এইমাত্র
  • ১২ বছরে প্রশ্নফাঁস হয়নি, দাবি পিএসসির
  • যেভাবে ফাঁস হয়েছিল পিএসসির প্রশ্ন
  • আবেদ ও তার ছেলেসহ গ্রেফতার সবার পরিচয় প্রকাশ
  • প্রশ্নফাঁসের সব টাকা আল্লাহর রাস্তায় খরচ করেছি: আবেদ আলী
  • স্বাক্ষর জাল করে রাস্তা খনন, ওয়াসার মালামাল জব্দ করল ডিএসসিসি
  • শাহবাগে মোবাইলের ফ্লাশলাইট জ্বালিয়ে কোটাবিরোধীদের প্রতিবাদ
  • জব্দ করা হলো বেনজীরের গুলশানের সেই ৪ ফ্ল্যাট
  • ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মোটরসাইকেল চুরির অভিযোগপত্র দাখিল
  • মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে এসে পিস্তলসহ দুই যুবক আটক
  • স্বাধীনতার বায়ান্ন বছরেও নির্মাণ হয়নি কুশিয়ারা নদীর প্রতিরক্ষা বাঁধ
  • আজ মঙ্গলবার, ২৪ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪
    দেশজুড়ে

    জালিয়াতির দায়ে টেকনাফে ৬ দলিল লেখকের সনদ বাতিল

    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ৫ জুলাই ২০২৪, ০৬:৪০ পিএম
    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ৫ জুলাই ২০২৪, ০৬:৪০ পিএম

    জালিয়াতির দায়ে টেকনাফে ৬ দলিল লেখকের সনদ বাতিল

    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ৫ জুলাই ২০২৪, ০৬:৪০ পিএম

    কক্সবাজারের টেকনাফে শিক্ষাগত যোগ্যতা না থাকার পরও দীর্ঘ কয়েক বছর ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চোখ ফাঁকি দিয়ে জাল শিক্ষা সনদ ব্যবহার করার মাধ্যমে অত্র উপজেলা সাব-রেজিস্ট্রার অফিসের আওতাদ্বীন দলিল লিখক হিসাবে কাজ করে যাচ্ছে বেশ কয়েকজন অসাধু দলিল লিখক।

    অবশেষে সকলের চোখ ফাঁকি দেওয়া সেই সমস্ত ভুয়া দলিল লেখকের মধ্যে ৬ জন দলিল লিখকের সনদ বাতিল করেছে এবং ৯ জনের শিক্ষা সনদে গড়মিল থাকার সন্দেহে স্ব-স্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বরাবরে এসএসসি সার্টিফিকেট যাচাই পূর্বক একটি প্রতিবেদন প্রেরণ করেছে জেলা রেজিস্ট্রার অফিসের কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম।

    তথ্য নিয়ে আরও জানা যায়, গত ১২/৩/২০২৪ জেলা সাব-রেজিস্ট্রার কক্কাসবাজার কার্যালয় থেকে ২৩২(১৪৯) এর স্মারকাদেশে শিক্ষাগত যোগ্যতার এসএসসি পরীক্ষার মুল সনদ,মার্কসীট ও প্রশংসা পত্র গুলো যাচাই-বাছাই করার জন্য টেকনাফ সাব-রেজিস্ট্রার অফিসের আওতাদ্বীন সকল দলিল লিখকদের কাছ থেকে চাওয়া হয়েছিল।

    এরপর উক্ত তারিখের মধ্যে দলিল লিখকদের কাছ থেকে পাওয়া শিক্ষাগত যোগ্যতার সনদ গুলো যাচাই-বাছাই করে সনদে জাল জালিয়াতির এবং তথ্যে গড়মিল থাকার দায়ে ৬ জন দলিল লিখকের সনদ বাতিল করে দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

    তথ্য সুত্রে আরও জানা যায়, গত ৩০/৬/২০২৪ জেলা সাব-রেজিস্ট্রার কার্যালয় কর্তব্যরত কর্মকর্তা মো.মনিরুল ইসলাম স্বাক্ষরিত টেকনাফ সাব-রেজিস্ট্রার অফিসের আওতাদ্বীন ৬ জন দলিল লেখকের সনদ বাতিল ঘোষণা করে আদেশ সংশ্লিষ্ট আইন-শৃঙ্খলা বাহিনীর বরাবরে ব্যবস্থা গ্রহণ করার পাশাপাশি সনদ বাতিল করার আদেশ জারি করে।

