এইমাত্র
  • ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল !
  • নিষ্ক্রিয় অভিনয় শিল্পী সংঘের বর্তমান কমিটি, দায়িত্বে অন্তর্বর্তী প্রধান
  • বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি
  • এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় জানা গেল
  • ছাত্র-জনতার ওপর হামলা, যুবলীগের সাদ্দাম গ্রেপ্তার
  • আন্দোলনে নিহতদের পরিবারকে ৫ ও আহতদের সর্বোচ্চ ১ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত’
  • হাসিনার সহযোগীদের সম্পদ তদন্তে যুক্তরাজ্যকে অনুরোধ বাংলাদেশের
  • হজের খরচ কমানো নিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা
  • কেন জনপ্রিয়তার তুঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদো?
  • দাতা সংস্থাগুলো অন্তর্বর্তী সরকারকে ‘হাত খুলে’ টাকা দিতে চাচ্ছে
  • আজ বৃহস্পতিবার, ৩ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪
    লাইফস্টাইল

    ঝটপট তৈরি করুন চিজি অমলেট

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৭ পিএম
    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৭ পিএম

    ঝটপট তৈরি করুন চিজি অমলেট

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৭ পিএম

    চিজ খেতে পছন্দ করেন না এরকম মানুষের সংখ্যা নেহাতই হাতে গোনা। ডিম, পাস্তা, টোস্টের সঙ্গে চিজের কিন্তু একটা দারুণ সম্পর্ক রয়েছে। ডিমের সঙ্গে চিজ মিশিয়ে যেমন সুন্দর ওমলেট বানানো যায় তেমনই কিন্তু টোস্টের সঙ্গে যদি মেশে একটুকরো চিজ স্লাইস তাহলেও কিন্তু তা দেখতে বেশ লাগে। ডিম দিয়ে সাত তাড়াতাড়ি নানা রকম খাবার বানিয়ে নেওয়া যায়। এছাড়াও যখন খুশি তা খাওয়া যায়। বাড়িতে অতিথি এলে যেমন চটজলদি ডিমের ওমলেট বানিয়ে দেওয়া যায় তেমনই কিন্তু খিদে পেলেও ৫ মিনিটে বানিয়ে নেওয়া যায়।

    আবার ব্রেকফাস্টে অনেকেরই পছন্দ এই চিজি অমলেট। রাতে হোক কিংবা সকালে যখন গরম অমলেটের মধ্যে থেকে চিজ গলে জিভে পড়ে তখনকার মনের যে অনুভূতি তা কিন্তু ভাষায় প্রকাশ করে বোঝানো যাবে না। শিশুর টিফিনেও বৈচিত্র আনতে নিত্যনতুন খাবার তৈরি করতে হয়। আর তাই কম সময়ে সুস্বাদু আর স্বাস্থ্যকর খাবার তৈরি করতে চাইলে চিজ প্রেমীদের জন্য রইল দারুণ স্বাদের ৪টি চিজ অমলেট রেসিপি।

    জেনে নিন রেসিপি—

    প্লেন চিজ অমলেট- ডিম, এক চামচ দুধ, স্বাদমত লবণ, গোলমরিচের গুঁড়ো আর সামান্য মাখন একসঙ্গে ভালো করে ফেটিয়ে নিন। এবার তা ১০ মিনিট রাখুন। প্যানে অয়েল ব্রাশ করে ডিম ঢেলে দিন। চিজের স্লাইস দিয়ে সাবধানে উল্টে নিলেই তৈরি চিজ অমলেট।

    মাশরুম-সসসেজ ওমলেট- স্বাস্থ্যকর ব্রেকফাস্ট কিংবা ব্রাঞ্চ হিসেবে কিন্তু এই রেসিপি খুবই হিট। ডিম ফেটিয়ে নিন। সঙ্গে দিন দুধ, চিলি ফ্লেক্স, মাখন , লবণ আর গোলমরিচ। মাশরুম আগে থেকে ভালো করে ধুয়ে নিয়ে ভাপ তুলে রাখুন। এবার প্যানে তেল বা বাটার দিয়ে ডিম দিন। ওপর থেকে ছোট ছোট টুকরো করে মাশরুম, সসেজ ছড়িয়ে দিন। লো আঁচে রেখে খানিকক্ষণ ঢেকে রাখুন। এবার উলটে নিলেই তৈরি ওমলেট।

    চিজ সবজির ওমলেট- ডিম ভেঙে ওর মধ্যে লবণ, গোলমরিচের গুঁড়ো, গাজর কুচি, পেঁয়াজ কুচি, টমেটো কুচি, মরিচ আর ক্যাপসিকাম কুচি মিশিয়ে নিন। এবার তা ভালো করে ফেটিয়ে নিন। প্যানে তেল ব্রাশ করে নিতে হবে। এবার ডিমের গোলা ছড়িয়ে চুলার আঁচ কমিয়ে দিন। চিজ স্লাইস আর ধনেপাতা কুচি দিয়ে ঢেকে দিন। ফুলে উঠলে নামিয়ে নিলেই তৈরি ওমলেট।

    এগ পটাটো ওমলেট- আলু সেদ্ধ করে মাখন, গোলমরিচ, লবণ দিয়ে মেখে নিন। এবার প্যানে মাখন ব্রাশ করে ডিমের গোলা দিন। চিজ স্লাইস দিন। এরপর আলুর পুর দিয়ে দিন ওর মধ্যে। চুলা আল্প আঁচে রাখুন। ফুলে উঠলেই নামিয়ে নিন। ডিনারে খুবই ভালো লাগে এই ওমলেট।


    এবি

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…