এইমাত্র
  • উপকূলে ২-৩ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের পূর্বাভাস
  • ‘জাতীয় নির্বাচন না হলে বিএনপি ঘরে বসে চিনা বাদাম খাবে না’
  • গণতন্ত্র হত্যার দায়ে আ.লীগের বিচার করতে হবে: হাসনাত
  • জয়পুরহাটে মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি শিক্ষার্থীদের মানববন্ধন
  • জাতীয়তাবাদী নামে কোন সংগঠন করলে ব্যবস্থা নেওয়া হবে:রিজভী
  • অল্প বয়সে বিয়ে করে 'আফসোস', নতুন করে বিয়ের ভাবনা অভিনেত্রী মধুমিতার
  • ঘূর্ণিঝড় ডানার তাণ্ডবে ভেঙে গেলো ইনানী জেটি
  • শেখ হাসিনার ‘স্পষ্ট অবস্থান’ জানাল ভারতীয় গণমাধ্যম
  • 'এখন ওরা কই ঘেউ ঘেউ করবে', ছাত্রলীগকে উদ্দেশ্য করে চমক
  • রাষ্ট্রপতির বিষয়ে যে সিদ্ধান্ত এলো উপদেষ্টা পরিষদে
  • আজ বৃহস্পতিবার, ৯ কার্তিক, ১৪৩১ | ২৪ অক্টোবর, ২০২৪
    শিক্ষাঙ্গন

    ইবির আইটি সোসাইটির নেতৃত্বে হাসিব-তাকি

    যায়িদ বিন ফিরোজ, ইবি প্রতিনিধি প্রকাশ: ২৪ অক্টোবর ২০২৪, ০৫:২৮ পিএম
    যায়িদ বিন ফিরোজ, ইবি প্রতিনিধি প্রকাশ: ২৪ অক্টোবর ২০২৪, ০৫:২৮ পিএম

    ইবির আইটি সোসাইটির নেতৃত্বে হাসিব-তাকি

    যায়িদ বিন ফিরোজ, ইবি প্রতিনিধি প্রকাশ: ২৪ অক্টোবর ২০২৪, ০৫:২৮ পিএম

    ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইটি বিষয়ক সামাজিক সংগঠন ‘আইটি সোসাইটি’ ২০২৪-২৫ বর্ষের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ বর্ষের শিক্ষার্থী হাসিব মিয়া ও সাধারণ সম্পাদক হিসেবে কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের ২০২০-২১ বর্ষের তাকি খান পদায়ন হয়েছেন।

    বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সংগঠন সূত্রে এই পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে জানা যায়।

    নবগঠিত কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন জহুরুল ইসলাম (অর্থ), শাহদী ইসলাম সুমনা (ডকুমেন্টেশন), আস্তিক রায় (কোর্স এন্ড ট্রেনিং), নূর আলামিন (কর্মশালা), যায়িদ বিন ফিরোজ (প্রেস এন্ড মিডিয়া), শোহানুর রহমান সোহান (উপস্থাপনা) এবং যুগ্ম-সাধারন সম্পাদক হিসেবে মোতালেব বিশ্বাস লিখন, ঐশী জামান মুক্ত, সাংগঠনিক সম্পাদক হিসেবে ফারিয়া আঁখি, আসিফ উদ্দিন ও পিয়াসা আক্তার, অর্থ সম্পাদক হিসেবে ফারহান আজাদ, সহকারী অর্থ সম্পাদক ফারজানা আলম দিবা, দপ্তর সম্পাদক আদিল মাহমুদ তাসিফ, উপ দপ্তর সম্পাদক হিসেবে সুদক্ষনা বিশ্বাস সকাল ও সানজিদা রহমান সিনথিয়া মনোনীত হয়েছেন।

    এছাড়াও অন্যান্য পদের মধ্যে প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক তুহিন রেজা, সহকারী প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম সিহাব, প্রচার সম্পাদক সাইফুন্নাহার লাকী, উপ-প্রচার সম্পাদক সাদিয়া আফরিন অমিন্তা, জনসংযোগ সম্পাদক নুসরাত জাহান এ্যনি, সহকারী জনসংযোগ সম্পাদক আশিকুর রহমান, কর্মশালা বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ হুদান, সহকারী কর্মশালা বিষয়ক সম্পাদক লামিয়া রিফাত রিয়া, সাইবার নিরাপত্তা বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসাইন ও নাফিস সিদ্দিক, কর্মসূচি বিষয়ক সম্পাদক আবু খায়ের, সহকারী কর্মসূচি বিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক শাপলা খাতুন, সহকারী তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক রিত্তিক মজুমদার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সোমা সরকার ও সহকারী সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিসেবে মাহজাবা চৌধুরী মিনা কমিটিতে রয়েছেন।

    কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন আব্দুল্লাহ আল মাশফিক, জহুরুল হাসান আদিল, আইরিন সুলতানা আশা, সিনথিয়া ছোঁয়া আনিকা ও এম ওমর ফারুক। এছাড়াও পরিচালক হিসেবে সিরাজুল ইসলাম এবং সম্মানিত সদস্য হিসেবে মেহেরুন্নেসা ইসলাম মৌ, বাসু দেব ও সামি এস আওন রয়েছেন।

    সংগঠনটির মডারেটর হিসেবে রয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ মোজাহিদুল ইসলাম। এছাড়াও উপদেষ্টা হিসেবে রয়েছেন অধ্যাপক ড. সায়েদ মাকসুদুর রহমান, সহযোগী অধ্যাপক মো: জসিম উদ্দিন, লেকচারার মো: ইমতিয়াজ ইসলাম।

    নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক তাকি বলেন, এইবার আমরা গ্রাফিক্স ডিজাইন ও সাইবার সিকিউরিটির মতো আধুনিক ও প্রাসঙ্গিক খাতগুলোতে গভীরভাবে মনোযোগ দিচ্ছি, যাতে আমাদের শিক্ষার্থীরা এই অত্যন্ত প্রয়োজনীয় দক্ষতাগুলোতে পারদর্শী হতে পারে।

    সভাপতি হাসিব বলেন, প্রযুক্তি প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে এবং এর সাথে তাল মিলিয়ে চলার জন্য আইটি সেক্টরে দক্ষতা বাড়ানো অত্যাবশ্যক। আমরা বিশ্বাস করি, প্রযুক্তির মাধ্যমে শুধু ব্যক্তিগত উন্নয়ন নয়, বরং সমাজের উন্নয়নও সম্ভব। তাই ইসলামী বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…