এইমাত্র
  • দুই দিনের মধ্যে নতুন রাষ্ট্রপতি চূড়ান্ত হবে: সারজিস-হাসনাত
  • প্রধান উপদেষ্টার পিএস হলেন কূটনীতিক মোজাম্মেল হক
  • বঙ্গভবনের সামনে এক শিক্ষার্থীসহ চারজন গুলিবিদ্ধ
  • ভারতে ৪১ বাংলাদেশি গ্রেপ্তার
  • আবারও মাদক নিচ্ছেন, প্রাক্তন স্ত্রীর দাবির পর মুখ খুললেন নোবেল
  • বিমান থেকে ফেলা ত্রাণের বস্তার আঘাতে ফিলিস্তিনি শিশুর মৃত্যু
  • প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
  • অপরাধ প্রমাণ হলে জাতির কাছে ক্ষমা চাইব: জামায়াত আমির
  • বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সেনাবাহিনীর ধাওয়া
  • সরকার কি চাইলে এখন রাষ্ট্রপতিকে সরিয়ে দিতে পারে?
  • আজ বুধবার, ৭ কার্তিক, ১৪৩১ | ২৩ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    নেত্রকোনা জেলা বিএনপির সদস্য সচিবের বিরুদ্ধে বিভিন্ন হয়রানির অভিযোগ

    মির্জা হৃদয় সাগর, নেত্রকোনা প্রতিনিধি প্রকাশ: ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৮ পিএম
    মির্জা হৃদয় সাগর, নেত্রকোনা প্রতিনিধি প্রকাশ: ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৮ পিএম

    নেত্রকোনা জেলা বিএনপির সদস্য সচিবের বিরুদ্ধে বিভিন্ন হয়রানির অভিযোগ

    মির্জা হৃদয় সাগর, নেত্রকোনা প্রতিনিধি প্রকাশ: ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৮ পিএম

    নেত্রকোনা জেলা বিএনপির সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালীর বিরুদ্ধে বিভিন্ন ধরনের হয়রানির অভিযোগ করেছে কেন্দুয়া পৌরসভার টেংগুরী গ্রামের সৈয়দ জাবের মোহাম্মদ নামের এক ব্যক্তি।

    বিএনপির সিনিয়র যুগ্ন-মহাসচিব ও দাপ্তরিক দায়িত্বপ্রাপ্ত রুহুল কবীর রেজভীর মাধ্যমে গত ২ অক্টোবর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বরাবরে লিখিত এ অভিযোগ দিয়েছেন। অভিযোগকারী গত সোমবার(২১ অক্টোবর) নেত্রকোনা জেলা প্রেসক্লাবে বিষয়টি সাংবাদিকদের জানান।

    অভিযোগ সূত্রে জানা গেছে, নেত্রকোনার কেন্দুয়া পৌরসভার টেংগুরী গ্রামের সৈয়দ ফজলে এলাহীর দখলে থাকা দুটি দোকান ঘর প্রায় ১২ বছর ধরে ভাড়া দিয়ে আসছে তার পরিবার। গত ২০১৯ সালে ভূমি উন্নয়ন কর দিতে গিয়ে তার ছেলে সৈয়দ জাবের মোহাম্মদ জানতে পারেন ওই দুইটি দোকান ঘর নেত্রকোনা জেলা বিএনপির সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী তাঁর নামে নামজারি করে নিয়েছেন। রফিকুল ইসলাম হিলালী ওই পরিবারের ভাড়াটিয়া ছিলেন। বিষয়টি সমাধানের জন্য সৈয়দ জাবের মোহাম্মদ অনেক চেষ্টা করেন। কিন্তু কোন কাজ হয়নি।

    এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক বরাবরে খারিজের আংশিক বাতিলের জন্য সৈয়দ জাবের মোহাম্মদ আবেদন করেন। পরে রফিকুল ইসলাম হিলালী তার ব্যক্তিগত গাড়ি চালক জামাল উদ্দিনকে দিয়ে গত ২৫ সেপ্টেম্বর সৈয়দ জাবের মোহাম্মদ ও তার ভাই সৈয়দ জাকেরকে মামলার আসামি করেন। এমনকি শুধু কেন্দুয়া থানায় নয় বিভিন্ন থানায় তাদের নামে মামলা দেওয়ার হুমকি দেওয়া হয়।

    সৈয়দ জাবের মোহাম্মদ অভিযোগে আরও উল্লেখ্য করেন, তিনি স্কুল জীবন থেকে বিএনপির রাজনীতিকে সমর্থন করেন। আওয়ামী লীগ সরকারের আমলে ২০১৮ সালে দুটি গায়েবী মামলায় তাকে আসামি করা হয়। ওই মামলা দুইটি এখনও বিচারাধীন এবং এতে দীর্ঘদিন কারাভোগও করেছেন।

    এ বিষয়ে জেলা বিএনপির সদস্য সচিব ড. রফিকুল ইসলাম সময়ের কণ্ঠস্বরকে জানান, সৈয়দ জাবের মোহাম্মদ ও তার ভাই সৈয়দ জাকের দুইজনেই আওয়ামী রাজনৈতির সাথে জড়িত তাই তাদের নামে হয়রানি মূলক মামলা হয়েছে। পূর্বে সৈয়দ জাবের বিএনপি পন্থী রাজনীতি করলেও তার ভাই আওয়ামী পন্থী রাজনীতি করতো, পরে কয়েক বছর আগে সৈয়দ জাবের আওয়ামী পন্থী রাজনীতিতে যুক্ত হয়। পরবর্তীতে দুই ভাই মিলে বিভিন্ন জায়গায় বিভিন্ন মানুষের উপর ও বিএনপি নেতা কর্মীদের উপর অন্যায় অত্যাচার করেছে, যার কারণে তার বিরুদ্ধে হয়রানিমূলক মামলা হয়েছে।

    এছাড়া সে আমার দেড় শতাংশ জায়গা প্রায় পনেরো বছর ধরে দখল করে রেখেছে, ইতিমধ্যে দুই আড়াই বছর ধরে মামলা চলছে এই জায়গাটি নিয়ে। পূর্বে সে ছাত্রদল করা অবস্থায় সাবেক মেয়র আসাদুল হক ভূইয়ার দাপটে আমার জায়গাটি দখল করে রেখেছে যেখান থেকে আমি উদ্ধার করতে পারিনি। অভিযোগ তো যে কেউ করতে পারে, অভিযোগের প্রেক্ষিতে দল থেকে যাচাই করে দেখবে আসলেই আমি জায়গা দখল করে রেখেছি কিনা।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…