এইমাত্র
  • ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল !
  • নিষ্ক্রিয় অভিনয় শিল্পী সংঘের বর্তমান কমিটি, দায়িত্বে অন্তর্বর্তী প্রধান
  • বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি
  • এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় জানা গেল
  • ছাত্র-জনতার ওপর হামলা, যুবলীগের সাদ্দাম গ্রেপ্তার
  • আন্দোলনে নিহতদের পরিবারকে ৫ ও আহতদের সর্বোচ্চ ১ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত’
  • হাসিনার সহযোগীদের সম্পদ তদন্তে যুক্তরাজ্যকে অনুরোধ বাংলাদেশের
  • হজের খরচ কমানো নিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা
  • কেন জনপ্রিয়তার তুঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদো?
  • দাতা সংস্থাগুলো অন্তর্বর্তী সরকারকে ‘হাত খুলে’ টাকা দিতে চাচ্ছে
  • আজ বৃহস্পতিবার, ৩ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪
    লাইফস্টাইল

    সত্যিকারের বন্ধু চেনার উপায়

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ পিএম
    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ পিএম

    সত্যিকারের বন্ধু চেনার উপায়

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ পিএম

    সোশ্যাল মিডিয়া আজকাল বন্ধুত্বের একটি বিভ্রম চিত্র তৈরি করে, যা নিখুঁত বলে মনে হয়। কিন্তু এই ধরনের ‘রিল’ বন্ধুত্ব সত্যিকারের বন্ধুত্বের চেয়ে অনেক বেশি আলাদা। টিনএজ এবং তরুণ-তরুনীদের জন্য দৃঢ় সামাজিক সম্পর্ক গড়ে তুলতে বন্ধুত্বের প্রকৃত অর্থ বোঝা খুবই গুরুত্বপূর্ণ। তাই কে আপনার প্রকৃত বন্ধু তা বুঝতে পারা জরুরি। কীভাবে বুঝবেন? চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত-

    মানসিক সমর্থন

    একজন সত্যিকারের বন্ধু সব সময় আপনাকে শারীরিক এবং মানসিকভাবে সমর্থন করতে থাকবে, পরিস্থিতি যতই কঠিন হোক না কেন। একজন সোশ্যাল মিডিয়ার বন্ধু আপনার পোস্টে রিঅ্যাক্ট বা কমেন্ট করেই দায়িত্ব শেষ বলে মনে করতে পারে। তবে মানসিক সমর্থন তার কাছ থেকে আশা না করােই ভালো। সোশ্যাল মিডিয়ায় ভালো ভালো কথা বলা মানেই যে সে বাস্তবেও কারও চমৎকার বন্ধু, এমনটা নাও হতে পারে।

    বাস্তব প্রচেষ্টা

    যে আপনার বন্ধু সে আপনাকে সঙ্গ দেওয়ার জন্য আন্তরিকভাবে প্রচেষ্টা করবে এবং আপনার জন্য সময় বের করবে, তা যতই কঠিন হোক না কেন। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে একজন সোশ্যাল মিডিয়ার বন্ধু ব্যক্তিগত সুবিধার জন্য উন্মুখ এবং বিরক্ত হলেই আপনার সঙ্গে আড্ডা দিতে পছন্দ করবে।

    জাজ করবে না

    আপনি বিচারের ভয় ছাড়াই আপনার দুর্বল দিকটি প্রকাশ করে সত্যিকারের বন্ধুর সঙ্গে কথা বলতে পারেন। আপনি তাকে সম্পূর্ণরূপে বিশ্বাস করেন এবং জানেন যে সে আপনার কঠিন সময়েও আপনাকে সমর্থন করবে। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমের বন্ধুরা আপনাকে সেই স্বাচ্ছন্দ্যের অনুভূতি দেবে না। যে কারণে আপনি তাদের সঙ্গে অনেক কথা বলতেই দ্বিধান্বিত থাকবেন।

    হিংসা থাকবে না

    সোশ্যাল মিডিয়ার বন্ধুরা বেশিরভাগ ক্ষেত্রেই ঈর্ষান্বিত হবে এবং প্রতিযোগিতামূলক হতে চেষ্টা করবে। আপনার সাফল্য তাদের হিংসার কারণ হতে পারে যখন আপনার সত্যিকারের বন্ধু আপনার বিজয় উদযাপনের জন্য আপনার পাশে থাকবে।

    বিশ্বস্ত

    সত্যিকারের বন্ধুত্ব মানে সব অবস্থায় পাশে থাকা। সুখ ও দুঃখের সমান ভাগীদার। মন খুলে নিজের মনের কথা বলতে পারাটাই বন্ধুত্বের সবচেয়ে সুন্দর দিক। এই বিশ্বাসই সম্পর্ককে দীর্ঘস্থায়ী করে তোলে। কিন্তু সিজনাল বন্ধুত্ব সুবিধা এবং ব্যক্তিগত উদ্দেশ্যের সঙ্গে সঙ্গে পরিবর্তিত হয়।

    বিশুদ্ধ ভালোবাসা

    যাই হোক না কেন, সত্যিকারের বন্ধুরা আপনাকে নিঃশর্ত ভালোবাসবে এবং তারা কখনই আপনাকে বিচার করে না। যে বন্ধুরা এক মৌসুমের জন্য থাকে তারা কেবল শর্তসাপেক্ষে সংযুক্ত থাকে। তারা বেশিরভাগ সম্পর্কের মধ্যে কিছু লাভের আকাঙ্ক্ষা করে।

    এসএফ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…