এইমাত্র
  • রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল
  • চট্টগ্রামের এমপি মিতাসহ তিনজনের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক
  • মার্টিনের ঢাকা সফর শেষ, ২৩০ কোটি ডলার সহায়তা নিয়ে আলোচনা
  • তমা মির্জাকে ছেড়ে তানজিন তিশায় মজলেন রায়হান রাফী?
  • বাংলাদেশ ব্যাংকের নতুন পরিচালক ফাহমিদা খাতুন
  • যাদের হাতে রক্ত তারা ক্লাসে বসার সুযোগ পেতে পারে না
  • মব জাস্টিস গ্রহণযোগ্য নয়, কোনো সমাধানও আনবে না: নাহিদ
  • ডেঙ্গুতে একদিনে আরও ৩ জনের মৃত্যু
  • ‘কোনোরকম মব জাস্টিস গ্রহণ করা হবে না, তাৎক্ষণিক ব্যবস্থা নেব’
  • ঢাবির হলে গণপিটুনিতে হত্যা: এখন পর্যন্ত গ্রেফতার ৪
  • আজ বৃহস্পতিবার, ৪ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪
    শিক্ষাঙ্গন

    বুটেক্সে চলছে তিন দিনব্যাপী ইসলামিক বুক ক্যাম্পেইন

    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৭ পিএম
    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৭ পিএম

    বুটেক্সে চলছে তিন দিনব্যাপী ইসলামিক বুক ক্যাম্পেইন

    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৭ পিএম

    সাধারণ মুসলিম শিক্ষার্থীদের উদ্যোগে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) দ্বিতীয়বারের মত ইসলামিক বুক ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে। ক্যাম্পেইনটি ১৭ সেপ্টেম্বর শুরু হয় এবং ১৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

    এবার ৪০০ এর বেশি ভিন্ন ভিন্ন সংগ্রহের প্রায় ৩৫০০টির বেশি বই নিয়ে ক্যাম্পেইনটি শুরু হয়েছে। সমকালীন, সত্যায়ন, সন্দীপন, উমেদ, সিয়ান, চেতনা, ইলম হাউস, কালান্তর, ঐতিহ্য সহ আরো প্রায় ৩০ এর অধিক প্রকাশনীর বই প্রদর্শন করা হচ্ছে এবার। সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত শিক্ষার্থীরা বইগুলো সংগ্রহ করতে পারবে।

    বিশ্ববিদ্যালয়ের ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ ইমদাদ সরকার এ ক্যাম্পেইন নিয়ে বলেন, এই বুক ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য হলো বিভিন্ন প্রকাশনীর বইগুলোর সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেয়া। এর ফলে শিক্ষার্থীদের ধর্মীয় জ্ঞান আরো বৃদ্ধি পাবে। বিশ্ববিদ্যালয় ভর্তির সাথে সাথে শিক্ষার্থীরা যে অভিজ্ঞতা বিশ্ববিদ্যালয় থেকে নিয়ে যাবে তার সাথে ধর্মীয় জ্ঞান অর্জন করলে ভবিষ্যতে তারা অনেক সুফল পাবে। কারণ বর্তমানে যে মারামারি, ফিতনা-ফাসাদ দেখা যায় তার মূল কারণ হলো দ্বীন সম্বন্ধে অজ্ঞতা। তাই আমাদের দ্বীনের অজ্ঞতা দূর করার জন্য ধর্মীয় জ্ঞান অর্জন করতে হবে এবং বই হলো এসব জ্ঞানের উৎস।

    ৪৭তম ব্যাচের শিক্ষার্থী ও বুক টাইমস নামক অনলাইন বুক শপের প্রতিষ্ঠাতা রাফিউল ইসলামের বলেন, পড়াশোনার পাশাপাশি ইসলামিক বই নিয়ে কাজ করার একটা ইচ্ছে ছিলো। সেটা থেকেই একটা ছোট লাইব্রেরি তৈরি করা। যখন আমাদের বিশ্ববিদ্যালয়ে ইসলামিক বইমেলার কথা উঠে তখন আমাদের ইচ্ছা ছিলো আমাদের প্রকাশনীর বই সকল শিক্ষার্থীদের সামনে তুলা ধরা। আমরা আমাদের প্রকাশনীর বইসহ অনান্য বড় বড় প্রকাশনির বই এই ক্যাম্পেইনে নিয়ে এসেছি। আমাদের উদ্দেশ্য হলো বইয়ের মাধ্যমে ইসলামের বাণীগুলো সকলের মাঝে ছড়িয়ে দেয়া।

    বুটেক্সের ৪৬তম ব্যাচের ইয়ার্ণ ইঞ্জিনিয়ার বিভাগের শিক্ষার্থী মো: অনিক হাসান বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থা আমাদের ভালো স্কিল অর্জন করতে সাহায্য করলেও একজন ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে সক্ষম নয়। তাই একজন দক্ষ লোক হওয়ার পাশাপাশি একজন ভালো মানুষ হওয়ার জন্য ইসলামি মূল্যবোধ ছড়িয়ে দেওয়া প্রয়োজন। আর এই মূল্যবোধ ছড়িয়ে দেওয়ার জন্য বই পড়া আবশ্যক। এজন্যই আমাদের এই বুক ক্যাম্পেইন।

    এর পূর্বে ২০২৪ সালের মার্চের ২ ও ৩ তারিখ প্রথমবারের মতো বুটেক্সে এমন বুক ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছিল। সেই বার আয়োজকরা প্রায় ৯০০ এর বেশি বই শিক্ষার্থীদের কাছে পৌছে দেন বলে জানা যায়।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…