এইমাত্র
  • ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল !
  • নিষ্ক্রিয় অভিনয় শিল্পী সংঘের বর্তমান কমিটি, দায়িত্বে অন্তর্বর্তী প্রধান
  • বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি
  • এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় জানা গেল
  • ছাত্র-জনতার ওপর হামলা, যুবলীগের সাদ্দাম গ্রেপ্তার
  • আন্দোলনে নিহতদের পরিবারকে ৫ ও আহতদের সর্বোচ্চ ১ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত’
  • হাসিনার সহযোগীদের সম্পদ তদন্তে যুক্তরাজ্যকে অনুরোধ বাংলাদেশের
  • হজের খরচ কমানো নিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা
  • কেন জনপ্রিয়তার তুঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদো?
  • দাতা সংস্থাগুলো অন্তর্বর্তী সরকারকে ‘হাত খুলে’ টাকা দিতে চাচ্ছে
  • আজ বৃহস্পতিবার, ৩ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪
    চাকরি

    শিক্ষক নিয়োগ দেবে ঢাকা বিশ্ববিদ্যালয়

    চাকরি ডেস্ক প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ০৪:৩২ পিএম
    চাকরি ডেস্ক প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ০৪:৩২ পিএম

    শিক্ষক নিয়োগ দেবে ঢাকা বিশ্ববিদ্যালয়

    চাকরি ডেস্ক প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ০৪:৩২ পিএম

    সম্প্রতি শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটি তাদের দুটি বিভাগে সহকারী অধ্যাপক এবং প্রভাষক স্থায়ী-অস্থায়ী পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন। আবেদন-প্রক্রিয়া শেষ হলে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত অফিসে তা জমা দিতে হবে।

    বিভাগের নাম: শিল্পকলার ইতিহাস।

    পদের নাম: সহকারী অধ্যাপক ও প্রভাষক।

    পদসংখ্যা: ১টি।

    সহকারী অধ্যাপক পদে আবেদনের শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীদের অবশ্যই এসএসসি এবং এইচএসসিতে ন্যূনতম প্রথম বিভাগ জিপিএর ক্ষেত্রে ৫-এর মধ্যে ন্যূনতম ৪.২৫সহ শিল্পকলার ইতিহাস বিষয়ে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর উভয় পরীক্ষায় ন্যূনতম প্রথম শ্রেণি। সিজিপিএর ক্ষেত্রে ৪ স্কেলে ন্যূনতম ৩.৫০ প্রাপ্ত হতে হবে। যেসব প্রার্থী অনার্স এবং মাস্টার্স উভয় পরীক্ষায় প্রথম স্থান বা সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন, তাদের ক্ষেত্রে এসএসসি বা এইচএসসি পরীক্ষার যেকোনো একটির অনুমোদিত শর্ত শিথিলযোগ্য।

    অভিজ্ঞতা: প্রার্থীদের বিশ্ববিদ্যালয় পর্যায়ে কমপক্ষে তিন বছরের শিক্ষাদানের অভিজ্ঞতা থাকতে হবে অথবা পোস্ট ডক্টরাল গবেষক হিসেবে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অন্যান্য যোগ্যতা সমান থাকলে সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রিধারী প্রার্থীদের বিশ্ববিদ্যালয় পর্যায়ে কমপক্ষে এক বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীদের ডিওআই (ডিজিটাল অবজেক্ট আইডেন্টিফায়ার) সংবলিত মানসম্পন্ন জার্নালে কমপক্ষে তিনটি গবেষণা প্রকাশনা থাকতে হবে।

    প্রভাষক পদে আবেদনের শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীদের অবশ্যই এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম প্রথম বিভাগ। জিপিএর ক্ষেত্রে ৫-এর মধ্যে ন্যূনতম ৪.২৫সহ শিল্পকলার ইতিহাস বিষয়ে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি বা সিজিপিএর ক্ষেত্রে ৪ স্কেলে ন্যূনতম ৩.৫০ পেতে হতে হবে। যেসব প্রার্থী অনার্স ও মাস্টার্স উভয় পরীক্ষায় প্রথম স্থান বা সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন, তাদের ক্ষেত্রে এসএসসি বা এইচএসসি পরীক্ষার যেকোনো একটির অনুমোদিত শর্ত শিথিলযোগ্য।

    বিদেশি বিশ্ববিদ্যালয়ের সমমানের ডিগ্রির ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী সমতা বিধান প্রযোজ্য। অন্যান্য যোগ্যতা সমান থাকলে প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রি এবং স্বীকৃতমানের জার্নালে গবেষণা প্রকাশনা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

