এইমাত্র
  • ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল !
  • নিষ্ক্রিয় অভিনয় শিল্পী সংঘের বর্তমান কমিটি, দায়িত্বে অন্তর্বর্তী প্রধান
  • বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি
  • এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় জানা গেল
  • ছাত্র-জনতার ওপর হামলা, যুবলীগের সাদ্দাম গ্রেপ্তার
  • আন্দোলনে নিহতদের পরিবারকে ৫ ও আহতদের সর্বোচ্চ ১ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত’
  • হাসিনার সহযোগীদের সম্পদ তদন্তে যুক্তরাজ্যকে অনুরোধ বাংলাদেশের
  • হজের খরচ কমানো নিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা
  • কেন জনপ্রিয়তার তুঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদো?
  • দাতা সংস্থাগুলো অন্তর্বর্তী সরকারকে ‘হাত খুলে’ টাকা দিতে চাচ্ছে
  • আজ বৃহস্পতিবার, ৩ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪
    লাইফস্টাইল

    প্রেমিকার সঙ্গে প্রথম সাক্ষাতে যে ভুলগুলো করবেন না

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পিএম
    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পিএম

    প্রেমিকার সঙ্গে প্রথম সাক্ষাতে যে ভুলগুলো করবেন না

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পিএম

    প্রিয় মানুষটির সঙ্গে প্রথম দেখা বা ঘুরতে যাওয়ার দিনটি প্রত্যেকের কাছে স্মরণীয় একটি বিশেষ দিন। এই বিশেষ দিনটির জন্য অনেক রকম পরিকল্পনা থাকে সবার। যুগের নানা পরিবর্তনের সঙ্গে ভালোবাসা প্রকাশের মাধ্যমেও এসেছে নানা পরিবর্তন। তবে প্রথম দিনের অনুভূতিগুলো সেই একই রকম রয়েছে। প্রথম দিনে আনন্দ, রোমাঞ্চ আর উত্তেজনার সঙ্গে যোগ হয় নার্ভাসনেস বা ভয়।

    আজকাল আবার সোশ্যাল মিডিয়ার যুগে এসে অধিকাংশ প্রেমের সম্পর্ক গড়ে ওঠে ফেসবুক বা ইনস্টাগ্রামে। চ্যাটের পর ফোনে কথা চলতে থাকে। সামনাসামনি দেখা হয় বেশ পরে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিত হয়ে যখন প্রথমবার দেখা করতে যাবেন, তখন একটু সতর্ক থাকুন। প্রথম সাক্ষাতে এমন কোনো ভুল করা উচিত নয়, যার কারণে সঙ্গী রেগে যেতে পারে কিংবা অস্বস্তিবোধ করতে পারে।

    দেরি করে পৌঁছাবেন না

    অনেকেই লেট লতিফ। তাঁরা সময়ের কাজ সময়ে করেন না। কোথাও যাওয়ার সময়ও বেশ দেরি করেন। আর দেরি হওয়ার কারণে তাদেরকে বেশ সমস্যার সম্মুখীন হতে হয়। যাঁরা লেট লতিফ আছেন, তাঁরা প্রথম ডেটে যাওয়ার আগে সতর্ক থাকুন। প্রথম দিন ঠিক সময়ে দেখা করতে না গেলে সামনের মানুষটির মনে খারাপ ধারণা জন্মাবে। সম্পর্ক তৈরি হওয়ার আগেই, কিংবা সম্পর্কের শুরুতেই তা শেষ হয়ে যেতে পারে। তাই ঠিক সময়ে বা সময়ের আগে নির্ধারিত গন্তব্যে পৌঁছে যান।

    রুচিশীল ও মানানসই পোশাক

    কথায় আছে, আগে দর্শনধারী, পরে গুণবিচারী। প্রথম ডেটে যাওয়ার আগে নিজের পোশাক নিয়ে অবশ্যই সতর্ক হতে হবে। সেক্ষেত্রে এমন কোনও জামাকাপড় নিজের জন্য বেছে নেবেন না যা পরে আপনাকে অদ্ভুত দেখায়। তার বদলে যেমন পোশাক পরে আপনি স্বাচ্ছন্দ্যবোধ করেন, তাই পরুন। এতে আপনার আত্মবিশ্বাস বাড়বে। আপনি ঠিকমতো নিজেকে মেলে ধরতে পারবেন।


    কেবল নিজের কথা বলবেন না

    অনেকেই বেশি কথা বলেন এবং নিজের বিষয়ে বলতে ভালোবাসেন। তাঁরা অন্য কারও কথা শোনেন না। আর এ ভুলের জন্যই সম্পর্কের বারোটা বেজে যায়। যাঁরা বেশি কথা বলেন তাঁদের উপর থেকে সামনের মানুষটি আকর্ষণ হারিয়ে ফেলেন। তাই প্রথম সাক্ষাতে শুধু নিজে কথা না বলে, তাঁকেও বলতে দিন। তাহলেই তিনি আপনাকে নিজের মনে জায়গা দেবেন।

    বাজে কথা নয়

    অনেকেই ‘কুল’ সাজতে গিয়ে খারাপ খারাপ কিছু কথা বলেন। প্রথম সাক্ষাতে এমন কিছু করা যাবে না। এতে সামনে থাকা মানুষটির মনে খারাপ ইম্প্রেশন তৈরি হয়। তিনি তখন আর সম্পর্ক গড়ে তুলতে কিংবা সম্পর্ক সামনে এগিয়ে নিতে আগ্রহী হন না। তাই ঠিক কোন কোন কথা আপনি বলবেন, আর কোন কথা বলবেন না, তা ঠিক করে রাখুন।

    সময় দিন

    প্রথম ডেটে গিয়ে সারাক্ষণ মোবাইল নিয়ে ব্যস্ত থাকবেন না। সামনের মানুষটিকে গুরুত্ব দিন। তাঁকে বোঝার চেষ্টা করুন। তাঁর কথা শুনুন। হাসতে হাসতে নিজেদের সময়টা কাটান।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…