এইমাত্র
  • বাঁধ ভেঙে শেরপুরে গ্রামের পর গ্রাম প্লাবিত
  • নোয়াখালীতে সড়কে প্রাণ গেল ২ বিএনপি-জামায়াত নেতার
  • গজারিয়ায় কাভার্ডভ্যান-ট্রাক ও সিএনজির ত্রিমুখী সংঘর্ষে আহত ২
  • যার ফোনকলে সিদ্ধান্ত বদলান রাহুল দ্রাবিড়
  • চুয়াডাঙ্গায় পল্লী উন্নয়ন কিশোরী সংঘের সচেতনামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত
  • রূপচাঁদা মাছের দোপেঁয়াজা তৈরির রেসিপি
  • মাদারীপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি
  • চুয়াডাঙ্গায় কিশোর শ্রমিকের লাশ নিয়ে বিক্ষোভ
  • টাঙ্গাইলে পরীক্ষায় অংশ নিতে না পারা ২২ শিক্ষার্থীর মানববন্ধন
  • রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা ভবনে অভিযান শুরু
  • আজ মঙ্গলবার, ১৮ আষাঢ়, ১৪৩১ | ২ জুলাই, ২০২৪
    দেশজুড়ে

    দুমকিতে ইউপি চেয়ারম্যানের ঘরে মিলল ৩১৮ বস্তা সরকারি চাল

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৬:০০ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৬:০০ পিএম

    দুমকিতে ইউপি চেয়ারম্যানের ঘরে মিলল ৩১৮ বস্তা সরকারি চাল

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৬:০০ পিএম

    পটুয়াখালীর দুমকি উপজেলার আঙ্গা‌রিয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মরতুজার বাড়ি থেকে জেলেদের জন্য ভিজিএফ'র বরাদ্দের ৩১৮ বস্তা সরকারি চাল জব্দ করেছে প্রশাসন।

    শনিবার (২৯ জুন) মাঝরাতে উপজেলা নির্বাহী অফিসার শাহীন মাহমুদের নেতৃত্বে আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজার জলিশাস্থ গ্রামের বাড়ির একটি আধাপাকা ঘর থেকে বিশাল পরিমাণ এই সরকারি চাল জব্দ করা হয়

    উপজেলা নির্বাহী অফিসার শাহীন মাহমুদ বলেন, চেয়ারম্যানের বাড়িতে ভি‌জিএ‌ফের ৫০ কেজি ওজনের ৩৫০ বস্তা চাল পেয়েছি। তিনি বলেন, সরকারি চাল খাদ্য গুদামে মজুত থাকার কথা। সেখান থেকে বের করে বিতরণের জন্য সাময়িক সংরক্ষণ করতে হলে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের গোডাউনে রাখতে পারেন। এর বাইরে কোনো ব্যক্তির বাড়িতে মজুত করার সুযোগ নেই। আপত দৃষ্টিতে তিনি অপরাধ করেছেন। সরকারি চাল কেন তার বাড়িতে এনে রাখা হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

    ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা অবশ্য আত্মসাৎ চেষ্টার অভিযোগ অস্বীকার করে জানান, ইউনিয়নটির ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের অস্বচ্ছল জেলেদের চাল নিতে অতিরিক্ত খরচ বাচাঁতে তিনি চালের বস্তাগুলো বাড়ি এনেছিলেন। এখানে তার খারাপ কোনও উদ্দেশ্য ছিল না। দরিদ্র জেলেদের সুবিধা দিতে গিয়ে তিনি বিপাকে পড়েছেন।

    স্থানীয় সূত্র জানায়, শনিবার (২৯ জুন) রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীন মাহমুদ আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজার জলিশাস্থ গ্রামের বাড়ির একটি আধাপাকা ঘর থেকে ৩১৮ বস্তা সরকারি চাল জব্দ করেন। এসময় সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা, এসিল্যান্ড, দুমকি থানার অফিসার ইনচার্য তারেক মো. হান্নান ও বিভিন্ন গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। অভিযানের সময় ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা বাড়িতে অনুপস্থিত ছিলেন।

    খবর পেয়ে তিনি বাড়িতে এসে বলেন, পূর্বাঞ্চলের ৭, ৮ ও ৯নং ইউনিটের সুবিধাভোগী জেলেদের খরচ বাচাঁনোর জন্যই ৩১৮ বস্তা চাল বাড়িতে এনেছেন এবং তা রবিবার (আজ) সকাল থেকে বিতরণের কথা ছিল। তবে সংশ্লিষ্ট প্রশাসনকে না জানিয়ে বাড়িতে আনা ঠিক হয়নি উল্লেখ করে তিনি এই জন্য দুঃখ প্রকাশ করেছেন।

    এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও শাহীন মাহমুদ বলেন, ইউনিয়ন পরিষদের নির্দিষ্ট গুদামের বাইরে সরকারি বরাদ্দের চাল রাখা বিধিসম্মত নয়। পরিষদের সিদ্ধান্ত এবং প্রশাসনকে না জানিয়ে কোনও বাড়িতে সংরক্ষনের সুযোগ নেই। চাল জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…