এইমাত্র
  • নেত্রকোনায় গরু চুরিকে কেন্দ্র করে কিশোরকে পিটিয়ে হত্যা
  • একাত্তরের রিপোর্টার নাদিয়া শারমিন গুলিবিদ্ধ
  • পিরোজপুরে ফেসবুকে পোস্ট দিয়ে ছাত্রলীগ নেতার পদত্যাগ
  • জয়পুরহাটে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া
  • ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে: কাদের
  • মহাখালীতে অবরোধ, ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
  • কোটা আন্দোলনে গিয়ে নাশকতার মামলায় কারাগারে দুই শিক্ষার্থী
  • পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে: প্রতিমন্ত্রী পলক
  • বাড্ডায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • মেসিকে ক্ষমা চাইতে বলায় ক্রীড়া কর্মকর্তা বরখাস্ত
  • আজ বৃহস্পতিবার, ৩ শ্রাবণ, ১৪৩১ | ১৮ জুলাই, ২০২৪
    দেশজুড়ে

    ঝুঁকিপূর্ণ অনিরাপদ যাত্রায় সামিল না হওয়ার অনুরোধ অতিরিক্ত আইজিপি'র

    মো. সেলিম রানা, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি প্রকাশ: ১৩ জুন ২০২৪, ০৫:২৪ পিএম
    মো. সেলিম রানা, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি প্রকাশ: ১৩ জুন ২০২৪, ০৫:২৪ পিএম

    ঝুঁকিপূর্ণ অনিরাপদ যাত্রায় সামিল না হওয়ার অনুরোধ অতিরিক্ত আইজিপি'র

    মো. সেলিম রানা, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি প্রকাশ: ১৩ জুন ২০২৪, ০৫:২৪ পিএম
    অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান

    হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান বলেছেন, যাত্রীদের কাছে অনুরোধ আপনার ঝুঁকিপূর্ণ অনিরাপদ যাত্রায় সামিল হবেন না৷ পিক-আপ, পশুবাহী ট্রাক, খোলা ট্রাক, মালবাহী পরিবহন, বাসের ছাদে যাত্রা করবেন না৷ মনে রাখবেন জীবনের মূল্য অনেক বেশি আপনার সময়ের তুলনায়।

    বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে গাজীপুরস্থ ঢাকা টাঙ্গাইল মহাসড়কের ত্রিমোড় এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এসব বলেন তিনি।

    অতিরিক্ত আইজিপি আরও বলেন, আমরা এতো কষ্ট করে ভিড়ের মধ্যে বাড়ি যাই কারণ, আমাদের স্বজনরা চেয়ে আছে। তারা চেয়ে আছে একসঙ্গে ঈদ করার জন্য। তাই আমাদের উচিৎ হচ্ছে একটু দেরি হলেও সুস্থ ও সুন্দরভাবে বাড়ি গিয়ে স্বজনদের সঙ্গে ঈদ করা৷ আপনার অনিরাপদ যাত্রার কারণে দুর্ঘটনার স্বীকার হতে হয়। এজন্য সারাবছর সচেতনতামূলক প্রচরণা চালানো হয়। তবুও আপনারা এসব ঝুঁকিপূর্ণ যাত্রায় সামিল হন। এই ধরনের ঝুঁকিপূর্ণ যাত্রায় শামিল হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

    দিকনির্দেশনার কথা উল্লেখ করে তিনি বলেন, ঈদকে সামনে রেখে সরকার আমাদের বেশ কিছু দিকনির্দেশনা দেন। সেই নির্দেশনার আলোকে ঈদের ১ মাস আগে থেকে মেট্রোপলিটন, জেলা, হাইওয়ে পুলিশসহ বিআরটিসি ও পরিবহন মালিক শ্রমিকদের সঙ্গে একাধিক মিটিং করি৷ সেখানে ঈদযাত্রা কিভাবে নির্বিঘ্ন করা যায় সেসব বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

    তিনি বলেন, ঈদযাত্রা নিরাপদ করতে মহাসড়কে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান চিহৃতিকরণ, ওয়াচ-টাওয়ার নির্মান এবং মহাসড়কের পাশে পশুর হাট থাকলে যানজট যেনো না হয় এজন্য পুলিশ ও ইজারাদারের সঙ্গে কথা বলে নিরাপদ দুরত্বে স্থানান্তর করাসহ অনেক কাজ করে থাকেন পুলিশ ৷ ঈদযাত্রা নিরাপদ রাখতে পুলিশের পাশাপাশি জনগণের সচেতনতা ও পরিবহন সংশ্লিষ্ট সকলের নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখা প্রয়োজন।


    তিনি আরও বলেন, ঈদকে সামনে রেখে এবারও ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়েছে। সাদা পোশাকের বাহিরেও আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে। আমরা ঢাকা- চট্টগ্রাম মহাসড়ক পুরোটা সিসি ক্যামেরার আওতায় নিয়ে এসেছি। আমরা অত্যাধুনিক ড্রোন ক্যামেরা ব্যবহার করছি। আশা করছি এবারও ঈদ যাত্রা নিরাপদ ও বির্বিঘ্নে মানুষ ঘরে ফিরতে পারবে।

    এসময় উপস্থিত ছিলেন- ডিআইজি প্রশাসন মাহফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি শামসুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি বরকত উল্লা খান, পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত), সীমা রানী সরকার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি) প্রাপ্ত, মোহাম্মদ শাহেদ আহমেদ চৌর্ধুরী সহকারী পুলিশ সুপারসহ হাইওয়ে গাজীপুর সার্কেল উপস্থিত ছিলেন।

    এইচএ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…