এইমাত্র
  • বাঁধ ভেঙে শেরপুরে গ্রামের পর গ্রাম প্লাবিত
  • নোয়াখালীতে সড়কে প্রাণ গেল ২ বিএনপি-জামায়াত নেতার
  • গজারিয়ায় কাভার্ডভ্যান-ট্রাক ও সিএনজির ত্রিমুখী সংঘর্ষে আহত ২
  • যার ফোনকলে সিদ্ধান্ত বদলান রাহুল দ্রাবিড়
  • চুয়াডাঙ্গায় পল্লী উন্নয়ন কিশোরী সংঘের সচেতনামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত
  • রূপচাঁদা মাছের দোপেঁয়াজা তৈরির রেসিপি
  • মাদারীপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি
  • চুয়াডাঙ্গায় কিশোর শ্রমিকের লাশ নিয়ে বিক্ষোভ
  • টাঙ্গাইলে পরীক্ষায় অংশ নিতে না পারা ২২ শিক্ষার্থীর মানববন্ধন
  • রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা ভবনে অভিযান শুরু
  • আজ মঙ্গলবার, ১৮ আষাঢ়, ১৪৩১ | ২ জুলাই, ২০২৪
    শিক্ষাঙ্গন

    অনির্দিষ্টকালের জন্য যবিপ্রবির ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা

    আশরাফুল ইসলাম, যবিপ্রবি প্রতিনিধি প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৯:৫৭ পিএম
    আশরাফুল ইসলাম, যবিপ্রবি প্রতিনিধি প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৯:৫৭ পিএম

    অনির্দিষ্টকালের জন্য যবিপ্রবির ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা

    আশরাফুল ইসলাম, যবিপ্রবি প্রতিনিধি প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৯:৫৭ পিএম

    অর্থ মন্ত্রণালয়ের জারীকৃত পেনশনসংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এদিকে এ কর্মসূচির কারণে ক্লাস পরীক্ষা বন্ধ থাকায় শিক্ষার্থীদের পরিবহন সেবা বন্ধ থাকবে। শিক্ষার্থীদের পরিবহন সেবা বন্ধ থাকবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

    রবিবার (৩০ জুন) যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক ড. মোঃ কামরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস, পরীক্ষা বা দাপ্তরিক কার্যক্রম সবকিছুই অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, জাতীয় বেতনস্কেলে সুপারগ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসাবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ঘোষিত কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে যবিপ্রবি শিক্ষক সমিতি আগামী ০১ জুলাই ২০২৪ হতে দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালন করবে। এ সময় সম্মানিত শিক্ষকগণ দুপুর ১২.০০টা হতে ১.০০টা পর্যন্ত স্যার জগদীশ চন্দ্র বসু/বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের নিচে অবস্থান করবেন।

    এ কর্মসূচি পালনে শিক্ষকবৃন্দ নিম্নোক্ত নির্দেশনা মেনে চলবেনঃ (১) শিক্ষকবৃন্দ সপ্তাহের কোনদিন কোন ধরণের পাঠদান (অনলাইন/ অফলাইন) করবেন না। (২) শিক্ষকবৃন্দ ভর্তি পরীক্ষাসহ কোন ধরণের পরীক্ষা (অনলাইন/ অফলাইন) গ্রহণ করবেন না এবং এ সংক্রান্ত কার্যক্রম করবেন না। (৩) যবিপ্রবিতে সকল ল্যাব, ক্লাসরুম বন্ধ রাখবেন। (৪) শিক্ষকবৃন্দ থিসিস, প্রোজেক্ট ছাত্রছাত্রীদের সাথে মিটিং করা থেকে বিরত থাকবেন। (৫) বিভাগীয় সভাপতি, ডীন, প্রভোস্ট, প্রক্টর এবং ইনস্টিটিউট, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর, সি.এস.আই.আর.এল., জেনোম সেন্টার, আই.কিউ.এ.সি., শরীরচর্চা শিক্ষাদপ্তর ও আইসিটি সেল, টিএসসি, যবিপ্রবি এর পরিচালক, অতিরিক্ত পরিচালক, উপ-পরিচালক, সহকারী পরিচালক, সহকারী প্রভোস্ট ও সহকারী প্রক্টর (ক্রমানুসারে নয়) সহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্বে থাকা শিক্ষকবৃন্দ তাদের অফিস সমূহ বন্ধ রাখবেন এবং দাপ্তরিক কার্যক্রম বন্ধ রাখবেন। (৬) শিক্ষকবৃন্দ যবিপ্রবিতে শিক্ষক সমিতি কর্তৃক ঘোষিত কর্মসূচি ব্যতীত কোন প্রকার সভা, সেমিনার, ওয়ার্কশপ ও কনফারেন্সে অংশগ্রহণ করবেন না।

    এ বিষয়ে জানতে চাইলে যবিপ্রবির শিক্ষক নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্তের সাথে একমত পোষণ করে আমরাও দাবি আদায় না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। আন্দোলন চলাকালীন সকল শিক্ষক তাদের অফিসে অবস্থান করলে ও কোন ধরনের ক্লাস পরীক্ষা নিবেন না এবং কোন ধরনের নথিতেও স্বাক্ষর করবেন না।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…