এইমাত্র
  • মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
  • পিরোজপুরে প্রতিপক্ষের হামলায় কলেজছাত্রের মৃত্যু
  • তীব্র তাপদাহে ট্রাফিক পুলিশের মাঝে শরবত বিতরণ
  • বৃষ্টির জন্য নামাজ, দুই হাত তুলে চোখের পানি ঝরালেন মুসল্লিরা
  • ফের কমলো স্বর্ণের দাম
  • রাজবাড়ীতে হিট স্ট্রোকে অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু
  • নেত্রকোনায় নাশকতার মামলায় বিএনপির দুই নেতা গ্রেপ্তার
  • নেত্রকোনায় গাছ থেকে ঝুলন্ত বৃদ্ধের লাশ উদ্ধার, পরিবারের দাবি হত্যা
  • বরগুনায় বেঁচে থাকতে চায় হাত-পা বিহীন সুলতানা
  • নেত্রকোনায় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস অনুষ্ঠিত
  • আজ বুধবার, ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪
    দেশজুড়ে

    রামুতে দিনমজুরের বাড়িতে হামলা-ভাঙচুর-লুটপাট, অন্তঃসত্ত্বা নারীসহ আহত ২

    শাহীন মাহমুদ রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার প্রকাশ: ৫ জুন ২০২৩, ১২:৩৩ এএম
    শাহীন মাহমুদ রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার প্রকাশ: ৫ জুন ২০২৩, ১২:৩৩ এএম

    রামুতে দিনমজুরের বাড়িতে হামলা-ভাঙচুর-লুটপাট, অন্তঃসত্ত্বা নারীসহ আহত ২

    শাহীন মাহমুদ রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার প্রকাশ: ৫ জুন ২০২৩, ১২:৩৩ এএম

    কক্সবাজারের রামু উপজেলার চাকমারকুলে পূর্ব শত্রুতার জেরে এক দিনমজুর ও তার অন্তঃসত্ত্বা স্ত্রীর উপর বর্বোচিত হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। এসময় বাড়ি ভাঙচুর, আসবাবপত্র লুটপাট করা হয়। শুধু তাই নয়, হামলা-লুটপাটের পর উল্টো ভুক্তভোগী পরিবারটির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগও দিয়েছেন তারা।

    গত শুক্রবার (২ জুন) দুপুরে দুই দফায় চাকমারকুল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শাহমদের পাড়া এলাকার দিনমজুর রফিক আলমের বাড়িতে ঘটনাটি ঘটে। তিনি একই এলাকার মৃত ইলিয়াছের ছেলে। মূমূর্ষ অবস্থায় তার স্ত্রী ইসমত আরাকে (২৮) কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    এঘটনায় ৪ জনের নাম উল্লেখ করে রামু থানায় এজাহার জমা দিয়েছেন ভুক্তভোগী রফিক আলম (৩২)।

    হামলাকারিরা হলেন, ওই এলাকার মৃত আবদুর রশিদের ছেলে আবুল কাশেম (৪০), তার ভাই আবুল ফয়েজ (৩০), মো. তাসিফ (২২), আবুল কাশের স্ত্রী রুবি আকতার (৩২)।

    এজাহারে রফিক উল্লেখ করেন, তিনি পৈত্রিক মালিকানাধীন জায়গায় নির্মানাধীন বসত বাড়িতে বহুবছর যাবত বসবাস করে আসছেন। সম্প্রতি জমিটির উপর উল্লেখিত সন্ত্রাসীদের লোলুপ দৃষ্টি পড়ে। তারা বসতবাড়িটি জবর দখলের উদ্দেশ্যে রফিক আলমকে বিভিন্ন হুমকি-ধমকি প্রদর্শন করে। এমতাবস্থায় রফিক বাদী হয়ে ভূমিদস্যুচক্রটির বিরুদ্ধে বিজ্ঞ অতিরিক্ত কক্সবাজার জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারামতে একটি এম.আর মামলা করেন। যার নং-৯৬১/২৩ইং।

    মামলার নোটিশ পাওয়ার পর থেকে ভূমিদস্যু চক্রটি আরো বেশি ক্ষুব্ধ হয়ে পড়ে। এর ধারাবাহিকতায় গত শুক্রবার সন্ত্রাসীরা ধারালো দা, কিরিচ, ছোরা, লোহার রড, হাতুড়িসহ অবৈধ অস্ত্র নিয়ে রফিক আলমের বাড়িতে ঢুকে বর্বোচিত হামলা ও শ্বাসরোধ করে তাকে হত্যার চেষ্টা করা হয়।

    এসময় রফিকের আট মাসের অন্তস্বত্বা স্ত্রী ইসমত আরা তাকে বাঁচাতে আসলে তাকেও মধ্যযোগীয় কায়দায় মারধর করা হয়। পরে অবৈধ অস্ত্রের মুখে জিম্মি করে বসতঘরটি ভেঙ্গে আসবাবপত্র লুট করে নিয়ে যায়। মূমূর্ষ অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার হাসপাতালে পাঠিয়ে দেয়। বর্তমানে তার স্ত্রী সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

    স্থানীয়রা বলেন, দিনমজুর অসহায় পরিবারটির উপর এমনভাবে হামলা করা হয়েছে যা বর্ণনাতীত। বাড়িটি ভেঙ্গে সবকিছু নিয়ে গেছে সন্ত্রাসীরা। বর্তমানে এখন রান্না করে খাওয়ারও ব্যবস্থা নেই। প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন রফিকের সন্তানেরা।

    সরেজমিন দেখা যায়, বাড়ির কোন চিহ্ন দেখা যায়নি। জায়গাটি দেখে বুঝার উপায় নেই যে; সেখানে বসতঘর ছিলো। জমিটি দখল করতে নতুন ইট এনে রেখেছে ভূমিদস্যু চক্রটি। খোলা আকাশের নিচে বাড়ির ব্যবহৃত কিছু ভাঙ্গাচুরা আসবাবপত্র ও কাপড় পড়ে আছে।

    ভুক্তভোগী রফিক জানান, দুপুরের নামাজ শেষে খাবারের প্রস্তুতি নিচ্ছিলেন তারা। এসময় বাড়ির দরজায় কড়া নাড়েন কেউ। দরজা খুলতেই হাতে থাকা দেশীয় অস্ত্র, রড, দা-কিরিচ দিয়ে অতর্কিত ভাবে হামলা চালায়। স্বামী স্ত্রীকে মারপিট করে বাড়ি ভেঙ্গে দিয়ে সবকিছু লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। তিনিসহ তারা স্ত্রী বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

    অনুসন্ধানে জানা যায়, আবুল কাশেম, আবুল ফয়েজ, মো.তাসিফসহ একটি চিহ্নিত ভূমিদস্যুর গ্রুপ রয়েছে ওই এলাকায়। নাশকতা, চাঁদাবাজি, জমি দখল তাদের কাছে যেন নিত্যনৈমত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। নিজের অপকর্ম ও দখলবাণিজ্য চালু রাখতে স্থানীয় এক সাবেক জনপ্রতিনিধির সাথে সখ্যতা গড়ে তুলেছেন। চক্রটির হাত থেকে রক্ষা পাচ্ছে না মসজিদ, মন্দির, স্কুল-কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠানের জমিও।

    এ বিষয়ে জানতে চাইলে রামু থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। অভিযোগের ভিত্তিতে তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

    পিএম

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…