এইমাত্র
  • হাসনাত ও সারজিসের সঙ্গে আসিফের দেখা, যা কথা হলো
  • এবার পরিচালক পদও হারাচ্ছেন পাপন
  • সাফ ফাইনাল: শিরোপা ধরে রাখার মিশনেই মাঠে নামবে বাংলাদেশ
  • বিমসটেকের পরবর্তী চেয়ারম্যান হবে বাংলাদেশ
  • তরুণীদের ব্ল্যাকমেইল করে হাতানো টাকা গার্লফ্রেন্ডের পিছে খরচ করতো অনিক
  • বিশেষ অভিযান জোরদারের নির্দেশ আইজিপির
  • ‘জন্মের সময় হাসিনার মুখে মধু নয়, করলার রস দেওয়া হয়েছিল’
  • ডেঙ্গুতে আরো ৩ জনের মৃত্যু, হাসপাতালে ১১৯৭
  • চট্টগ্রাম টেস্ট শুরুর আগে দুঃসংবাদ পেল বাংলাদেশ
  • কোনো রাজনৈতিক দলকে নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়নি সরকার
  • আজ সোমবার, ১৩ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    ভূমি কর্মকর্তার অনিয়ম-দুর্নীতি ও হয়রানির প্রতিবাদে ইউনিয়নবাসীর মানববন্ধন

    সাব্বির হোসেন, কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৪, ০৭:০৮ পিএম
    সাব্বির হোসেন, কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৪, ০৭:০৮ পিএম

    ভূমি কর্মকর্তার অনিয়ম-দুর্নীতি ও হয়রানির প্রতিবাদে ইউনিয়নবাসীর মানববন্ধন

    সাব্বির হোসেন, কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৪, ০৭:০৮ পিএম

    কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার জাফরাবাদ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা প্রনব কান্তি ঘোষ এর অনিয়ম-দুর্নীতি ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছেন জাফরাবাদ ইউনিয়নবাসী।

    সোমবার (২৮ অক্টোবর) সকালে করিমগঞ্জ-কিশোরগঞ্জ সড়কের জাফরাবাদ আমলীতলা বাজারে ইউনিয়নবাসীর উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে জাফরাবাদ ইউনিয়নের শতাধিক ভুক্তভোগী অংশগ্রহণ করেন।

    এ সময় বক্তব্য রাখেন, নূর মোহাম্মদ খোকন, জুয়েল মিয়া, মতিউর রহমানসহ ভুক্তভোগী রফিকুল ইসলাম, জমশেদ মিয়া, মেনু মিয়া, মো. কামাল, মোহাম্মদ দেলোয়ার হোসেন, আউয়াল,সুজন মিয়া ও রাজন প্রমুখ। মানববন্ধন শেষে জাফরাবাদ ইউনিয়নবাসী করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

    স্মারকলিপিতে উল্লেখ করা হয় , জাফরাবাদ ইউনিয়ন ভূমি অফিসে নামজারি, জমাভাগ, খাজনা আদায় ও ভূমিসংক্রান্ত সংশোধনের নামে ভুক্তভোগীদের কাছ থেকে মোটা অঙ্কের ঘুষ নেন ভূমি সহকারী কর্মকর্তা প্রনব কান্তি ঘোষ। অনেকের কাছ থেকে টাকা নেয়ার পরও মাসের পর মাস কাজ না করে সাধারণ মানুষকে হয়রানি করছে। গত আওয়ামী লীগ সরকার ক্ষমতা থাকাকালীন সময়ে প্রনব কান্তি ঘোষ আওয়ামীলীগের প্রভাবে মোটা অংকের টাকার বিনিময়ে একজনের খারিজ অন্য জনকে দিয়ে দেন, এমনকি কাগজপত্র ঠিক থাকলেও নানা বাহানায় ভুক্তভোগীদের কাছ থেকে টাকা নিয়ে থাকেন এই কর্মকর্তা। জনসম্মুখে প্রণব কান্তি ঘোষ এর হাসি-মাখা মুখ থাকলেও তার কাছে ভূমি সংক্রান্ত কাজের জন্য গেলে নানান তালবাহানা এবং খুব খারাপ আচরণ করেন।

