এইমাত্র
  • তারা যখনই বসবে আমরা রাজি আছি: আইনমন্ত্রী
  • নেত্রকোনায় গরু চুরিকে কেন্দ্র করে কিশোরকে পিটিয়ে হত্যা
  • একাত্তরের রিপোর্টার নাদিয়া শারমিন গুলিবিদ্ধ
  • পিরোজপুরে ফেসবুকে পোস্ট দিয়ে ছাত্রলীগ নেতার পদত্যাগ
  • জয়পুরহাটে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া
  • ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে: কাদের
  • মহাখালীতে অবরোধ, ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
  • কোটা আন্দোলনে গিয়ে নাশকতার মামলায় কারাগারে দুই শিক্ষার্থী
  • পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে: প্রতিমন্ত্রী পলক
  • বাড্ডায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • আজ বৃহস্পতিবার, ৩ শ্রাবণ, ১৪৩১ | ১৮ জুলাই, ২০২৪
    দেশজুড়ে

    এলাকায় মসজিদ-মাদরাসা করেছেন পিএসসির কর্মকর্তা আবু জাফর

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৫:৫৫ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৫:৫৫ পিএম

    এলাকায় মসজিদ-মাদরাসা করেছেন পিএসসির কর্মকর্তা আবু জাফর

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৫:৫৫ পিএম

    বিসিএসসহ সরকারি চাকরির পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার পিএসসির উপপরিচালক আবু জাফরের গ্রামের বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলার কলাগাছিয়া গ্রামে।

    সরেজমিনে গলাচিপা উপজেলায় গিয়ে জানা যায়, গ্রামের বাড়িতে খুব একটা যেতেন না আবু জাফর, আর গেলেও থাকতেন পাশের কল্যাণকলস গ্রামে শ্বশুরবাড়িতে। এলাকায় তার অর্থ-সম্পদের খোঁজ পাওয়া গেছে। তিনি প্রায় ৬০ শতাংশ জমির ওপর একটি ডুপ্লেক্স বাড়ি নির্মাণ করছেন। বাড়ির পাশে নির্মাণ করেছেন একটি মাদরাসা ও মসজিদ। প্রতিষ্ঠান দুটির সব খরচ তিনিই বহন করেন।

    স্থানীয় সূত্রে জানা যায়, আবু জাফর কলাগাছিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত তোফাজ্জেল মিয়ার ছোট ছেলে। তোফাজ্জেল মিয়ার ৪ ছেলে ও ৩ মেয়ের মধ্যে আবু জাফর সবার ছোট। তোফাজ্জেল জমি চাষাবাদ করতেন। ১৮ বছর আগে তিনি মারা গেছেন। বর্তমানে আবু জাফরের পৈতৃক ভিটাবাড়ি কিছুই নেই। কয়েক বছর আগে লোহালিয়া নদীতে তাদের পৈতৃক ভিটাবাড়ি বিলীন হয়ে যায়। পরে তিনি মিয়া বাড়ির কাছেই ৬০ শতাংশ জমি কিনে বাড়ি নির্মাণের উদ্যোগ নেন। বর্তমানে জাফরের একটি ডুপ্লেক্স বাড়ির কাজ চলমান আছে।

    এছাড়াও কলাগাছিয়ার মিয়া বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়ির সামনে একটি মসজিদ এবং একটি হাফেজি মাদরাসা ও লিল্লাহ বোর্ডিং। যা আবু জাফর নির্মাণ করে দিয়েছেন। বর্তমানে প্রতিষ্ঠানগুলোর সকল খরচ তিনিই বহন করেন।

    মিয়া বাড়ি হাফেজিয়া মাদরাসা ও লিল্লাহ বোর্ডিংয়ের শিক্ষক হাফেজ মাওলানা ইমরান হোসেন বলেন, এই মসজিদ ও মাদরাসা তাদের। এখানে যত খরচ জাফর মিয়া ও তার ভাই আউয়াল মিয়া চালান। আমরা তো জানতাম তিনি সচিবালয়ে অনেক বড় চাকরি করেন।

    স্থানীয় বাসিন্দা আব্দুল মালেক মৃধা বলেন, জাফর মেয়া সচিবালয় চাকরি করেন আমরা তো হেডাই জানতাম, ভালো টাকা পয়সাও আছে তার। এহানে তেমন না আইলেও বড় একটা বাড়ি বানাইতেছে। তার একটা মসজিদ ও মাদরাসা আছে, খরচ নিজেই দেন।

    কলাগাছিয়া ইউপির চেয়ারম্যান মো. মাইনুল ইসলাম বলেন, আবু জাফরের বাড়ি আর আমার বাড়ি কাছাকাছি। তাঁদের পুরোনো বাড়ি নদীভাঙনে বিলীন হওয়ার পর কয়েক বছর আগে কলাগাছিয়া কুমারখালী বাজার এলাকায় ৬০ শতাংশ জমি কিনে নতুন বাড়ির নির্মাণকাজ শুরু করেন। বাড়ি নির্মাণে ধীরগতি হওয়ায় একদিন জানতে চাইলে আবু জাফর তাঁর বাড়িটি বড় করে নির্মাণ করার পরিকল্পনার কথা জানিয়েছিলেন।’ চেয়ারম্যান জানান, আবু জাফরের নিজ এলাকায় এর বাইরে তেমন সম্পদ নেই। যদি থাকে তা অন্যত্র থাকতে পারে।

    প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেপ্তারের ঘটনায় আবু জাফরের স্ত্রীর বড় ভাই আমিন উদ্দিন বলেন, ‘আবু জাফর তেমন লোক নয়। সে প্রশ্নপত্র ফাঁসের মতো ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে না। হয়তো তাকে ষড়যন্ত্রমূলকভাবে জড়ানো হয়েছে।’

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…