এইমাত্র
  • কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা
  • দুবাইফেরত যাত্রীর সাবান-শ্যাম্পু হাতিয়ে বরখাস্ত তিন কর্মকর্তা
  • আন্দোলনরত চিকিৎসকদের দাবি মেনে নিলেন মমতা
  • নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেল সেনাবাহিনী
  • সাবেক এমপি বাদলের কবরে ভাঙচুর-আগুন
  • ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, হাসপাতালে ৮৭২
  • পদোন্নতিতে সচিবের পদে বসলেন ৩ অতিরিক্ত সচিব
  • হিলি স্থলবন্দর দিয়ে নতুন শুল্কে পেঁয়াজ আমদানি শুরু
  • পুলিশের ১৮৭ সদস্য এখনও কর্মস্থলে অনুপস্থিত
  • ১০০ কোটি টাকা নিয়ে জুলাই শহীদ ফাউন্ডেশনের যাত্রা শুরু
  • আজ মঙ্গলবার, ২ আশ্বিন, ১৪৩১ | ১৭ সেপ্টেম্বর, ২০২৪
    দেশজুড়ে

    জামায়াত ইসলামীর স্বেচ্ছাশ্রমে ৩ কি.মি. সড়ক মেরামত

    মো. জাহেদুল ইসলাম, সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৮ পিএম
    মো. জাহেদুল ইসলাম, সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৮ পিএম

    জামায়াত ইসলামীর স্বেচ্ছাশ্রমে ৩ কি.মি. সড়ক মেরামত

    মো. জাহেদুল ইসলাম, সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৮ পিএম

    বিগত বছর-দুয়েক ধরে চলাচলের অনুপযোগী একটি দীর্ঘ সড়ক স্বেচ্ছাশ্রমে মেরামত করে চলাচলের উপযোগী করে দিয়েছেন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়ন জামায়াত ইসলাম। ইউনিয়ন জামায়াতের সভাপতি মাওলানা আবু তাহেরের নেতৃত্বে ১ ও ২ নম্বর ওয়ার্ডের সকল দায়িত্বশীলদের সহযোগিতায় কাঞ্চনা-সুঁইপুরা সড়কের মনুফকিরহাট থেকে সুঁইপুরার প্রায় ৩ কিলোমিটার অংশ মেরামতের কাজ সম্পন্ন হয়।

    জানা যায়, উপজেলার কাঞ্চনা ইউনিয়নের মনু ফকির হাট থেকে সুঁইপুরা পর্যন্ত দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় থাকা সড়কটি বিভিন্ন স্থানে গর্ত হয়ে যান্ত্রিক গাড়ি চলাচল তো দূরের কথা পায়ে হেঁটে চলাচল করাও কষ্টকর হয়ে পড়ে। এমনকি ওই রাস্তা দিয়ে প্রতিদিন শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষ চলাচল করায় প্রতিনিয়ত ঘটত ছোট-বড় দুর্ঘটনা। বেহাল অবস্থায় থাকা এই সড়কটির প্রায় ৩ কিলোমিটার অংশ মেরামতের কাজ করেন জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা।

    স্থানীয় একাধিক বাসিন্দা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পরে থাকা এই সড়কটি অবশেষে জামায়াত ইসলামীর নেতাকর্মীরা সংস্কার করে দিয়েছেন। এখন জনসাধারণের চলাচলের পাশাপাশি যান্ত্রিক গাড়ি চলাচলের পথও সুগম হয়েছে।কাঞ্চনা ইউনিয়ন জামায়াত ইসলামীর নেতাকর্মীদের এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এই সড়কের সুফলভোগী কাঞ্চনা ইউনিয়নের সাধারণ মানুষ।

    এ ব্যাপারে স্থানীয় মো.ইউনুচ ও হাফেজ মো. ইলিয়াছ বলেন, ২০২২ সালে কাজ শুরু হলেও এখনও শেষ হয়নি। বিগত এক বছর ধরে কাজ বন্ধ থাকায় কাঞ্চনা মনু ফকির হাট থেকে উত্তর দিকে সুঁইপুরা পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কাঞ্চনা ইউনিয়ন জামায়াত ইসলামের উদ্যোগে রাস্তাটি মেরামত করায় এলাকাবাসীর দুর্ভোগ কমেছে।

    কাঞ্চনা ইউনিয়ন জামায়াত ইসলামের সভাপতি মাওলানা আবু তাহের বলেন, এতদিন সড়কটির বেহাল অবস্থা থাকলেও রাজনৈতিক কারণে ইচ্ছে থাকলেও করতে পারিনি। আমাদের কাঞ্চনা ইউনিয়ন জামায়াত ইসলামের পক্ষ থেকে জনগণের জন্য এরকম একটি মহৎ কাজ করতে পেরে আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি।

    সাতকানিয়া উপজেলা জামায়াত ইসলামের এসিস্ট্যান্ট সেক্রেটারি আজিজুর রহমান বলেন, জামায়াত ইসলাম দেশের যে কোন দুর্যোগময় মুহূর্তে জনগণের পাশে রয়েছে। সড়ক মেরামত করে সাধারণ মানুষের চলাচলের সুযোগ করে দেওয়ার বিষয়টি দলের রুটিন ওয়ার্কের অংশ।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    Loading…