এইমাত্র
  • মোদি-বাইডেনের বৈঠকে বাংলাদেশ নিয়ে আলোচনা
  • শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট বামপন্থী অনূঢ়া
  • সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী গ্রেপ্তার
  • ২১ দিনে প্রবাসী আয় এলো ১৬৩ কোটি ডলার
  • হিলিতে কৃষকদের মাঝে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ও সার বিতরণ
  • বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনকে অপসারণ
  • কক্সবাজারে ব্যাগভর্তি ইয়াবাসহ পুলিশ সদস্য আটক
  • রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার
  • পাহাড় শান্ত না থাকলে কেউই শান্তিতে থাকতে পারবে না: উপদেষ্টা সাখাওয়াত
  • বরিশালে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ এবং স্মারকলিপি প্রদান
  • আজ সোমবার, ৭ আশ্বিন, ১৪৩১ | ২৩ সেপ্টেম্বর, ২০২৪
    দেশজুড়ে

    কলাপাড়ায় বাতিলকৃত নিয়োগ পুনঃবহালের পায়তারার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

    জুয়েল ফরাজী, কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৫ পিএম
    জুয়েল ফরাজী, কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৫ পিএম

    কলাপাড়ায় বাতিলকৃত নিয়োগ পুনঃবহালের পায়তারার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

    জুয়েল ফরাজী, কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৫ পিএম

    পটুয়াখালী কলাপাড়া উপজেলার দৌলতপুর ছালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার ঘুষ ও দুর্নীতির অভিযোগে বাতিলকৃত নিয়োগ পুনঃবহালের পায়তারার বিরুদ্ধে এলাকাবাসীর পক্ষে সংবাদ সম্মেলন করেছে দৌলতপুর আদর্শ গ্রাম বাস্তবায়ন কমিটির সভাপতি মো. অহিদুজ্জামান।

    রবিবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জি: মো. তৌহিদুর রহমান (সি আই পি) মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে বলেন, এককালে অত্র মাদ্রাসার দায়িত্ব পালন করেছিলেন আলহাজ্ব হযরত মাওলানা মরহুম আবদুর রউফ। তার মৃত্যুতে অধ্যক্ষ, নৈশ প্রহরি পদ এবং নতুন সৃষ্ট সহ মোট ৭টি পদ শূন্য হয়। ঐ ৭ টি পদে নিয়োগ দেওয়ার জন্য নানা সময়ে নানা জনে সভাপতি হওয়ার জন্য দৌড় ঝাপ শুরু করেন। নিয়ামানুযায়ী মূল কমিটি গঠনের জন্য এডহক কমিটি গঠিত হয়। ঐ কমিটি তৎকালীন প্রভাবশালীদের ও বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহোদয়ের মনঃপুত না হওয়ায় তাদের ইচ্ছানুযায়ী এলাকাবাসীর তোয়াক্কা না করে পুনরায় এডহক কমিটি গঠন করে দায়িত্ব দেওয়া হয় বর্তমান অধ্যক্ষ( ভারপ্রাপ্ত) মোস্তাফিজুর রহমানের পছন্দ অনুযায়ী কলাপাড়া পৌরসভার কাউন্সিলর হুমায়ুন কবিরকে। শুরু হয় ঐ ৭ টি পদে নিয়োগের জন্য দুর্নীতি ও ঘুষ বানিজ্যের পরিকল্পনা। এসময় লিখিত বক্তব্যে দুর্নীতির ও ঘুষের দেন দরবারের বিভিন্ন বিষয় উল্লেখ করেন।

    লিখিত বক্তব্য পাঠ করে তিনি আরও বলেন, ঘুষ ও দুর্নীতির অভিযোগ প্রমানিত হওয়ায় ডিজি মহোদয় ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহোদয়কে নিয়োগ প্রক্রিয়া বাতিল করে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশনা প্রদান করে। তারই প্রেক্ষিতে ২০২৪ সালের জানুয়ারির ৩০ তারিখে কমিটি, শিক্ষক এবং দাতা ও এলাকাবাসির সম্মতিক্রমে মাদ্রাসা অফিস কক্ষে মিটিংয়ের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়াকে অবৈধ ঘোষণা করে একটি রেজুলেশন করা হয়। ঐ রেজুলেশনে নিরাপত্তা প্রহরী আল আমিনের বাবা হাফেজ সিদ্দিকুর রহমান স্বাক্ষর প্রদান করেন।

    সভার সিদ্ধান্ত অনুযায়ি ৬ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে মাদ্রাসায় উপস্থিত হয়ে স্ব-স্ব পদ থেকে চাকরি প্রাপ্তিরা তাদের পদত্যাগ পত্র দাখিল করেন। যা ম্যানেজিং কমিটির সভায় সর্বসম্মতি ক্রমে গ্রহীত হয়ে ২২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ বাতিল সম্পন্ন হয়েছে বলে মহাপরিচালক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর বরাবর প্রতিবেদন দাখিল করেন। বর্তমানে পদত্যাগ করা প্রার্থীরা ঐ ঘুষ ও দুর্নীতিগ্রস্থ নিয়োগ পুন:বহাল করার জন্য মাদ্রাসা অধিদপ্তরে একটি আবেদন দাখিল করেন। যার কারনে এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে ঘুষ বানিজ্যের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানানোর জন্য এই সংবাদ সম্মেলনের আয়োজন।

    সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন, সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল খালেক ফারুকি, দৌলতপুর মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য মো. তৌয়বুর রহমান, গোলাম মাওলা,দৌলতপুর আদর্শ গ্রাম বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক ফারুক খান, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি শামসুল আলম, মেজবাহ উদ্দিন মান্নু, সাবেক সাধারণ সম্পাদক এস এম মোশারফ হোসেন মিন্টু, অমল মুখার্জি প্রমুখ।

    এ বিষয়ে দৌলতপুর ছালেহিয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) মো. মোস্তাফিজুর রহমানকে মোবাইল নম্বরে কল করা হলে তিনি ফোনকল রিসিভ করেননি। এ বিষয়ে সাবেক সভাপতি হুমায়ুন কবিরকে মোবাইলে কল দিলে মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…