এইমাত্র
  • ত্রিশালে সড়ক দুর্ঘটনায় যুবলীগ নেতার মৃত্যু
  • বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশ নিষেধ, প্রতিবাদে অবস্থান ধর্মঘট
  • বৃষ্টির জন্য নওগাঁর বিভিন্ন উপজেলায় ইসতিসকার নামাজ আদায়
  • শিবচরে হত দরিদ্রদের মাঝে বিনামূল্যে গাভী বিতরণ
  • বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ককে অব্যাহতি
  • চকরিয়ার মোবারক সিএমপি'র শ্রেষ্ঠ এসআই
  • ফুলবাড়ীতে হিট স্ট্রোকে নারীর মৃত্যু
  • শরীয়তপুরে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় মুসল্লিদের
  • মাধবপুরে মলমূত্র চলাচলের নালা নিয়ে ঝগড়ায় বৃদ্ধের মৃত্যু, আটক ৩
  • লক্ষ্মীপুরে গরমে বাড়ছে জ্বর-ডায়রিয়া, ধারণ ক্ষমতার দ্বিগুণ রোগী ভর্তি
  • আজ বৃহস্পতিবার, ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪
    বিনোদন

    অন্তর্জালে সবাই আমার চরিত্রের প্রশংসা করেছে: বিদ্যা সিনহা মীম

    রবিউল ইসলাম রুবেল প্রকাশ: ২৯ মে ২০২৩, ০৬:১৭ পিএম
    রবিউল ইসলাম রুবেল প্রকাশ: ২৯ মে ২০২৩, ০৬:১৭ পিএম

    অন্তর্জালে সবাই আমার চরিত্রের প্রশংসা করেছে: বিদ্যা সিনহা মীম

    রবিউল ইসলাম রুবেল প্রকাশ: ২৯ মে ২০২৩, ০৬:১৭ পিএম
    বিদ্যা সিনহা মীম

    বর্তমানে ঢালিউডের শীর্ষ নায়িকা হিসেবে নিজের স্থান মজবুত করে নিয়েছেন বিদ্যা সিনহা মীম। ক্যারিয়ারে দারুণ সু-সময় পার করছেন তিনি। 'পরাণ' ও 'দামাল'র পর এবার এই চিত্রনায়িকা বড় পর্দা এবং ওটিটি দুই মাধ্যমে উপস্থিত হতে চলেছেন।

    আগামী ঈদ উল আযহায় বাংলাদেশ, কানাডা, আমেরিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইউরোপ আর মধ্যপ্রাচ্যে একসাথে মুক্তি পাচ্ছে তার 'অন্তর্জাল' সিনেমা। অন্যদিকে ভারতীয় ওটিটি প্লাটফর্ম হইচই-এ আসছে ওয়েব সিরিজ 'মিশন হান্টডাউন'। ঈদের সিনেমা ও নানা প্রসঙ্গে সময়ের কণ্ঠস্বরের মুখোমুখি হন মিম। আলাপচারিতায় ছিলেন রবিউল ইসলাম রুবেল


    কেমন আছেন?

    সবার দোয়া, দর্শক-শুভাকাঙ্ক্ষীদের ভালবাসায় ভাল আছি।


    ঈদে মুক্তি প্রতীক্ষিত সিনেমা 'অন্তর্জাল' এবং ওটিটি'র 'মিশন হান্টডাউন' সম্পর্কে বলুন।

    দুটোই দুই মাধ্যমের বড় কাজ। আর 'অন্তর্জাল' বাংলাদেশের ইতিহাসে সাইবার থ্রিলার ঘরানার প্রথম সিনেমা। এই সিনেমটি যুগ যুগ ধরে থেকেই যাবে ইতিহাস হয়ে। সবাই বলবে 'অন্তর্জাল' আমাদের দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা। এটার জন্য খুব এক্সাইটেড এবং কাজও খুব ভাল হয়েছে। আর ওটিটি প্লাটফর্ম হইচইতে আসবে 'মিশন হান্টডাউন'। 'অন্তর্জাল' দেখে মানুষ বাসায় বসে এটা দেখবে। ওটিটির সিরিজগুলো এমন যে মানুষ এক বসাতে দেখে শেষ করে ফেলে আবার অনেকে সময় নিয়েও দেখে। তবে 'মিশন হান্টডাউন' দেখা শুরু করলে শেষ না করে কেউ উঠবে না আমি মনে করি। আর এটা কিন্তু একরকম টিকিট কেটে সিনেমা দেখা। আরেকটা প্লাস পয়েন্ট সেটা হলো এই কাজটি অনেক দেশের মানুষ দেখতে পাবে।


