এইমাত্র
  • টাঙ্গাইলে বাস চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  • ফরিদপুরে নিখোঁজের একদিন নদী থেকে শিশুর লাশ উদ্ধার
  • এক বছর পর মাঠে ফিরলেন নেইমার
  • 'চাপাবাজীর অস্কার অনন্য মামুন পাবেন', বলছেন শাকিব ভক্তরা
  • রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল
  • ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ
  • শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির
  • শেখ হাসিনা কীভাবে পদত্যাগ করেছেন, জানালেন আসিফ মাহমুদ
  • শুরু হলো বরবাদ'র শুটিং, শাকিব খান যোগ দেবেন কবে?
  • মিয়ানমার উপকূলে নৌকাডুবি, ১১ মরদেহ উদ্ধার
  • আজ মঙ্গলবার, ৭ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    ময়মনসিংহে ডিবির সাবেক ওসিসহ ১৭ পুলিশের বিরুদ্ধে মামলা

    রবিউল আউয়াল, ময়মনসিংহ প্রতিনিধি প্রকাশ: ২০ অক্টোবর ২০২৪, ০৯:৫০ পিএম
    রবিউল আউয়াল, ময়মনসিংহ প্রতিনিধি প্রকাশ: ২০ অক্টোবর ২০২৪, ০৯:৫০ পিএম

    ময়মনসিংহে ডিবির সাবেক ওসিসহ ১৭ পুলিশের বিরুদ্ধে মামলা

    রবিউল আউয়াল, ময়মনসিংহ প্রতিনিধি প্রকাশ: ২০ অক্টোবর ২০২৪, ০৯:৫০ পিএম

    ময়মনসিংহের পুরোহিতপাড়ায় ক্রসফায়ারে রাজন হত্যার ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সাবেক ওসি আশিকুর রহমানসহ ১৭ জনের নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

    রবিবার (২০ অক্টোবর) বিকেলে নিহত রাজনের বাবা হারুন অর রশিদ (৫৪) বাদী হয়ে ময়মনসিংহ সদর ১ নম্বর আমলী আদালতে মামলার জন্য অভিযোগ দাখিল করেন।

    অভিযোগটি আমলে নিয়ে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রওশন জামিল ঘটনা তদন্তপূর্বক কোতোয়ালি মডেল থানার ওসিকে রিপোর্ট জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন।

    মামলার আসামিরা হলেন- পুলিশ পরিদর্শক মোখলেছুর রহমান, এসআই ফারুক আহমেদ, এসআই পরিমল চন্দ্র দাস, এসআই আকরাম হোসেন, এএসআই আব্দুল মজিদ, এএসআই জিন্নাত হাসান মানিক, এএসআই জাকির হোসেন, এএসআই জিল্লুর রহমান, কনস্টেবল কাউসার হাবিব, কনস্টেবল গোলজার, কনস্টেবল সোহরাব আলী, কনস্টেবল সাইফুল, কনস্টেবল সেলিম, কনস্টেবল রাশেদুল, কনস্টেবল সানোয়ার ও কনস্টেবল জহিরুল ইসলাম।

    মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ কোর্টের পুলিশ পরিদর্শক মোস্তাছিনুর রহমান। তিনি জানান, বাদী হারুন অর রশিদ ডিবি পুলিশের সাবেক ওসিসহ ১৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করেছেন। আদালত কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)- কে তদন্তের নির্দেশ দিয়েছেন।

    মামলার অভিযোগে জানা গেছে, ২০১৮ সালের ২২ মে মঙ্গলবার রাত ১টার দিকে তৎকালীন ডিবি পুলিশের সাবেক ওসি আশিকুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল নগরীর পুরোহিতপাড়া এলাকায় অভিযান চালিয়ে বাদীর ছেলে রাজনকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নিয়ে যায়। পরে বাদী তার ছেলেকে দেখার জন্য ডিবি কার্যালয়ে যান। কিন্তু দুই দিনেও তাকে ছাড়েনি। এরপর ২৪ মে সকালে বাদী আবারও ছেলেকে ছাড়াতে ডিবি কার্যালয়ে গেলে ওসি আশিকুর রহমান ১০ লাখ টাকা রাতের মধ্যে দিতে হবে- এমনটা দাবি করেন।

    কিন্তু বাদী টাকা সংগ্রহের চেষ্টা করে ব্যর্থ হন। পরে রাত পৌনে ২টার দিকে পুরোহিতপাড়া রেলওয়ে ভাঙা ওয়াল সংলগ্ন পুকুরপাড় দক্ষিণ-পশ্চিম কোণায় রেনু বেগমের বাড়ির পাশে রাজনকে নিয়ে গিয়ে ওসি আশিকুর রহমানের নির্দেশে সঙ্গে থাকা পুলিশ সদস্যরা হত্যার উদ্দেশ্যে বুকে ও পেটের নিচে কয়েক রাউন্ড গুলি করে। এরপর সে মাটিতে লুটিয়ে পড়ে মারা যায়। তাকে উদ্ধার করে পুলিশ হাসপাতালে নিয়ে গিয়ে ময়নাতদন্ত শেষে পরিবারের হাতে লাশ তুলে দেয়।

    মামলার বাদী হারুন অর রশিদ দাবি করে বলেন, ১০ লাখ টাকা দিতে না পারায় ওসি আশিকুর রহমানসহ অন্য পুলিশ সদস্যরা আমার ছেলেকে ক্রসফায়ারে হত্যা করেছে। এই ঘটনায় দায়ীদের বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য আদালতে অভিযোগ দাখিল করেছি।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…