    স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, টাকা ছাড়া কিছুই বুঝেনা এই কর্মকর্তা। এমনকি তাকে রাতের বেলায় অফিস করতে দেখা যায়, আর এই অফিস করার আড়ালে নারী কেলেঙ্কারী ঘটনায় জড়িয়ে পড়েন তিনি যা এলাকাবাসী সকলেরই কম-বেশি জানা। প্রণব কান্তি ঘোষ জাফরাবাদ ভূমি অফিসের আসে-পাশের লোকদের এমনভাবে ম্যানেজ করে রেখেছেন যে, তার বিরুদ্ধে কেউ কিছু বলতে গেলে অনেক ঝামেলা পোহাতে হয়। এমতাবস্থায় জাফরাবাদ ইউনিয়নবাসী উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

    জানা যায় ভূমি কর্মকর্তা প্রণব কান্তি ঘোষ এর বাড়ি কিশোরগঞ্জ সদর উপজেলার মাইজখাপন ইউনিয়নে, বর্তমানের তিনি জেলা শহরের বত্রিশ এলাকায় বসবাস করেন। তিনি হিন্দু সম্প্রদায়ের হওয়ায় বিগত ক্ষমতাসীন আওয়ামী দলের প্রভাব খাটিয়ে, স্থানীয় এবং শহরের নেতা ও সাংবাদিকদের নাম ব্যাবহার করে দাপটের সাথে নিজের ইচ্ছে অনুযায়ী সব জায়গায় অনিয়ম দুর্নীতি করে গেলেও কেউ কোন প্রতিবাদ বা কথা বলতে সাহস করেনি। কিন্তু গত ৫ আগষ্টে ছাত্র- জনতার গণ-অভ্যুত্থানের পর এখন তার শাস্তির দাবিতে সোচ্চার জাফরাবাদ ইউনিয়নবাসী।

    মানববন্ধনে বক্তব্য বলেন, জাফরাবাদ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা প্রনব কান্তি ঘোষ ভূমি অফিসে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম দূর্নীতি করে আসছে। সরকার নির্ধারিত ফি ছাড়াও কয়েকগুন বেশি অর্থ নিয়ে থাকেন এই কর্মকর্তা। টাকা নিয়েও ভুক্তভোগীদের মাসের পর মাস ঘুরতে হয়। গরীব ও নিরক্ষরসম্পন্ন কেউ প্রণব কান্তির কাছে গেলে কাগজপত্র ঠিক থাকলেও ভুলভাল বুঝিয়ে অতিরিক্ত অর্থ আদায় করেন তিনি। তার এই কর্মকাণ্ডে অতিষ্ট হয়ে আজ আমরা এই মানবন্ধনের আয়োজন করেছি। সরকারের কাছে প্রণব কান্তি ঘোষ এর বিচার দাবী করছি।

    নূর মোহাম্মদ খোকন নামে এক ভুক্তভোগী জানান, খারিজ টু খারিজ দিতেও সে নামঞ্জুর করে। গরীব মানুষদের কাছ থেকে টাকা নেয়, তিনি রাতে অফিস করতে সাচ্ছন্দ্য বোধ করেন। আর এই অফিস করার আড়ালে নারীদের নিয়ে ফষ্টিনষ্টি করেন। গত বছর রাতে নিজ অফিসে নারী কেলেংকারী ঘটনায় ধরাও পড়েন, এ ঘটনায় স্থানীয় লোকদের ম্যানেজ করে মারধোর ও আইনের হাত থেকে রক্ষা পায়। আমরা প্রবণ কান্তি ঘোষ এর বিচার চাই।

    অভিযোগের বিষয়ে জানতে চাইলে, ভূমি কর্মকর্তা প্রণব কান্তি ঘোষ এর মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

    এ বিষয়ে করিমগঞ্জ উপজেলার নিবার্হী কর্মকর্তা (ইউএনও) ফারহানা আলী জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের যথাযথ তদন্ত সাপেক্ষ আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান।

    পিএম

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…