এইমাত্র
  • মোদি-বাইডেনের বৈঠকে বাংলাদেশ নিয়ে আলোচনা
  • শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট বামপন্থী অনূঢ়া
  • সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী গ্রেপ্তার
  • ২১ দিনে প্রবাসী আয় এলো ১৬৩ কোটি ডলার
  • হিলিতে কৃষকদের মাঝে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ও সার বিতরণ
  • বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনকে অপসারণ
  • কক্সবাজারে ব্যাগভর্তি ইয়াবাসহ পুলিশ সদস্য আটক
  • রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার
  • পাহাড় শান্ত না থাকলে কেউই শান্তিতে থাকতে পারবে না: উপদেষ্টা সাখাওয়াত
  • বরিশালে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ এবং স্মারকলিপি প্রদান
  • আজ রবিবার, ৭ আশ্বিন, ১৪৩১ | ২২ সেপ্টেম্বর, ২০২৪
    খেলা

    আলোকস্বল্পতায় শেষ তৃতীয় দিনের খেলা

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৩ পিএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৩ পিএম

    আলোকস্বল্পতায় শেষ তৃতীয় দিনের খেলা

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৩ পিএম

    আলোকস্বল্পতায় ৯.৪ ওভার আগেই তৃতীয় দিনের খেলা শেষ হলো। ৩৭.২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ যখন ৪ উইকেটে ১৫৮ তখন আলোকস্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। স্থানীয় সময় বিকেল ৪টা ২৪ মিনিটে দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন আম্পায়াররা। ৩৭.২ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৫৮ রান। নাজমুল হোসেন শান্ত ৬০ বলে ৫১ ও সাকিব আল হাসান ১৪ বলে ৫ রানে অপরাজিত।

    অহেতুক শটে সাজঘরে মুশফিক, শান্তর অর্ধশতক

    আগের বলেই দারুণ একটি ৬ মেরেছিলেন মুশফিকুর রহিম। পরের বলেও মারতে গিয়েছিলেন তিনি। লোকেশ রাহুল ডাইভ দিয়ে দারুণ দক্ষতায় সেটি তালুবন্দি করলেন। মাঠের দুই আম্পায়ার অবশ্য ক্যাচ নিয়ে দ্বিধায় ছিলেন। পরে তৃতীয় আম্পায়ার রিপ্লে দেখে আউটের সিদ্ধান্ত দেন। ১১ বল খেলে ১টি চার ও ১ ছক্কায় ১৩ রান করে অশ্বিনের তৃতীয় শিকার হয়ে সাজঘরে ফিরেন মুশফিক। এরপর ৫৫ বলে অর্ধশতক হাঁকিয়েছেন বাংলাদেশ অধিনায়ক শান্ত।

    ৩৬ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৫৫ রান। জয় থেকে ৩৫৮ রান দূরে তারা। ৫০ রানে শান্ত ও ৩ রানে আছেন সাকিব।

    মুমিনুলের বিদায়ে ভাঙল জুটি

    এবার অশ্বিনের বলে উইকেট হারিয়েছেন মুমিনুল। তার ঘূর্ণিতে বোল্ড হওয়ার আগে বাংলাদেশের সাবেক অধিনায়ক ২৪ বলে করেছেন ১৩ রান। ৩২ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৩৫ রান। জয় থেকে ৩৮০ রান দূরে তারা। ৪০ রানে শান্ত ও ৬ রানে আছেন মুশফিক।

    জাকিরের পর সাদমানকে হারাল বাংলাদেশ

    বাংলাদেশের দুই ওপেনারই এদিন বেশ আগ্রাসী ক্রিকেট খেলেন। তবে চা বিরতির পর বাংলাদেশকে ধাক্কা দেন বুমরাহ। ৩৩ রানে থাকা জাকিরকে ফেরান বুমরাহ। খানিক বাদে ৩৫ রানে থাকা সাদমানকে সাজঘরের পথ ধরান অশ্বিন। ৮৬ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

    ২৭ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১১১ রান। জয় থেকে ৪০৪ রান দূরে তারা। ২৬ রানে শান্ত ও ৯ রানে আছেন মুমিনুল।

    জয়সোয়ালের দুর্দান্ত ক্যাচে জাকিরের বিদায়

    চা বিরতির পর বেশিক্ষণ টিকতে পারলেন না জাকির। বুমরাহর ডেলিভারিতে খোঁচা মেরে গালিতে ক্যাচ দিলেন বাঁহাতি ওপেনার। বাম দিকে নিচু হয়ে এক হাতে দুর্দান্ত এক ক্যাচ নেন জয়সোয়াল। ফেরার আগে ৫ চার ও ১ ছক্কায় ৪৭ বলে ৩৩ রান করেন জাকির। ১৬.২ ওভারে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৬২ রান। নতুন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। সাদমান ইসলাম ৫১ বলে ২৬ রানে অপরাজিত।

    জাকির-সাদমানে পঞ্চাশ পেরোল বাংলাদেশ

    ভারতের ৫১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আক্রমণাত্মক শুরু করে বাংলাদেশ। জাকির-সাদমানে ইতোমধ্যে দলীয় পঞ্চাশ পার করেছে সফরকারীরা। ১২ ওভারে বাংলাদেশের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ৫৪ রান। জাকির ৩২ ও সাদমান ইসলাম ২০ রানে অপরাজিত আছেন।

    প্রথম ইনিংসে মাত্র ১৪৯ রানে অলআউট হওয়া বাংলাদেশকে চেন্নাই টেস্টে জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ৫১৫ রান। আর ড্র করতে হলে উইকেটে থাকতে প্রায় আড়াই দিন। অলৌকিক কিছু না ঘটলে যা প্রায় অসম্ভব। প্রায় দেড়শ বছরের ইতিহাসে ৪১৮ রানের বেশি তাড়া করে জেতার রেকর্ড নেই আন্তর্জাতিক ক্রিকেটে।

    টেস্টে বাংলাদেশ এর চেয়ে বড় রানের লক্ষ্য পেয়েছে তিনবার। সব মিলিয়ে চতুর্থ ইনিংসে নবমবার ৫০০ রানের বেশি লক্ষ্য পেল বাংলাদেশ। সবগুলো ম্যাচই হেরেছে বাংলাদেশ। টেস্টে চতুর্থ ইনিংসে বাংলাদেশ সর্বোচ্চ ২১৫ রান তাড়া করে জিতেছে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

    প্রথম ইনিংসে ২২৭ রানের লিড পেয়েছিল ভারত। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ২৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে তারা। এতে ৫১৪ রানে লিড নেওয়া দলটি বাংলাদেশকে ৫১৫ রানের লক্ষ্য দিয়েছে।

    রোহিত শর্মা ইনিংস ঘোষণার সময় শুভমান গিল ১১৯ রানে ও লোকেশ রাহুল ২২ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের হয়ে দুই উইকেট পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। তাসকিন আহমেদ ও নাহিদ রানার শিকার ১টি করে উইকেট।

    এর আগে প্রথম ইনিংসে ৩৭৬ রানে অলআউট হয়েছিল ভারত। বিপরীতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৪৯ রানেই গুঁটিয়ে যায় বাংলাদেশ। এমনকি এড়াতে পারেনি ফলোঅনও। বাংলাদেশকে ফলো অনে না পাঠিয়ে ২২৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেন রোহিত শর্মারা। যশস্বী জয়সোয়াল ১০, অধিনায়ক রোহিত ৫ ও বিরাট কোহলি ১৭ রান করে আউট হন। তাসকিন আহমেদ, নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ পেয়েছেন একটি করে উইকেট।

    এসএফ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…