এইমাত্র
  • একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী
  • স্বামীকে ফাঁসাতে গিয়ে ফাঁসলেন স্ত্রী
  • ৮৫ যাত্রী নিয়ে সেনেগালের বোয়িং উড়োজাহাজ দুর্ঘটনার কবলে
  • কর্ণফুলী নদীর তলদেশ থেকে বিধ্বস্ত বিমান উদ্ধার
  • মধ্যরাতে ছেলেদের হলে ঢুকলেন ছাত্রলীগ নেত্রী
  • ইসরাইলকে যে হুমকি দিলেন বাইডেন
  • বড় ক্ষতি এড়াতে বিমানটিকে সরিয়ে নদীতে নিয়ে যান ২ পাইলট
  • ‘অনলাইন জুয়া-হুন্ডির মাধ্যমে মুদ্রা পাচার বাড়ছে’
  • সৌদি আরবকে পৃথিবীর সবচেয়ে নিরাপদ জায়গা বললেন রোনালদোর বোন
  • মালয়েশিয়ার পুলিশকে ঘুষ দিতে গিয়ে গ্রেফতার বাংলাদেশি
  • আজ শুক্রবার, ২৭ বৈশাখ, ১৪৩১ | ১০ মে, ২০২৪
    দেশজুড়ে

    শরীয়তপুরে বসতঘর আগুনে পুড়ে নিঃস্ব ৪টি পরিবার

    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পিএম
    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পিএম

    শরীয়তপুরে বসতঘর আগুনে পুড়ে নিঃস্ব ৪টি পরিবার

    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পিএম

    শরীয়তপুরে সখিপুরে রান্না ঘর থেকে অসর্তকতা বশত আগুন লেগে একই বাড়ির ৪ টি বসত ঘর পুড়ে ছাঁই হয়ে গেছে। মসজিদ থেকে করা মাইকিং শুনে কয়েক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এলাকাবাসী। যদিও ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিস স্টেশন দূরে হওয়ার কারণে পুড়ে গেছে বসত ঘরে থাকার জিনিসপত্র সহ খাদ্য সামগ্রী। অগ্নিকাণ্ডের একই বাড়ির ৪ টি বসত ঘর পুড়ে যাওয়ায় পরিবারের সদস্যদের নিয়ে বিপাকে পড়েছেন ক্ষতিগ্রস্তরা। এরই মধ্যে আবার চলমান তীব্র গরমের মাথা গোঁজার স্থান হারিয়ে দুশ্চিন্তায় পড়েছে অসহায় এই পরিবারগুলো।

    শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২ টার দিকে জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানাধীন হযরত আলী মুন্সি কান্দি গ্রামের জহিরুল ইসলাম মোল্লা বসতবাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

    স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শনিবার বেলা ১২ টার দিকে জাহাঙ্গীর মোল্লার স্ত্রী আমিরন বেগম রান্না ঘরে রান্না করতেছিল। এসময় অসর্তকতা বসত হঠাৎ করেই আগুন ছড়িয়ে পড়ে। তীব্র তাপ প্রবাহের কারণে আগুন দ্রুত ছড়িয়ে যায় চারদিকে। আগুন লাগার এমন খবর ভেদরগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনকে জানিয়ে দূরত্ব হওয়ার কারণে সখিপুর বাজার কেন্দ্রীয় মসজিদ থেকে মাইকিং করে সাহায্য চাওয়া হয় এলাকাবাসীর। পরে এলাকার লোকজনের কয়েক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে ঘটনাস্থলে পৌঁছায়ে স্থানীয়দের সাহায্য করে ভেদরগঞ্জ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট। কিন্তু ততক্ষণে জহিরুল ইসলাম ওরফে জোক্কা মোল্লার ১ টি, উজ্জল মোল্লার ১ টি ও জাহাঙ্গীর মোল্লার ২ টি বসত ঘর আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ হয়। প্রত্যন্ত এই গ্রামটির ক্ষতিগ্রস্থ এসব বসত ঘরের প্রত্যেকটিতে গৃহস্থ্যের বিভিন্ন খাদ্যপণ্যসহ অন্যান্য আসবাবপত্র ছিল। ক্ষতিগ্রস্থদের মধ্যে অটোরিকশা ড্রাইভার জাহাঙ্গীর মোল্লা খুবই দরিদ্র। নতুন করে ঘর তোলার মতো সাধ্য নেই এই পরিবারটির। তাইতো তীব্র গরমের মধ্যে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর বাসস্থান হারিয়ে দুশ্চিন্তায় পড়েছেন।

    অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ জাহাঙ্গীর মোল্লা বলেন, অটোরিকশা চালিয়ে উপার্জন করি আমি ও আমার ছেলে নাসির মোল্লা। এছাড়া অন্য কোনো ভাবে উপার্জন করার সাধ্য নেই আমাদের। আমার ও ছেলের ঘর দুইটি পুড়ে ছাঁই হয়ে গেছে। এখন আমরা অসহায় হয়ে পড়েছি। সরকার যদি আমাদেরকে ঘর তুলতে সাহায্য করত, তাহলে পরিবার-পরিজন নিয়ে কিছুটা ভালো থাকতে পারতাম। না হলে আমাদের খোলা আকাশের নিচে দিন রাত কাটাতে হবে।

    ভেদরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ার ফাইটার আবু বক্কর সিদ্দিক বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে রওনা করে। ১০ থেকে ১৫ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছিয়ে পৌনে ২ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুনে সর্বমোট প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার দাবি করেছে।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…