    দুই মাধ্যমে দুই কাজের চরিত্র সম্পর্কে বলুন।

    'মিশন হান্টডাউন'এ আমাকে মফস্বলের খুব সাধারণ একটা মেয়ের চরিত্রে দেখা যাবে। সে তার স্বামীকে খুঁজতে ঢাকায় আসে। খুঁজতে এসে সে অনেক প্রতিবন্ধতার স্বীকার হয় এবং অনেক স্ট্রাগল করে। অ্যান্টি-টেররিজম ইউনিটের অতিরিক্ত এসপির সঙ্গে তার পরিচয় হয়। এরপর লোমহর্ষক সব ঘটনা ঘটতে থাকে এই ওয়েব সিরিজে। আর 'অন্তর্জাল' একটা সাইবার থ্রিলার সিনেমা। এরমধ্যে অন্য লেভেলের একটা জিনিস আছে। মানুষ হলে গিয়ে বসলে একটা ঘোরের মধ্যে চলে যাবে। শুরু থেকে শেষ না করে উঠতে চাইবে না গ্যারান্টি। পরবর্তী দৃশ্য কি হবে এটা দেখার জন্য দর্শকদের মাথায় একটা চাপ থাকবে। এই সিনেমায় সাইবার সিকিউরিটি অফিসারের চরিত্রে অভিনয় করেছি। যেখানে দেখা যাবে একটা মেয়ে দেশের দুঃসময়ে কিভাবে নানা সমস্যার সমাধান করে। সিনেমার শুটিং, ডাবিংয়ের সময় যারা দেখেছে সবাই আমার চরিত্রের প্রশংসা করেছে।


    বিদ্যা সিনহা মীম


    ক্যামেরা পিছনের গল্প জানতে চাই।

    'অন্তর্জাল' সিনেমায় আমার মুখে কোনো হাসি ছিলনা। পুরো শুটিংয়ে আমি চেষ্টা করতাম না হেসে চরিত্রে ঢুকে যাওয়ার। একদম হাসতাম না কারণ আমার চরিত্রটিই খুব সিরিয়াস। এই সিনেমায় মজার কোনো স্মৃতি মনে পড়েনা। কারণ এখানে আমার যে পরিমান সংলাপ এবং সিকোয়েন্স ছিল সেগুলো নিয়ে রিহার্সেল করতে থাকতাম সময় পেলে। পরান অথবা দামাল শুটিং করার সময় আমরা অনেক মজা করেছি। সেখানে সংলাপ এবং চরিত্রগুলো সাধারণ ছিল। 'অন্তর্জাল' সিনেমায় সেটা ঘটেনি। শুটিং স্পটে আমি সিরিয়াস থাকতাম। 'মিশন হান্টডাউন' শুটিংয়ের সময়ে একটা ঘটনা ছোট্ট করে বলা যায়, বেশি বলতে গেলে গল্প রিভিল হয়ে যাবে। একটা দৃশ্য আমার হাতে হাতকড়া পড়ানো ছিল। সেই দৃশ্য করতে গিয়ে আমার হাত কেটে যায়। প্রচন্ড ব্যথায় হাত ফুলে গিয়েছিল। সারাদিন বরফ দিয়ে শুটিং করতে হয়েছিল। মানুষ কাজ দুটি দেখে আনন্দ পেলেই কষ্ট সার্থক।


