এইমাত্র
  • শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
  • একমাত্র আল্লাহর রহমত হিসেবে বৃষ্টি আসে
  • কলকাতার ২৬১ রান তাড়া করে জিতল পাঞ্জাব
  • ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
  • ধানক্ষেত পাহারা দিতে গিয়ে বন্যহাতির আক্রমণে কৃষক নিহত
  • তাপমাত্রা কমাতে ‘কৃত্রিম বৃষ্টি’ ঝরাবেন হিট অফিসার
  • হিলি ও ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় চারজনের মৃত্যু
  • বিএনপি থেকে ৭৩ নেতা বহিষ্কার
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
  • দেশে গাছের জন্য হাহাকার, অথচ শরীয়তপুরে গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ
  • আজ শনিবার, ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

    সিরাজগঞ্জে ৬২০ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও সন্মাননা প্রদান

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৩৮ পিএম
    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৩৮ পিএম

    সিরাজগঞ্জে ৬২০ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও সন্মাননা প্রদান

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৩৮ পিএম

    উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে জেলার ১১০টি শিক্ষা প্রতিষ্ঠানের অষ্টম ও দশম শ্রেণীর ৬২০ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করেছে মানবকল্যানমুখী প্রতিষ্ঠান খাজা মোজাম্মেল হক (রঃদ) ফাউন্ডেশন।

    বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) সকালে সোহাগপুর নতুন পাড়া আলহাজ্ব সিদ্দিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ৬২০ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করা হয়।

    উৎসবমুখর এ অনুষ্ঠানে জেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, আমন্ত্রিত অতিথি ও সমাজের বিভিন্নস্তরের পেশাজীবি মানুষের উপস্থিতিতে ফাউন্ডেশনের মাননীয় চেয়ারম্যান ও প্রধান অতিথি খাজা টিপু সুলতান মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করেন।

    প্রধান অতিথি তাঁর মুল্যবান বক্তব্যে বলেন, খাজা মোজাম্মেল হক্? (রঃ) ফাউন্ডেশন বিগত ২০০১ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত সুন্দর ভাবে আমাদের কার্যক্রম চালিয়ে আসছে কিন্তু আমি খুবই দুঃখিত বিগত তিনটি বছর আমরা বৃত্তি প্রদান করতে পারিনি করোনার প্রাদুর্ভাবের কারনে। বক্তৃতা আমি পছন্দ করি না বরং কাজ করতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি। আমাদের ফলাফল গুলো খুবই নিষ্ঠার সাথে বাছাই কর হয় এতে কোনই সন্দেহ নেই। তাই পুরো সিরাজগঞ্জ জেলার মেধা এখানে উপস্থিত আছে। তিনি আরো বলেন সুধু ভাল ফলাফল করলেই হবে না একজন ভালো মানুষ হতে হবে।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক জনাব মোঃ তোফাজ্জল হোসেন। জেলা শিক্ষা অফিসার, বেলকুচি থানার অফিসার ইন-চার্জ, মেয়র, বেলকুচি উপজেলাসহ জেলা এবং উপজেলার উচ্চ পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

    ফাউন্ডেশনের বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খানের উপস্থাপনায় মেধাভিত্তিক প্রতিযোগিতামুলক অনুষ্ঠান ?মেধায় মাতি? পর্বটি উপস্থিত সকলেই অনুষ্ঠানে আনন্দে মাতিয়ে রাখে। সংগীত শিল্পী এস, ডি রুবেল ও চলচিত্র অভিনেতা ফেরদৌস এ পর্বে উপস্থিত হয়ে সংক্ষিপ্ত শৈল্পীকতা উপস্থাপনার মাধ্যমে ছাত্রছাত্রীদের উৎসাহ প্রদান করেন।

    উল্লেখ্য, ২০০১ সাল থেকে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন বৃত্তিপ্রদান কার্যক্রমের পাশাপাশি আরো ২টি মানবকল্যানমুলক কার্যক্রম করে আসছে সারাদেশজুড়ে। অভিজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ঢাকার শ্যামলীবাগ, শ্যামলীতে ও শ্রীমঙ্গলের জান্নাতুল ফেরদৌস কমপ্লেক্সে বিনামুল্যে চিকিৎসাপত্র প্রদান কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসাসেবা এবং শুধুমাত্র খাজা শাহ ইউনুছ আলী এনায়েতপুরী (রঃ) এর নেছবতভুক্ত অসচ্ছল কর্মক্ষম ভক্তবৃন্দের মাঝে ?ছাদকা-ই-জারিয়া? হিসেবে এককালীন মুলধন প্রদান করে আসছে।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…