারতের পাশাপাশি মধ্যপ্রাচ্য, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে মুক্তি পাবে সিনেমাটি।’

    মামুন আরও বলেন, ‘দরদের প্রচার নিয়ে আমাদের অনেক পরিকল্পনা আছে। ১৫ জুলাই থেকে একের পর এক চমক দেখবে দর্শক। বাংলাদেশে শাকিব খানের ভক্তদের নিয়ে একটি অনুষ্ঠান করা হবে। সেখানেই ট্রেলার প্রকাশ করা হবে। সেদিন আনুষ্ঠানিকভাবে মুক্তির তারিখ ঘোষণা করা হবে।’

    দরদ সিনেমায় শাকিব খানের নায়িকা বলিউডের সোনাল চৌহান। আরও অভিনয় করেছেন বাংলাদেশ ও ভারতের অভিনয়শিল্পীরা। আছেন পায়েল সরকার, বিশ্বজিৎ চক্রবর্তী, রাজেশ শর্মা, এলিনা শাম্মী, ইমতু রাতিশ, রাহুল দেব, অলোক জৈন, সাফা মারিয়া, জেসিয়া ইসলাম প্রমুখ। পরিচালনার পাশাপাশি দরদের চিত্রনাট্য লিখেছেন অনন্য মামুন।

    সবশেষ গত ঈদুল আজহায় মুক্তি পেয়েছে শাকিব খানের ‘তুফান’। মুক্তির চতুর্থ সপ্তাহে প্রেক্ষাগৃহে চলছে রায়হান রাফী পরিচালিত সিনেমাটি। দেশের গণ্ডি পেরিয়ে ভারত, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশের প্রেক্ষাগৃহে চলছে তুফান।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…