এইমাত্র
  • মোদি-বাইডেনের বৈঠকে বাংলাদেশ নিয়ে আলোচনা
  • শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট বামপন্থী অনূঢ়া
  • সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী গ্রেপ্তার
  • ২১ দিনে প্রবাসী আয় এলো ১৬৩ কোটি ডলার
  • হিলিতে কৃষকদের মাঝে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ও সার বিতরণ
  • বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনকে অপসারণ
  • কক্সবাজারে ব্যাগভর্তি ইয়াবাসহ পুলিশ সদস্য আটক
  • রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার
  • পাহাড় শান্ত না থাকলে কেউই শান্তিতে থাকতে পারবে না: উপদেষ্টা সাখাওয়াত
  • বরিশালে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ এবং স্মারকলিপি প্রদান
  • আজ রবিবার, ৭ আশ্বিন, ১৪৩১ | ২২ সেপ্টেম্বর, ২০২৪
    দেশজুড়ে

    ঝড়ো বাতাসে ৩ উপজেলায় ৪২ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন

    মির্জা হৃদয় সাগর, নেত্রকোনা প্রতিনিধি প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৯ পিএম
    মির্জা হৃদয় সাগর, নেত্রকোনা প্রতিনিধি প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৯ পিএম

    ঝড়ো বাতাসে ৩ উপজেলায় ৪২ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন

    মির্জা হৃদয় সাগর, নেত্রকোনা প্রতিনিধি প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৯ পিএম
    ছবি: সংগৃহীত

    তীব্র তাপদাহের পর স্বস্তির বৃষ্টিতে নেত্রকোণা জেলা ভিজলেও ঝড়ো বাতাসে বিভিন্ন জায়গায় গাছ পড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ৮২ হাজার গ্রাহক। এ তথ্য নিশ্চিত করেছেন নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মাসুদ আহমেদ।

    শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বৃষ্টির পাশাপাশি ঝড়ো বাতাসে জেলার বেশ কয়েকটি উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পরে। পরবর্তী পল্লী বিদ্যুৎ কর্মীদের নিরলস প্রচেষ্টায় রাত সাড়ে ৯টা পর্যন্ত কেন্দুয়া ও পূর্বধলা উপজেলায় বিদ্যুৎ চালু করা গেলেও বিচ্ছিন্ন রয়েছে দুর্গাপুর, মোহনগঞ্জ ও পার্শ্ববর্তী জেলা সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায়। সবমিলিয়ে ৩ উপজেলায় প্রায় ৮২ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

    এদিকে প্রায় ৮ ঘণ্টা বিদ্যুৎ বন্ধ থাকায় কারণে দুর্গাপুরে উপজেলায় মোবাইল নেটওয়ার্ক পরিষেবা বন্ধ হয়ে পড়েছে। এতে করে ভোগান্তি বেড়েছে গ্রাহকদের মাঝে।

    গত শুক্রবার (২০ সেপ্টেম্বর) নেত্রকোণায় তীব্র তাপদাহে তাপমাত্রা উঠে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো। শনিবার সকাল ১০টার পর থেকে তাপমাত্রা বাড়তে শুরু করলেও দুপুর দেড়টার পর জেলার সর্বত্রই ঝড়ের বাতাস শুরু হয়। ২টা থেকে ৫টা পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হয় জেলার প্রায় সব কয়টি উপজেলায়। তবে বিভিন্ন জায়গায় গাছের ডাল ভেঙে পড়ায় ও বজ্রপাতের কারণে বন্ধ হয়ে যায় বিদ্যুৎ পরিষেবা।

    পল্লী বিদ্যুৎ সমিতির সূত্রে জানা গেছে, নেত্রকোণা জেলার আটটি ফিডারের মধ্যে এখন পর্যন্ত সচল রয়েছে ৬টি ফিডার। এরমধ্যে প্রায় ৬ ঘণ্টা বন্ধের পর রাত আটটায় নেত্রকোনা গ্রীড থেকে পূর্বধলা লালমিয়ার বাজার পর্যন্ত ৩৩ কেভি লাইন চালু হয়। তবে লালমিয়ার বাজার থেকে জারিয়া আনসার ক্যাম্প পর্যন্ত লাইনে ইনসুলেটর ক্র্যাক করার জন্য লাইন চালু করা সম্ভব হয়নি। এতে করে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে পুরো দুর্গাপুর উপজেলা। এছাড়াও হাওর বিস্তৃত মোহনগঞ্জ উপজেলা ও সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় বিদ্যুৎ পরিষেবা বন্ধ রয়েছে। তবে লাইন গুলো দ্রুত মেরামতের জন্য পল্লী বিদ্যুৎ সমিতির কয়েকটি টিম কাজ করছ বলেও জানা গেছে।

    নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মাসুদ আহমেদ জানান, শনিবার দুপুর ২টার পর থেকেই ঝড়ো বাতাসের কারণে নেত্রকোণার কয়েকটি উপজেলায় বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে যায়। রাতের ৮টার মধ্যেই কেন্দুয়া ও পূর্বধলায় বিদ্যুৎ চালু করা হয়েছে। সঞ্চালন লাইনে সমস্যা থাকার কারণে এখন পর্যন্ত দুর্গাপুর, মোহনগঞ্জ ও পার্শ্ববর্তী সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলায় বিদ্যুৎ পরিষেবা বন্ধ রয়েছে। লাইন চালু করার জন্য মাঠে বেশ কয়েকটি টিম কাজ করছে আশা করি রাতের মধ্যেই সব কয়টি লাইন চালু হয়েছে যাবে।

    এইচএ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…