এইমাত্র
  • এবার সরকারি খরচে হজে না পাঠানোর সিদ্ধান্ত
  • সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার
  • সরকারি চাকরির বয়সসীমা নিয়ে সিদ্ধান্ত প্রত্যাখ্যান, ৩ দিনের আলটিমেটাম
  • সচিবালয়ে ঢুকে বিক্ষোভ: গ্রেফতার ২৬ জন ছাত্রলীগের সঙ্গে জড়িত
  • গণমাধ্যম ঘেরাওয়ের হুমকি, যা জানালো তথ্য মন্ত্রণালয়
  • রাজধানীতে দ্বিতীয় স্ত্রীর হাতে প্রাণ গেল অটোরিকশা চালকের
  • উপকূলে ২-৩ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের পূর্বাভাস
  • ‘জাতীয় নির্বাচন না হলে বিএনপি ঘরে বসে চিনা বাদাম খাবে না’
  • গণতন্ত্র হত্যার দায়ে আ.লীগের বিচার করতে হবে: হাসনাত
  • জয়পুরহাটে মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি শিক্ষার্থীদের মানববন্ধন
  • আজ বৃহস্পতিবার, ৯ কার্তিক, ১৪৩১ | ২৪ অক্টোবর, ২০২৪
    রাজনীতি

    ‘জাতীয় নির্বাচন না হলে বিএনপি ঘরে বসে চিনা বাদাম খাবে না’

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৪ অক্টোবর ২০২৪, ০৭:০০ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৪ অক্টোবর ২০২৪, ০৭:০০ পিএম

    ‘জাতীয় নির্বাচন না হলে বিএনপি ঘরে বসে চিনা বাদাম খাবে না’

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৪ অক্টোবর ২০২৪, ০৭:০০ পিএম

    যৌক্তিক সময়ের মধ্যে জাতীয় নির্বাচন না হলে বিএনপি ঘরে বসে চিনা বাদাম খাবে না বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

    তিনি বলেন, দেশের মালিক জনগণ। আমরা চাই শুধুমাত্র একটা অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে জনগণ ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করে একটি সংসদ ও সরকার গঠন করবে। এটাই তো বিপ্লবের মূল বক্তব্য। এ কারণে উনাদের মতো (অন্তর্বর্তীকালীন সরকারের) জ্ঞানী-গুণী ব্যক্তিদের দায়িত্ব দেওয়া হয়েছে। নির্বাচন করার জন্য যতটুকু সময় দরকার তা আমরা বুঝি। সেই সময়টুকু আমরা দেব। সেই সময়টা অতিক্রান্ত হলে জনগণ নির্ভর বিএনপি জিয়াউর রহমানের দল তারেক রহমানের নেতৃত্বে অবশ্যই ঘরে বসে চিনা বাদাম খাবে না। প্রকৃত বাস্তবতায় যেটা করার সেটা ভবিষ্যতে করব।’

    বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য বিএনপির এ অবস্থানের কথা জানান। ‘জাগ্রত বাংলাদেশ’- এর উদ্যোগে ‘দেশে বর্তমান প্রেক্ষাপটে অন্তর্বর্তীকালীন সরকার ও রাজনৈতিক দলের করণীয়’ শীর্ষক এ সভা হয়।

    গয়েশ্বর বলেন, ‘আপাতত আমরা আলহামদুলিল্লাহ বলতে থাকি। কিছুদিন দেখি। তারপর যা করেছি অতীতে, ভবিষ্যতে তাই করবো। মৃত্যুর পরোয়ানা আমাদের কাছে বড় না। মরতে যখন প্রস্তুত আছি, মারতে আমাদের কেউ পারবে না।

    কোনো রাজনৈতিক দলের নাম উল্লেখ না করে গয়েশ্বর বলেন, ‘কিছু কিছু রাজনৈতিক দল আছে তাদের কর্মকাণ্ড দেখলে মনে হয় ক্ষমতায় আসছে। তাদের নাম নাইবা বললাম। তারা নির্যাতিত নিঃসন্দেহে। তবে এ দেশটা স্বাধীন করে নাই, আমরা করেছি। যারা স্বাধীন করছে তারা বাংলাদেশের জাতীয়তাবাদীরা এবং এই স্বাধীনতার নেতৃত্ব এবং যুদ্ধের আহ্বান, স্বাধীনতার আহ্বান করেছিলেন সেই জিয়াউর রহমান দেশের সর্বশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা। গণতন্ত্রে বিশ্বাসী রাজনৈতিক ব্যক্তিত্ব তিনিই।’

    অন্তর্বর্তী সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর পরামর্শ নেওয়া সরকারের দায়িত্ব আছে বলে আমরা মনে হয় না। দেখি মাঝে মধ্যে কিছু লোক যায়, আসে। তারা একটু পুলকিত হয়, এই সরকারের প্রধান উপদেষ্টার সঙ্গে ছবি তোলে।

    নিষিদ্ধ প্রসঙ্গে গয়েশ্বর বলেন, ‘পতিত সরকার জামায়াতে ইসলামীর অনেককে ফাঁসি দিয়েছে। অনেক অত্যাচার করেছে। জামায়াতে ইসলামকে কিন্তু হাসিনার মতো ফ্যাসিবাদী ব্যক্তি নিষিদ্ধ ঘোষণা করেনি। করেছে? যাই করেন, আফটার অ্যাফেক্ট কী হবে- কাজকে ঘৃণা করেন, জাতিকে নয়। যারা এখনো বিভিন্ন সংগঠনের নামে অত্যাচার করছে, মানুষ খুন করছে, লুট করছে তারা তো আরামেই আছে। তাদের ঘরে ঘরে বিচার করেন। অর্থাৎ অন্যায় করলে তার পরিণাম কী হয় দৃষ্টান্ত স্থাপন করেন। এতোগুলো লোক সীমান্ত অতিক্রম করলো, এতোগুলো লোক দেশে-বিদেশে গেলো কার বদৌলতে? কে তাদেরকে পালাতে উৎসাহিত করেছে, সাহায্যে করেছে এর জবাব কে দেবে?’

    বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো কেন এখনো প্রত্যাহার হয়নি তা নিয়ে অন্তর্বতীকালীন সরকারের কাছে প্রশ্ন রেখে গয়েশ্বর বলেন, ‘কেনো এখনো দেশনেত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলাগুলো প্রত্যাহার হয়নি। সেজন্য বলছি, সরকার বদলে গেছে কিন্তু তুমি আমি একই আছি, কাছে আর দূরে। দেশে সাংবিধানিক সংকট সৃষ্টি না হয় সে ব্যাপারে সর্তক থাকার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপির এই নেতা।

    ‘জাগ্রত বাংলাদেশ’ এর সভাপতি জহিরুল ইসলাম কলিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন, জাগ্রত সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হোসেন শাহীন প্রমুখ।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…