    জিতের সঙ্গে 'মানুষ' সিনেমার অগ্রগতি প্রসঙ্গে বলুন।

    মানুষ সিনেমায় আমি একজন পুলিশ অফিসারে চরিত্রে অভিনয় করেছি। এখানে আরেকটা চ্যালেঞ্জিং চরিত্র। গল্প পড়ে ভাল লেগে যায় তারপরে নির্মাতা সঞ্জয় সমদ্দার আর জিৎ দাদার চাওয়াতেই এই সিনেমা কাজ করা হয়েছে। আর আমার চ্যালেঞ্জ নিতে ভালই লাগে। সিনেমাটি কবে নাগাত মুক্তি পেতে পারে সেটা বলা যাচ্ছেনা। তবে কোরবানি ঈদে মনে হয়না আসবে। হয়তো ঈদের পরে পূজা বা তার আগে আসতে পারে। কারণ, স্বল্প সময়ে তারা কোনো কিছু করেনা।


    নাটক, সিনেমা এবং ওটিটি। বিনোদনের তিন মাধ্যমে ভিন্নতা কি দেখেন?

    নাটকে আমাকে খুব বেশি দেখা যায়না। আর ভিন্নতার বিষয় সেভাবে বলা সম্ভব না। সত্যি কথা বলতে হলে বসে বড় পর্দায় ছবি দেখার মধ্যে যে আনন্দ সেটা অনেক উপভোগ করি। কারণ, বাসায় যখন আপনি নাটক বা ওটিটির একটা কাজ দেখবেন তখন কেউ রুমে আসলো আবার বের হয়ে গেল। আপনাকে কোনো কাজে একটু বিরতি নিতে হতে পারে। এগুলো হয়ে থাকে সাধারণত। তবে হল এমন একটা জিনিস যখন ছবি শুরু হবে তারপর একজন দর্শক তার মধ্যে ডুব দেয় এবং সেটা শেষ করে উঠবে। মানুষ কোনো দৃশ্য দেখে যখন হাসে বা আবেগে কান্না করে অথবা হাত তালি দেয়। এই বিষয়গুলো দেখার পর যে অনুভূতি হয় সেটা বলে বোঝানো যাবে না। এটা অন্য লেভেলের ভাল লাগা একজন শিল্পীর কাছে।


    হলে গিয়ে সিনেমা দেখা হয়?

    আমি হলে গিয়ে প্রচুর সিনেমা দেখি। দেশের হলে হয়তো কম যাওয়া হয়। কারণ পাবলিক প্লেসে গেলে হয়তো মানুষের ভীর বেশি থাকে। আমি চেষ্টা করি তাও যেতে। তবে দেশের বাইরে গেলে আমি হলে গিয়ে সিনেমা দেখবই। হলে সিনেমা দেখার মজাই আলাদা।


    কলকাতায় আপনার পরিচিতি কেমন?

    আগে ভেবেছি সেখানে আমাকে বেশি মানুষ চেনেনা। এখন কলকাতায় গেলে মানুষ চিনে ফেলে। সবশেষ জিৎ দাদার সঙ্গে 'মানুষ' সিনেমার শুটিং করার সময় শপিং করতে গিয়েছি। আমার কাছে মনে হয় দেশের বাইরে গেছি মানুষ আমাকে চিনেনা। একটা দোকানে যখন গেলাম তখন তারা 'সুলতান' সিনেমার গান ছেড়ে দেয়। পড়ে দেখি সবাই আমার দিকে তাকায় আছে। আমি আস্তে করে তাড়াতাড়ি বের হয়ে গেলাম। জিৎ দাদাকে বললাম, তোমাদের এখানের মানুষও আমাকে অনেক চেনে। তখন দাদা বললেন, চিনবে না আমাদের এখানে অনেক কাজ করেছ। চেনাটাই স্বাভাবিক। তবে দেশের বাইরে বের হলেই মনে হয় মানুষ আমাকে চিনে না।


    হাতে থাকা অন্য কাজ প্রসঙ্গে বলুন।

    'আমি ইয়াসমিন বলছি' শীতের দিকে শুরু হবে। গল্পটাই শীতের যার ফলে দেরি হচ্ছে। এছাড়াও ২-৩টি কাজ নিয়ে আলোচনা চলছে। ওয়েব নিয়েও কথা চলছে। সব কিছু ঠিক হলে জানাবো সকলকে।

    আরআইআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…