এইমাত্র
  • মোদি-বাইডেনের বৈঠকে বাংলাদেশ নিয়ে আলোচনা
  • শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট বামপন্থী অনূঢ়া
  • সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী গ্রেপ্তার
  • ২১ দিনে প্রবাসী আয় এলো ১৬৩ কোটি ডলার
  • হিলিতে কৃষকদের মাঝে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ও সার বিতরণ
  • বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনকে অপসারণ
  • কক্সবাজারে ব্যাগভর্তি ইয়াবাসহ পুলিশ সদস্য আটক
  • রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার
  • পাহাড় শান্ত না থাকলে কেউই শান্তিতে থাকতে পারবে না: উপদেষ্টা সাখাওয়াত
  • বরিশালে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ এবং স্মারকলিপি প্রদান
  • আজ সোমবার, ৭ আশ্বিন, ১৪৩১ | ২৩ সেপ্টেম্বর, ২০২৪
    দেশজুড়ে

    আন্দোলনে একক কৃতিত্বের দাবি ছাত্রশিবির কখনো করেনি, করবেও না: সেক্রেটারী

    অলি আহমদ মাহিন, মৌলভীবাজার প্রতিনিধি প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:১১ পিএম
    অলি আহমদ মাহিন, মৌলভীবাজার প্রতিনিধি প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:১১ পিএম

    আন্দোলনে একক কৃতিত্বের দাবি ছাত্রশিবির কখনো করেনি, করবেও না: সেক্রেটারী

    অলি আহমদ মাহিন, মৌলভীবাজার প্রতিনিধি প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:১১ পিএম

    বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল জাহিদুল ইসলাম বলেছেন, এই স্বৈরাচার বিরোধী আন্দোলনে আমরা যখন শামিল হয়েছিলাম। আমাদের কি কোন দলীয় পরিচয় ছিল। সেদিন আমাদের কোন ব্যক্তির পরিচয় ছিল না। সেদিন আমাদের মত, ধর্ম, বর্ণের কোন পরিচয় ছিল না। অন্যধর্মের কেউ আহত হলে সবাই হাসপাতালে নিয়ে গিয়েছেন, এরকম অসংখ্য নজির রয়েছে। এই আন্দোলনে ইসলামী ছাত্রশিবিরের তার একক কোন কৃতিত্ব ও অবদান কখনো দাবি করেনি, করবেও না। আমরা মনে করি এই আন্দোলন সবার। এই আন্দোলন কোন একক ব্যক্তির মাস্টারমাইন্ডে হয়নি। এই আন্দোলনে অসংখ্য মাস্টারমাইন্ড রয়েছে। অসংখ্য শহীদ রয়েছেন। সবাইমিলে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ প্লাটফর্মের মধ্যে দিয়ে এই সমাজ থেকে ফ্যাসিজমের উৎখাতের নবসূচনা সৃষ্টি করেছি।

    রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার শহরের বেঙ্গল কনভেনশন হলে মৌলভীবাজার শহর, জেলা ও হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে আয়োজিত সাথী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    ছাত্রশিবির সেক্রেটারী জেনারেল বলেন, এই আন্দোলনের যে বৃক্ষ আজকে দাঁড়িয়েছে, এই বৃক্ষ থেকে কি ফলাফল চান। শহিদ পরিবারকে জিজ্ঞাসা করলে তারা বলবেন, এই সমাজে কোন অন্যায় চাইনা, কোন জুলুম চাই না। একক কোন কর্তৃত্ব নয় বরং যিনি দায়িত্বশীল হবেন, যিনি এই সমাজকে পরিচালনা করবেন, এই রাষ্ট্রকে পরিচালনা করবেন। তিনি জনগণের কাছে যেভাবে জবাবদিহিতা করতে হবে পাশাপাশি আল্লাহ তায়ালার কাছে সেই জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে। আমরা এমন একটা সমাজ, এমন একটা রাষ্ট্র এবং এই আন্দোলনে থেকে এমন একটি ফলাফল চাই।

    তিনি আরো বলেন, আমরা জানি সেদিন মিছিলে যাওয়া মানে গুলিবৃদ্ধ হওয়া। কিন্তু এরপরেও সব কিছুকে তুচ্ছ করে, জীবনকে তুচ্ছ করে কেন দাড়িয়ে ছিলেন এই জালিমের বিরুদ্ধে আপনারা। সেটা কি আবারো জালিম এই জুলুম তন্ত্রের উপর কন্টিনিউ থাকবে। ফ্যাসিবাদ কি আবার এইখান থেকে জন্ম নিবে। না সেটা আমরা হতে দিবনা ইনশাআল্লাহ। এই জন্য আমাদেরকে ঐক্যবদ্ধ চেতনা ৫ তারিখ পর্যন্ত ছিল। সেই একি চেতনাকে কন্টিনিউ করে সামনের বাংলাদেশ পরিচালনা করতে হবে। এরজন্য যদি কোন বাঁধা আসে, বিপত্তি আসে, যদি কেউ বাড়াবাড়ি করতে আসে তাহলে ৫তারিখ পর্যন্ত আমাদের যেই শাহাদাতের তামান্না ছিল, সেই একি তামান্নাকে লালন করে হলেও আমরা এই আন্দোলনকে জারি রাখবো ইনশাআল্লাহ।

    মৌলভীবাজার শহর সভাপতি তারেক আজীজের সভাপতিত্বে ও জেলা সভাপতি হাফেজ আলম হোসাইনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক তৌহিদুল ইসলাম মিসবাহ, মৌলভীবাজার জেলা জামায়াতের আমীর ইঞ্জিনিয়ার শাহেদ আলী, হবিগঞ্জ জেলা জামায়াতের কাজী মহসিন আহমেদ প্রমুখ।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…