    বেতন: সহকারী অধ্যাপক ৩৫,৫০০-৬৭,০১০,০০ টাকা। প্রভাষক ২২,০০০-৫৩,০৬০ টাকা।

    আবেদনের পদ্ধতি: আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে লগইন করতে হবে। আবেদনপত্রের প্রত্যেক কপির সার্টিফিকেট, প্রশংসাপত্র, মার্কসিট, প্রত্যয়নপত্র এবং অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত প্রতিলিপি সংযুক্ত করতে হবে। চাকরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

    আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা: অনলাইনে আবেদন-প্রক্রিয়া সম্পন্ন হলে প্রার্থীরা পূরণ করা আবেদন ফরম এবং পেমেন্ট রসিদসহ পিডিএফ ফরম্যাটে ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড করা আবেদন ফরমটি প্রিন্ট করে পেমেন্ট রসিদসহ ৮ কপি ও আবেদনপত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসে জমা দিতে হবে।

    আবেদন ফি: ৭৫০ টাকা।

    আবেদনের শেষ তারিখ: ২৬ আগস্ট, ২০২৪। তবে আবেদনপত্র জমা দেওয়া যাবে ২৭ আগস্ট পর্যন্ত।

    বিভাগের নাম: ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি।

    পদের নাম: সহকারী অধ্যাপক।

    পদসংখ্যা: ১টি।

    আবেদনের শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীদের এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় প্রথম বিভাগ বা জিপিএর ক্ষেত্রে স্কেল ৫-এর মধ্যে ন্যূনতম ৪.২৫সহ ফার্মেসি বিষয়ে বিফার্ম (অনার্স) এবং ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিষয়ে এমফার্ম উভয় পরীক্ষায় ন্যূনতম প্রথম শ্রেণি বা সিজিপিএর ক্ষেত্রে ৪-এর মধ্যে ৩.৫০ পেতে হতে হবে।

    যেসব প্রার্থী অনার্স ও মাস্টার্স ডিগ্রি উভয় পরীক্ষায় প্রথম স্থান বা সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন, তাদের ক্ষেত্রে এসএসসি বা এইচএসসি পরীক্ষার যেকোনো একটির অনুমোদিত শর্ত শিথিলযোগ্য।

    অভিজ্ঞতা: প্রার্থীদের অবশ্যই যেকোনো বিশ্ববিদ্যালয়ে কমপক্ষে তিন বছরের শিক্ষাদানের অভিজ্ঞতা থাকতে হবে অথবা পোস্ট ডক্টরাল গবেষণা হিসেবে কমপক্ষে দুই বছর অথবা একজন গবেষণা বা বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে কমপক্ষে ছয় বছরের গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে অথবা একটি স্বনামধন্য গবেষণা সংস্থায় সমতুল্য পদে থাকতে হবে। পিএইচডি ডিগ্রিধারী প্রার্থীদের কোনো একটি বিশ্ববিদ্যালয়ে কমপক্ষে এক বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের অবশ্যই ইনডেক্সড বা ডিওআই (ডিজিটাল অবজেক্ট আইডেন্টিফায়ার) সংবলিত মানসম্মত জার্নালে কমপক্ষে সাতটি গবেষণা প্রকাশনা থাকতে হবে। প্রিডেটোরি জার্নালে প্রকাশিত কোনো প্রবন্ধ গ্রহণ করা হবে না।

    বেতন: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা।

    আবেদনপদ্ধতি: আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে লগইন করতে হবে। আবেদনপত্রের প্রতি কপির সার্টিফিকেট, প্রশংসাপত্র, মার্কসিট, প্রত্যয়নপত্র এবং অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত প্রতিলিপি সংযুক্ত করতে হবে। চাকরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

    আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা: অনলাইনে আবেদন-প্রক্রিয়া সম্পন্ন হলে প্রার্থীরা পূরণ করা আবেদন ফরম এবং পেমেন্ট রসিদসহ পিডিএফ ফরম্যাটে ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড করা আবেদন ফরমটি প্রিন্ট করে পেমেন্ট রসিদসহ ৮ কপি ও আবেদনপত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসে জমা দিতে হবে।

    আবেদন ফি: ৭৫০ টাকা।

    আবেদনের শেষ তারিখ: ২৪ আগস্ট, ২০২৪। তবে আবেদনপত্র জমা দেওয়া যাবে ২৫ আগস্ট পর্যন্ত।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…