এইমাত্র
  • বাংলাদেশে চরম দারিদ্র্যে ৪ কোটি ১৭ লাখ মানুষ: ইউএনডিপি
  • বঙ্গোপসাগরে ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক
  • বাংলাদেশ ও উগান্ডার ভিসা ছাড় চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা
  • লক্ষ্মীপুরে প্রকাশ্যে ১৭ বছর পর জামায়াতের কর্মী সম্মেলন
  • সবজির বাজারে অস্বস্তি, ডিমের ডজন কমলেও বেড়েছে মুরগির দাম
  • সংগীতশিল্পী সুজেয় শ্যাম মারা গেছে, শেষ শ্রদ্ধা ঢাকেশ্বরী মন্দিরে
  • ২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে: আইন উপদেষ্টা
  • হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার নিহতের গুঞ্জন
  • মিয়ানমারে বিস্ফোরণে বসতঘরে ফাটল, আতঙ্কে টেকনাফের বাসিন্দারা
  • আমার সঙ্গে খেলার চেষ্টা করবেন না: সাকিব
  • আজ শুক্রবার, ৩ কার্তিক, ১৪৩১ | ১৮ অক্টোবর, ২০২৪
    ফিচার

    পর্যটনের অপার সম্ভাবনা নিকলী হাওরের নতুন স্পট

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৪:৪৮ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৪:৪৮ পিএম

    পর্যটনের অপার সম্ভাবনা নিকলী হাওরের নতুন স্পট

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৪:৪৮ পিএম
    ছবি: সংগৃহীত

    পর্যটনের স্পট হিসেবে মানুষের মন কেড়েছে কিশোরগঞ্জের নিকলী উপজেলার সিংপুর ইউপির ঘোড়াদিঘা এলাকার করছ গাছ এলাকাটি। এখানে রয়েছে পর্যটনের অপার সম্ভাবনা।

    বর্ষা মৌসুমে নতুন পানিতে সাঁতার কেটে গোসল করতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এলাকাটিতে বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসে মানুষ। পরিবার-পরিজন, আত্বীয়-স্বজন নিয়ে নৌকা ভাড়া করে এখানে আসে গাছের ছায়া ও হিমশীতল বাতাস উপভোগ করতে। তাছাড়া এখানে আসলে যে কারো মন জুড়িয়ে যাবে। ছোট বড় ট্রলার, নৌকা নিয়ে জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এখানে এসে গোসল করে। পানিতে নামলেই যেন নিমিষেই মন ভালো হয়ে যায়।

    নিকলীর হাওরের সিংপুর ইউপির ঘোড়াদিঘা এলাকায় ধনু নদীর একপ্রান্তে করছ গাছের অবস্থান। এ গাছের শীতল ছায়া ও মৃদুমন্দ বাতাস ও নতুন পানির ছোয়া উপভোগ করতে অনেকেই দলবেঁধে ছোট বড় নৌকা ও ট্রলার নিয়ে এখানে এসে গোসল করছেন। অনেক কিশোররা আবার নৌকা থেকে লাফিয়ে পানিতে পড়তেও দেখা গেছে।

    এই হাওরে ঘুরতে আসা পর্যটকরা জানান, মনোমুগ্ধকর একটি পরিবেশে কিছুটা সময় কাটালে যে কারো মন ভরে যাবে। শহরের কোলাহল মুক্ত পরিবেশে বাতাস ও অক্সিজেন নিতে এখানে আসা। এ জায়গাটি পর্যটনের একটি অপার সম্ভাবনাময় জায়গা। এখানে নিরাপত্তার পরিবেশ নিশ্চিত করলে অনেক পর্যটক ঘুরতে আসবে। এতে স্থানীয়রাও লাভবান হবেন। তাই এ স্থানটিকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলে সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করলে আরো অনেক পর্যটকরা আসবে।

    স্থানীরা জানান, আমাদের ইউপির এ এলাকাটিতে করছ গাছের বাগানে আসলে মন ভালো হয়ে যায়। মন জুড়িয়ে যান। গাছের ছায়ার সঙ্গে বাতাস ও পানির কলতানে আমরা মুগ্ধ হই। তাই শহর থেকে এলাকায় আসলেই বার বার আসি এখানের সৌন্দর্য উপভোগ করতে।

    সিংপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী জানান, প্রতিবছরই বর্ষায় পর্যটকরা সিংপুর ইউপির ঘোড়াদিঘার করছ গাছ এলাকায় ঘুরতে আসে। তারা এখানে এসে আনন্দ ফূর্তিতে মেতে উঠেন। ছেলেবেলার সেই দিনগুলিতে ফিরে যেতে অনেকেই পানিতে গোসল করতে নামে। তবে সাঁতার না জানলে গোসল করতে নামা উচিত নয়। এই এলাকাটি এরইমধ্যেই পর্যটকদের আনাগোনায় ভরপুর। তারপরেও পর্যটন স্পট হিসেবে বিবেচিত হলে আরো মানুষ এখানে ঘুরতে আসবে। এতে স্থানীয়রা লাভবান হবে। তাই প্রশাসন সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করলে এলাকাটি একটি পর্যটন এলাকা হিসেবে গড়ে উঠবে বলে মনে করি।

    এইচএ

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…