এইমাত্র
  • গরমে সুস্থ থাকতে যে খাবার রাখতে পারেন খাদ্য তালিকায়
  • ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম বেড়ে দ্বিগুণ!
  • কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ গ্রেফতার ৫
  • আমরা সবাই বিচারক: প্রধান বিচারপতি
  • কলাপাড়ায় কৃষকের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ
  • রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে মাছের পোনা অবমুক্ত ও চাল বিতরণ
  • বাংলাদেশে গণমাধ্যম মুক্ত নয়, উন্মুক্ত হয়ে আছে: তথ্য প্রতিমন্ত্রী
  • ভূমি মন্ত্রণালয়ে বড় নিয়োগ, পদ ২৩৮
  • ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ
  • দিল্লিতে ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার জিতলেন মিথিলা
  • আজ শনিবার, ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪
    বিনোদন

    জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কট করলো সাংবাদিকরা

    বিনোদন ডেস্ক প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৮ পিএম
    বিনোদন ডেস্ক প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৮ পিএম

    জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কট করলো সাংবাদিকরা

    বিনোদন ডেস্ক প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৮ পিএম

    বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির শপথ গ্রহণের দিন ঘটে গেছে অপ্রত্যাশিত একটি ঘটনা। যার রেশ ধরে আসছে নানা সিদ্ধান্ত। এক সাক্ষাৎকার গ্রহণকে কেন্দ্র করে সাংবাদিকদের ওপর হামলা চালান অভিনয়শিল্পীরা। হামলার ঘটনায় দুজন সদস্যকে সাময়িক বহিষ্কার করেছে শিল্পী সমিতি। এছাড়াও সংগঠনটির সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী হামলার নেতৃত্ব দেয়া ও উদ্ধত্বপূর্ণ আচরণ করায় তাকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা।

    সাংবাদিকদের পক্ষ থেকে বুধবার (২৪ এপ্রিল) এই ঘোষণা দেন লিমন আহমেদ। তিনি আরও বলেন, হামলার ঘটনায় এক মাসের জন্য বহিষ্কার করা হয়েছে অভিনেতা শিবা শানু ও সুশান্তকে। এই ঘটনার দিন অর্থাৎ ২৩ এপ্রিলকে ‘কালো দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছেন বিনোদন সাংবাদিকরা।

    এর আগে এফডিসির ঘটনার তদন্তের জন্য ২৪ এপ্রিল সন্ধ্যায় ১০ সদস্যের একটি কমিটি বসে। যেখানে সাংবাদিকদের পক্ষ থেকে ছিলেন লিমন আহমেদ, রাহাত সাইফুল, আহমেদ তৌকীর, বুলবুল আহমেদ জয়, আবুল কালাম এবং শিল্পী সমিতির পক্ষ থেকে ছিলেন মিশা সওদাগর, ডি এ তায়েব, নানা-শাহ, রুবেল ও রত্না। এছাড়াও সিনিয়র সংবাদিক রিমন মাহফুজ ও কামরুজ্জামান বাবুসহ বেশ কয়েকজন উপস্থিত ছিলেন। উপদেষ্টা হিসেবে ছিলেন প্রযোজক আরশাদ আদনান।

    বৈঠক শেষে সাংবাদিক লিমন আহমেদ জানান, আলোচনা শুরুর পরও জয় চৌধুরী উদ্ধত্বপূর্ণ আচরণ চালিয়ে যান। তিনি কারো কথা মানতে নারাজ। তাই তাকে আজীবনের জন্য বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    লিমন বলেন, ‌‘জয় চৌধুরীকে নিয়ে শিল্পী সমিতি যদি কোনো কার্যক্রমে অংশ নেন তবে সমিতিকেও বয়কট করা হবে। কোনো প্রযোজক বা পরিচালক সিনেমা নির্মাণ করলে তাদের সংবাদ পরিবেশন থেকে বিরত থাকা হবে।’

    বৈঠকে শিল্পী সমিতি আহত সাংবাদিকদের চিকিৎসা ও ক্ষতিগ্রস্ত যন্ত্রাংশের ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বলেও জানান তিনি।

    একইসঙ্গে প্রতিবছর ২৩ এপ্রিল ‘কালো দিবস’ পালন করা হবে জানিয়ে লিমন বলেন, ‘এই তারিখে বিনোদন সাংবাদিকরা কোনো সিনেমার খবর প্রকাশ করবে না। এখন থেকে প্রতি বছর ২৩ এপ্রিল ‘কালো দিবস’ হিসেবে পালন করা হবে।’

    প্রসঙ্গত, মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে শপথগ্রহণ করেন চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সদস্যরা। কিন্তু অনুষ্ঠান শেষ হতে না হতেই ঘটে অপ্রীতিকর ঘটনা। এক সাক্ষাৎকার গ্রহণকে কেন্দ্র করে সাংবাদিকদের ওপর হামলা চালান অভিনয়শিল্পীরা। যার নেতৃত্ব দেন অভিনেতা শিবা শানু ও জয় চৌধুরী। এ ঘটনায় অন্তত ২০ জন সাংবাদিক আহত হন।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…