এইমাত্র
  • শীতে তিন মন্ত্রণালয়ে এসি ব্যবহার না করতে নির্দেশনা
  • হজ্বের খরচ কমিয়ে দুইটি প্যাকেজ ঘোষণা করা হবে: ধর্ম উপদেষ্টা
  • সলিমুল্লাহ কলেজে লাঠি হাতে যুবক, আতঙ্কে শিক্ষার্থী
  • লালমনিরহাটে দিপালী হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড
  • হাসিনা আবারও রক্তপাতের উসকানি দিচ্ছেন: রিজভী
  • পাঠ্যবইয়ে যুক্ত হচ্ছে জুলাই বিপ্লব ও আবু সাঈদ, বাদ যাচ্ছে শেখ হাসিনার ছবি
  • শার্শায় সাবেক এমপি আফিলসহ ২০ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৫
  • আফগান সিরিজেও মিলবে না সাকিবের দেখা
  • ১১ দলের রাজনৈতিক কর্মকাণ্ডে নিষেধাজ্ঞা চেয়ে রিট
  • ‘২২৭ মার্ডারের লাইন্সেস পেয়ে গেছি’, হাসিনার নতুন ফোনালাপ
  • আজ সোমবার, ১৩ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    সিরাজগঞ্জে ব্যবসায়ী শুভ'র বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে মানববন্ধন

    উজ্জ্বল অধিকারী, সিরাজগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৪, ০২:৫০ পিএম
    উজ্জ্বল অধিকারী, সিরাজগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৪, ০২:৫০ পিএম

    সিরাজগঞ্জে ব্যবসায়ী শুভ'র বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে মানববন্ধন

    উজ্জ্বল অধিকারী, সিরাজগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৪, ০২:৫০ পিএম

    সিরাজগঞ্জে ব্যবসায়ী আলহাজ্ব দেওয়ান শহিদুজ্জামান শুভ'র বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

    সোমবার (২৮ অক্টোবর) বেলা ১১টার দিকে শহরের পৌর এলাকার মাসুমপুর উকিলপাড়া মহল্লায় ঘন্টাব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে এলাকার বহু নারী-পুরুষ অংশ নেন।

    মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে শহিদুজ্জামান শুভ'র মাসহ এলাকার অনেকেই কান্নায় ভেঙে পড়েন। এসময় শহিদুজ্জামান শুভ'র বিরুদ্ধে মিথ্যা হত্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করেন স্থানীয়রা। একইসঙ্গে উদ্দেশ্যমূলকভাবে যারা নিরাপরাধ মানুষকে হয়রানি করছে তাদের চিহ্নিত করে বিচারের মুখোমুখি করার দাবি জানান তারা।

    বক্তারা বলেন, দেওয়ান শহিদুজ্জামান শুভ একজন শহরের বিশিষ্ট ব্যবসায়ী। তিনি এলাকার সৎ, ভদ্র, ও সমাজসেবক। অথচ আজ ৫ দিন ধরে তিনি কারাগারে রয়েছেন। এতে শুধু শুভ'র পরিবারের লোকজনের চোখেই অশ্রু ঝরছে না, পুরো মাসুমপুর এলাকাবাসী কাঁদছে।


    বক্তারা আরও বলেন, শুভ ভদ্র ফ্যামিলির ছেলে। আমরা ছোটবেলা থেকে কোনোদিন কারো সঙ্গে ঝগড়া, বিবাদ করতে দেখিনি তাকে। তার মতো এত ভদ্র ছেলে এলাকায় দ্বিতীয় আরেকজন পাওয়া কঠিন।

    একই এলাকার বাসিন্দা আখতার হোসেন বলেন, শহিদুজ্জামান শুভ ভাই শুধু সিরাজগঞ্জ শহরে মানবিক কাজ করেন না, তিনি জেলার আনাচ-কানাচে যেখানে অসহায় দুস্থ মানুষ আছে সেখানেই দুইহাত ভরে সহযোগিতা করতেন। তার মতো একজন মানুষ কখনোই এই ঘটনায় সম্পৃক্ততা থাকতে পারেন না। এজন্য অভিযোগের সত্যতা যাচাই করে তার নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য প্রশাসনের ভাইয়ের কাছে উদাত্ত আহ্বান জানাই।

    এসময় তাঁর পরিবারের সদস্যরা বলেন, নিহত আশফাকুল আওয়ালও একজন ভালো মানুষ ছিলেন। যেকোনো কারণেই তার মৃত্যু হয়ে থাকুক না কেন, তার সঠিক তদন্ত হওয়ার দরকার। আর নিহতের ঘটনায় কোনো নিরপরাধ মানুষ শাস্তি পাক, এটিও কারোরই কাম্য নয়।

    তারা আরও বলেন, একটি চক্র এই মামলায় শুভকে ফাঁসিয়ে আমাদের কাছ থেকে বিভিন্ন সুবিধা আদায়ের চেষ্টা চালাচ্ছে। এই ধরনের মিথ্যা মামলা ও হয়রানি থেকে মুক্তি পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।


    শুভ'র স্ত্রী আকলিমা খাতুন পপি বলেন, যেই ব্যক্তি বাঁচানোর চেষ্টা করলেন তিনিই হয়ে গেলেন হত্যা মামলার আসামি। এই ঘটনায় তার কোনো সম্পৃক্ততা নেই। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই।

    প্রসঙ্গত, গত ২৩ অক্টোবর সন্ধ্যার পর সদর উপজেলার নলিছাপাড়া এলাকায় হাজী আব্দুর রহিম ফ্লাওয়ার মিলের মালিক আশফাকুল আওয়াল একই এলাকার এঞ্জেল ফুড কারখানায় পাওনা টাকা চাইতে যান। এসময় মালিক বাবু মন্ডলের সঙ্গে তর্ক বিতর্কের একপর্যায়ে ধস্তাধস্তি হলে অসুস্থ হয়ে পড়েন আশফাক। যা দেখে ভয়ে সেখান থেকে পালিয়ে যান বাবু মন্ডল। বিষয়টি টের পেয়ে আশফাককে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় অপর মালিক শহিদুজ্জামান শুভ। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরে পুলিশ জিজ্ঞাবাদের জন্য শুভকে থানায় নিয়ে যায়।

    নিহত আশফাকুল পৌর এলাকার নতুন ভাঙাবাড়ি মহল্লার আব্দুর রহিমের ছেলে। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় এজাহারনামীয় পাঁচজনসহ অজ্ঞাতনামা আরও তিন-চারজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন তার বড় ভাই রাকিবুল। এতে শহিদুজ্জামান শুভকে দ্বিতীয় আসামি করা হয়।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…