এইমাত্র
  • শায়েস্তাগঞ্জে ছাত্র আন্দোলনে সংঘর্ষের ঘটনায় ১১৬ জন আসামি
  • বিএসএফের হাতে ২ বাংলাদেশি আটক
  • নিউইয়র্কে হবে না ড. ইউনূস-মোদির বৈঠক
  • আগারগাঁও-মতিঝিল অংশে মেট্রোরেল চলাচল বন্ধ থাকার বিষয়ে তদন্ত কমিটি
  • ইসরায়েলে নতুন যুদ্ধাস্ত্র রপ্তানি স্থগিত করলো জার্মানি
  • ইবির পাঁচ বিভাগে সভাপতি পদে নতুন পাঁচ মুখ
  • করোনার অতি-সংক্রামক নতুন ধরন ছড়িয়েছে ২৭ দেশে
  • ভোলায় সাবেক এমপি মুকুলসহ ৬ জনের বিরুদ্ধে মামলা
  • হাসানের বোলিং তোপে দিশেহারা ভারত, রোহিত, গিলের পর শিকার কোহলি
  • চেন্নাই টেস্ট: টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
  • আজ বৃহস্পতিবার, ৪ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪
    দেশজুড়ে

    ১৬ বছরের ক্ষোভ থেকে এই সরকারের জন্ম হয়েছে: কেন্দ্রীয় সহ-সমন্বয়ক

    ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:১২ পিএম
    ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:১২ পিএম

    ১৬ বছরের ক্ষোভ থেকে এই সরকারের জন্ম হয়েছে: কেন্দ্রীয় সহ-সমন্বয়ক

    ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:১২ পিএম

    বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সমন্বয়ক মো. ওয়াহিদ উজ্জামান বলেছেন, শুধু একটা দেশকে সুবিধা দিতে কোটি কোটি টাকা ব্যয় করে রেল লাইন নির্মান করা হয়েছে। মোংলা বন্দর ব্যবহারের অনুমতি দিয়েছে। এসব মূলত প্রতিবেশী রাষ্ট্রকে খুশি রাখতে করেছে পতিত স্বৈরাচার শেখ হাসিনা সরকার। আর বিগত ১৬ বছর ধরে খুলনা বিভাগ বৈষম্যের স্বীকার হয়েছে। সেই বৈষম্যকে নিরসন করে আমাদের এগিয়ে যেতে হবে।

    খুলনা বিভাগ ও বাগেরহাট জেলাকে আধুনিক-উন্নত শহর হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান এই ছাত্র নেতা। ১৭ সেপ্টেম্ব মঙ্গলবার বিকেলে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে দূর্নীতি, চাঁদাবাজ ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-জনতার মতবিনিময় সভায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সমন্বয়ক এসব কথা বলেন।

    বর্তমান সরকার সম্পর্কে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের এই নেতা আরও বলেন, এই সরকার জনগণের সরকার, এই সরকার গনআকাঙ্খার সরকার। কেউ যদি এই সরকারকে অনির্বাচিত সরকার বলে তাহলে তিনি ভুল করবেন। বিগত ১৬ বছরের পুঞ্জিভূত ক্ষোভ থেকে অন্তবর্তী এই সরকারের জন্ম হয়েছে। রাষ্ট্রীয় ব্যবস্থার সংস্কারের মাধ্যমে এই সরকার জনগণের আকাঙ্খার বাস্তবায়ন করবে। এই সরকার তার কাজের মাধ্যমে স্থায়ীভাবে একটি কল্যান রাষ্ট্র গঠন করবে। এজন্য এই সরকারকে সময় দিতে হবে, এজন্য সকলকে ঐক্যবদ্ধ থেকে সরকারকে সহযোগিতার আহবান জানান তিনি।

    বাগেরহাটের ছাত্র-জনতার আয়োজনে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী আকরাম হোসাইন রাজ, আশরেফা খাতুন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আবু বকর খান, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ফাহানা ফারিনা, ঢাকা কলেজের মুইনুল ইসলাম, আমান উল্লাহ আল ফারাবি, খুলনা বিশ্ববিদ্যালয়ের বিশ্বজিৎ দত্ত, ব্রাাক বিশ্ববিদ্যালয়ের আফিয়া জান্নাত অনন্যা, শিক্ষার্থী তৌহিদ ইসলাম শুভ, মো. বাবু খান, জান্নাত প্রমুখ। মতবিনিময় সভায় বাগেরহাটের শিক্ষার্থী ও স্থানীয়রা জেলার বিভিন্ন সমস্যা ও দাবির কথা তুলে ধরেন।

    মতবিনিময় সভায়, সন্তান হারানোর বেদনা বর্ননা করেন বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ হওয়া মোল্লাহাটের বিপ্লব শেখের বাবা পার ভেজ শেখ ও মা ইলিজা বেগম।

    শহীদ বাবা পারভেজ শেখ বলেন, সে আমার বড় ছেলে। গার্মেন্টস-এ চাকরী করেও প্রতিমাসে বাড়িতে কিছু টাকা দিত। এখন আমার সংসারের হাল ধরবে কে বলে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

    শহীদ জননী ইলিজা বেগম বলেন, আমার চার সন্তান। বড় সন্তান আন্দোলনে গিয়ে মারা গেছে। বড় সন্তান হারানোর যে কষ্ট এটা কাউকে বোঝানো যাবে না। আমি মা হিসেবে সন্তানের খুনিদের বিচার চাই।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…