এইমাত্র
  • ছাত্র আন্দোলনে নীরব থাকা নিয়ে অবশেষে দুঃখপ্রকাশ করলেন সাকিব
  • প্রাথমিক বিদ্যালয়ে দেওয়া হবে ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন
  • স্পেনের সঙ্গে সহযোগিতা বাড়ানোর আহ্বান প্রধান উপদেষ্টার
  • ইউটিউব থেকে আয় করা যাবে কি না, যা বললেন জাকির নায়েক
  • লেবানন সীমান্তে ইসরাইলি হেলিকপ্টার বিধ্বস্ত
  • সংবিধান টেনে রুমিন ফারহানা বললেন, ‘শেখ হাসিনা এখনো প্রধানমন্ত্রী’
  • রিংকু-নীতীশের ব্যাটে হাল ধরেছে ভারত
  • হাসিনার সঙ্গে কথোপকথনের ভিডিও ভাইরাল, সেই আ.লীগ নেতা গ্রেফতার
  • কায়রোতে হামাস-ফাতাহ নেতাদের ঐক্য আলোচনা
  • কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্যসেবার সুযোগ নিশ্চিত করা প্রয়োজন
  • আজ বুধবার, ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    স্বৈরাচার পতনের মধ্যদিয়ে মত প্রকাশের স্বাধীনতা ফিরে এসেছে: ইসমাইল সম্রাট

    শাহাদাৎ বাবু, নোয়াখালী প্রতিনিধি প্রকাশ: ৯ অক্টোবর ২০২৪, ০৬:২৪ পিএম
    শাহাদাৎ বাবু, নোয়াখালী প্রতিনিধি প্রকাশ: ৯ অক্টোবর ২০২৪, ০৬:২৪ পিএম

    স্বৈরাচার পতনের মধ্যদিয়ে মত প্রকাশের স্বাধীনতা ফিরে এসেছে: ইসমাইল সম্রাট

    শাহাদাৎ বাবু, নোয়াখালী প্রতিনিধি প্রকাশ: ৯ অক্টোবর ২০২৪, ০৬:২৪ পিএম

    স্বৈরাচার হাসিনা সরকারের পতনের মধ্যদিয়ে ৫ আগস্টের পর থেকে দেশে নতুন করে মত প্রকাশের স্বাধীনতা ফিরে এসেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক ইসমাইল সম্রাট।

    তিনি বলেন, মানুষ ভুল করবে এটা মানুষের স্বভাবগত বিষয়। ভুল করার পর সে যদি শুধরে যায় তাকে আর দোষ দেওয়া যাবে না। গত ১৬ বছরে কি হয়েছে সেদিকে না গিয়ে আমরা নতুন করে বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে চাই।

    সংক্ষিপ্ত সফরে নোয়াখালী প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। নোয়াখালী প্রেস ক্লাবের সহিদ উদ্দিন এস্কেন্দার কচি মিলনায়তনে গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    নোয়াখালী প্রেসক্লাব সভাপতি বখতিয়ার শিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জুর সঞ্চালনায় মতবিনিময় সভায় নোয়াখালী প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ, সদস্যবৃন্দ ছাড়াও জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

    মতবিনিময় সভায় সাংবাদিকগণ তাদের বেতন কাঠামো, ওয়েজবোর্ড বাস্তবায়নসহ পেশাগত বিভিন্ন সমস্যা এবং নোয়াখালীতে খাল দখল, ভরাট ও অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে গত দুই মাস ধরে চলা স্বরণকালের ভয়াবহ বন্যা ও জলাবদ্ধতা পরিস্থিতিতে জনদুর্ভোগ, নোয়াখালী-ঢাকা নতুন আন্ত:নগর ট্রেন ও চলমান উপকূল এক্সপ্রেস ট্রেনের নাজুক অবস্থা ও নোয়াখালী প্রেসক্লাবের প্রস্তাবিত ১০তলা ভবন বাস্তবায়নে পদক্ষেপ নেয়াসহ জেলার বিভিন্ন নাগরিক সমস্যা তুলে ধরেন।

    দৈনিক দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি জামাল হোসেন বিষাদ বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিজয় অর্জনের মধ্যদিয়ে রাষ্ট্রের নানা সংস্কার শুরু হলেও এখনো মফস্বল সাংবাদিকরা বৈষম্যের শিকার হচ্ছেন। ঢাকায় সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়নের জোরালো দাবি উঠলেও মফস্বলের সিংহভাগ সাংবাদিক অষ্টম ওয়েজবোর্ডের বেতন-ভাতা থেকেও বঞ্চিত রয়েছেন। যার কারণে মফস্বলের সাংবাদিকরা অনেকটা নিজের খেয়ে বনের মহিষ তাড়ানোর ভূমিকায় কাজ করছেন। গণমাধ্যমের এই বৈষম্য দূর করতে মফস্বল সাংবাদিকদের ওয়েজবোর্ড বাস্তবায়ন করে বেতন-ভাতা প্রদানের দাবি জানান তিনি।

    এ সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক ও নোয়াখালীর সোনাপুর ডিগ্রি কলেজ গভর্নিং বডির নবনির্বাচিত সভাপতি ইসমাইল সম্রাট বলেন, বাংলাদেশ নতুন করে স্বাধীন হওয়ার পর আমরা বিভিন্ন সেক্টরে সমস্যাগুলো চিহ্নিত করে সংস্কার শুরু করেছি। মফস্বলের সাংবাদিকদের বেতন কাঠামো ও প্রেস ক্লাবের প্রস্তাবিত ১০ তলা ভবন নিয়ে তথ্য উপদেষ্টার সঙ্গে কথা বলবেন বলে সাংবাদিকদের আশ্বাস দেন তিনি।

    এছাড়া নোয়াখালীতে খাল দখলের ফলে দীর্ঘস্থায়ী জলাবদ্ধতা সমস্যা, ঢাকা-নোয়াখালী আন্ত:নগর ট্রেনের মানোন্নয়ন এবং নোয়াখালী প্রেসক্লাবের কল্যাণ তহবিল আরো সমৃদ্ধ করার বিষয়ে কিছু উদ্যোগ নেওয়ার জন্য জেলা প্রশাসকের সাথে কথা বলবেন বলে জানান বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক ইসমাইল সম্রাট।

    মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন নোয়াখালী প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি শাহ্ এমরান মো. ওসমান সুজন, যুগ্ন সম্পাদক আকবর হোসেন সোহাগ, সাবেক ট্রেজারার ও দৈনিক সংগ্রামের নোয়াখালী প্রতিনিধি ডা: বোরহান উদ্দিন, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল, দৈনিক চলতিধারা সম্পাদক এমবি আলম, দৈনিক নয়া পৃথিবী সস্পাদক জাহাঙ্গীর আলম, দৈনিক সচিত্র নোয়াখালী সম্পাদক আমিরুল ইসলাম হারুন, দৈনিক কালবেলার ব্যুরো প্রধান অহিদ উদ্দিন মুকুল, দৈনিক দেশ বার্তার নোয়াখালী প্রতিনিধি আবদুল মোতালেব, দৈনিক ভোরের কাগজ ও নাগরিক টেলিভিশনের নোয়াখালী প্রতিনিধি মো. সোহেল, সময়ের কণ্ঠস্বর জেলা প্রতিনিধি শাহাদাৎ বাবু প্রমুখ।

    পিএম

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…