এইমাত্র
  • শীতে তিন মন্ত্রণালয়ে এসি ব্যবহার না করতে নির্দেশনা
  • হজ্বের খরচ কমিয়ে দুইটি প্যাকেজ ঘোষণা করা হবে: ধর্ম উপদেষ্টা
  • সলিমুল্লাহ কলেজে লাঠি হাতে যুবক, আতঙ্কে শিক্ষার্থী
  • লালমনিরহাটে দিপালী হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড
  • হাসিনা আবারও রক্তপাতের উসকানি দিচ্ছেন: রিজভী
  • পাঠ্যবইয়ে যুক্ত হচ্ছে জুলাই বিপ্লব ও আবু সাঈদ, বাদ যাচ্ছে শেখ হাসিনার ছবি
  • শার্শায় সাবেক এমপি আফিলসহ ২০ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৫
  • আফগান সিরিজেও মিলবে না সাকিবের দেখা
  • ১১ দলের রাজনৈতিক কর্মকাণ্ডে নিষেধাজ্ঞা চেয়ে রিট
  • ‘২২৭ মার্ডারের লাইন্সেস পেয়ে গেছি’, হাসিনার নতুন ফোনালাপ
  • আজ সোমবার, ১৩ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    জয়পুরহাটে আ.লীগ নেতা গোলাম মাহফুজ চৌধুরী গ্রেপ্তার

    মাহফুজ রহমান, জয়পুরহাট প্রতিনিধি প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৪, ০২:৪৮ পিএম
    মাহফুজ রহমান, জয়পুরহাট প্রতিনিধি প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৪, ০২:৪৮ পিএম

    জয়পুরহাটে আ.লীগ নেতা গোলাম মাহফুজ চৌধুরী গ্রেপ্তার

    মাহফুজ রহমান, জয়পুরহাট প্রতিনিধি প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৪, ০২:৪৮ পিএম

    জয়পুরহাটে ছাত্র-জনতার ওপর হামলা ও হত্যা মামলার আসামি জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী ওরফে অবসর চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

    সোমবার (২৮ অক্টোবর) সাড়ে ১০টায় আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে রবিবার দিবাগত রাত পৌনে ১টার দিকে শহরের আল হেরা আবাসিক এলাকার নিজ বাসা থেকে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ ও থানা-পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

    জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ আল মামুন এসব তথ্য নিশ্চিত করেছেন।

    গ্রেপ্তারকৃত গোলাম মাহফুজ চৌধুরী অবসর আক্কেলপুর উপজেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক ও আক্কেলপুর পৌরসভার সাবেক মেয়র। তিনি আক্কেলপুর উপজেলার জামালগঞ্জ চকবিলা গ্রামের বাসিন্দা মৃত গোলাম রসুল চৌধুরীর ছেলে। তিনি জেলা শহরের আল হেরা আবাসিক এলাকায় বসবাস করেন বলে পরিবার সুত্রে জানাগেছে।

    পুলিশ জানিয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট গুলিতে শিক্ষার্থী নজিবুল সরকার ওরফে বিশাল সরকার মারা যান। এ ঘটনায় নিহতের বাবা মজিদুল সরকার বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১২৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। সেই মামলায় গোলাম মাহফুজ চৌধুরী ওরফে অবসরকে ৩০ নম্বর আসামি করা হয়েছে। এছাড়া গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের পর থানা এলাকায় গুলিতে মারা যান অটোচালক মো. মেহেদী। এ ঘটনায় নিহতের স্ত্রী জেসমিন আক্তার সৃষ্টি বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদসহ ২১৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ওই মামলায়ও গোলাম মাহফুজ চৌধুরী অবসরকে ৫১ নম্বর আসামি করা হয়েছে। এই দুটি হত্যা মামলা ছাড়া গোলাম মাহফুজ চৌধুরীর নামে একাধিক মামলা রয়েছে। সবকটি মামলায় তার নাম উল্লেখ করা হয়েছে।

    এদিকে, গোলাম মাহফুজ চৌধুরী অবসরকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করেছে বলে সামাজিক যোগাযোগে নিন্দা ও প্রতিবাদ জানান আ.লীগের স্থানীয় নেতাকর্মীরা।

    জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ আল মামুন বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একাধিক মামলার আসামি জেলা আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী ওরফে অবসর চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে। আজ আদালতের মাধ্যমে আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে।

    এআই

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…