এইমাত্র
  • কোটি টাকা চাঁদা দাবি: আজিজ-হারিস-জোসেফসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
  • বাংলাদেশকে হতাশার সাগরে ডুবিয়ে প্রথমদিন শেষ করল ভারত
  • সমুদ্রে তেল-গ্যাস অনুসন্ধানে দরপত্র জমার সময় বাড়ছে
  • রিমান্ড শেষে কারাগারে সাবেক জনপ্রশাসন মন্ত্রী
  • লক্ষ্মীপুরে বিএনপির ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
  • শেরপুর জেলার সব থানার ওসিকে একযোগে বদলি
  • ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে ঝালকাঠিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন
  • টেকনাফে নিখোঁজের ৫ দিন পর যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার
  • সুনামগঞ্জে বিদেশী মদসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
  • ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা : তিন শিক্ষার্থী পুলিশি হেফাজতে
  • আজ বৃহস্পতিবার, ৪ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪
    দেশজুড়ে

    টেকনাফ স্থলবন্দর লক্ষ্য করে গুলি ছুঁড়েছে মিয়ানমার!

    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৯ পিএম
    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৯ পিএম

    টেকনাফ স্থলবন্দর লক্ষ্য করে গুলি ছুঁড়েছে মিয়ানমার!

    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৯ পিএম

    কক্সবাজারের টেকনাফ টু সেন্টমার্টিন নৌপথে চলাচলকারী যাত্রীবাহী ট্রলারকে লক্ষ্য করে গুলি ছোঁড়ার পর এবার টেকনাফ স্থলবন্দর লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলিবর্ষণ করেছে।

    তথ্য নিয়ে জানা গেছে, বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে এই ঘটনাটি সংঘটিত হয়েছে।

    টেকনাফ স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান ইউনাইটেড ল্যান্ড পোর্টের ম্যানেজার জসিম উদ্দিন সময়ের কন্ঠস্বরকে জানান, বুধবার দুপুর ১টার দিকে হঠাৎ করে বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ শুনে চমকে উঠি। এরপর দেখতে মিয়ানমারের ছোঁড়া দুটি গুলি সরাসরি স্থলবন্দরের ভবনে আঘাত করে। একটি গুলি মূল ভবনের কাঁচের গ্লাসে আঘাত করার সঙ্গে সঙ্গে গ্লাসটি ভেঙ্গে যায়। অপর একটি গুলি বন্দরের অভ্যন্তরে অবস্থানরত একটি ট্রাকের সামনের গ্লাসে আঘাত করে। তবে উক্ত ঘটনায় কেউ হতাহত না হলেও বন্দর কর্মরত কর্মকর্তা কর্মচারী, ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

    তিনি আরও বলেন ঘটে যাওয়া ঘটনাটির বিষয়ে তাৎক্ষণিক টেকনাফ উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছি। তারা সবাই খবরাখবর নিচ্ছে। পাশাপাশি ঘটনাটি শুনার পর টেকনাফ সীমান্ত প্রহরী বিজিবি ও সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা গুলিবিদ্ধ হওয়া চিত্র গুলো পরিদর্শন করেছে। পাশাপাশি ঘটনাস্থল থেকে কুঁড়ে পাওয়া দুটি গুলি সংশ্লিষ্ট বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

    টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা আদনান চৌধুরী সময়ের কন্ঠস্বরকে বলেন, মিয়ানমারের সীমান্ত থেকে টেকনাফ স্থলবন্দরে গুলি এসে পড়ছে। এতে বন্দর সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারী ও ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। তাই স্থলবন্দরের সকল কার্যক্রম আপাতত বন্ধ রাখা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

    টেকনাফ মডেল থানায় দায়িত্বরত ভারপ্রাপ্ত ইনচার্জ ওসি তদন্ত আব্দুল্লাহ আল মামুন সময়ের কন্ঠস্বরকে বলেন, বন্দর কর্তৃপক্ষের কাছ থেকে বিষয়টি শুনার পর তাৎক্ষণিক ভাবে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে বিষয়টি নিয়ে সীমান্তে কর্মরত বাহিনীর সদস্যরা পর্যবেক্ষণ করছে। আশা করছি সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক প্রক্রিয়ায় নিয়ে আসার জন্য সীমান্ত প্রহরী বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানান তিনি।

    এদিকে, ঘটনার পর থেকে ওপার সীমান্ত থেকে থেমে থেমে গুলির শব্দ ভেসে আসছিল বলে জানান বন্দরে থাকা ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা। এঘটনায় স্থল বন্দর এলাকায় আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে।

    এইচএ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…