    সনদ বাতিল হওয়া লেখকগণ হচ্ছে-আলী আকবর(সনদ নং–৮৭/২০০৯), রাশেদুল ইসলাম (সনদ নং–৮৫/২০০৯), মো. ইদ্রিস (সনদ নং–৭২/২০০৭), মো.জামাল (সনদ নং– ১৩৭/২০১২), মোহাম্মদ ইলিয়াছ (সনদ নং–২০৯/২০১৮)।

    এদিকে টেকনাফ সাব-রেজিস্ট্রার অফিসের আওতাদ্বীন আরও ৯ জন দলিল লিখকের শিক্ষাগত যোগ্যতার এসএসসি পরীক্ষার সনদ,মার্কসীট, প্রশংসা পত্র সঠিক নিয়মে প্রেরণ করেছে কিনা, নাকি ঐ ৬ জনের মত কোন জাল জালিয়াতির আশ্রয় নিয়েছে কিনা সেই তথ্যটি সঠিক ভাবে তদন্তপূর্বক যাচাই বাছাই করার জন্য উক্ত দলিল লিখকদের স্ব-স্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবরে প্রতিবেদন চেয়ে একটি চিঠি প্রেরণ করেছে।

    এই ৯ দলিল লিখক হচ্ছে-হোছাইন আহম্মদ, সনজিৎ কুমার শীল,ইউনুছ আনসারী, সাইফুদ্দিন, জালাল উদ্দিন, সাইফুল ইসলাম,আবু বকর, ছৈয়দুর রহমান,ও আব্দুর রহিম।

    সনদ বাতিল হওয়া দলিল লেখক রাশেদুল ইসলাম সময়ের কন্ঠস্বরকে জানান সাব-রেজিস্ট্রার অফিসে কর্মরত কর্মকর্তাদের সাথে তথ্য আদান-প্রদানে সামান্য ভুল বুঝাবুঝি হওয়ার

    কারণে আমাদের সনদ গুলো বাতিল করা হয়েছে। উক্ত বাতিল প্রক্রিয়াটি সঠিক নয় মর্মে আপিল করবে বলেও জানান তিনি।

    এবিষয়ে টেকনাফ সাব রেজিস্ট্রার অভিজিৎ কর সময়ের কন্ঠস্বরকে বলেন, দলিল লেখক (সনদ) বিধিমালা ২০১৪ এর ১২ নম্বর বিধিমতে আইন সংগত আদেশ অমান্য করে গুরুতর পেশাগত অসদাচরণ করেছেন বিধায় জেলা সাব-রেজিস্ট্রার কার্যালয়ের উধ্বর্তন কর্মকর্তা উক্ত অপরাধে অভিযুক্ত ৬ দলিল লিখকের সনদ বাতিল করেছে।

    জেলা অফিসের আদেশ অনুযায়ী,সনদ বাতিল হওয়া দলিল লেখকগণের মাধ্যমে কোন দলিল মোসাবিদা না করার জন্য উক্ত উপজেলা সর্বসাধারণের প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি।

    ৬ দলিল লিখকের সনদপত্র বাতিলের জারিকৃত অনুলিপি গুলো টেকনাফ মডেল থানা পুলিশের কাছেও প্রেরণ করা হয়েছে পাশাপাশি জাল জালিয়াতির বিষয়ে অভিযুক্ত দলিল লিখকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করেছে জেলা সাব-রেজিস্ট্রার কার্যালয়ের কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম।

    এবিষয়ে জানতে চাইলে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ওসমান গনি সময়ের কন্ঠস্বরকে জানান জেলা সাব-রেজিস্ট্রার কার্যালয় থেকে প্রেরণকৃত দলিল লেখকদ্বয়ের বাতিল হওয়া অনুলিপি পত্র গুলো হাতে পেলে অভিযুক্ত দলিল লেখকদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান এই কর্মকর্তা।

    এফএস

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…