এইমাত্র
  • পুলিশে ‘ছাত্রলীগ’ খুঁজতে ৬ বিসিএসে ফের ভেরিফিকেশন
  • মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের ধরপাকড়: বাথরুমের জানালায় আটকা প্রবাসী
  • রাষ্ট্রপতির অপসারণসহ ৩ বিষয়ে আলোচনা হয়েছে বিএনপির সঙ্গে: হাসনাত
  • রংপুরে জাপার লাঠি মিছিলের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ
  • শুধু বদলিই পুলিশের শাস্তি হতে পারে না: সারজিস আলম
  • দেশ পচে গেছে, সংস্কার করতে হবে: মান্না
  • রাষ্ট্রপতি ইস্যুতে দলের ভেতরে আলোচনা করে সিদ্ধান্ত দেবে বিএনপি
  • শুধু ছাত্রলীগ যুবলীগ নয়, আওয়ামী লীগকে নিষিদ্ধ করতে হবে
  • ‘ছদ্মবেশে’ বাজার পরিদর্শনে উপদেষ্টা আসিফ
  • দেশের প্রেক্ষাগৃহে আসছে 'পুষ্পা টু'-'ভুলভুলাইয়া থ্রি'
  • আজ রবিবার, ১১ কার্তিক, ১৪৩১ | ২৭ অক্টোবর, ২০২৪
    রাজনীতি

    শুধু ছাত্রলীগ যুবলীগ নয়, আওয়ামী লীগকে নিষিদ্ধ করতে হবে

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৬ অক্টোবর ২০২৪, ০৮:৪২ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৬ অক্টোবর ২০২৪, ০৮:৪২ পিএম

    শুধু ছাত্রলীগ যুবলীগ নয়, আওয়ামী লীগকে নিষিদ্ধ করতে হবে

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৬ অক্টোবর ২০২৪, ০৮:৪২ পিএম

    চব্বিশের গণহত্যার দোসর শুধুমাত্র ছাত্রলীগ-যুবলীগকে নিষিদ্ধ নয় বরং বাংলাদেশে দীর্ঘ ১৬ বছর ফ্যাসিবাদী শাসন ব্যবস্থায় দেশ চালানোয় পুরো আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবি জানিয়েছে আন্দোলনে শহিদ পরিবারের সদস্যরা।

    শনিবার দুপুরে রাজধানীর উত্তরায় ‘আমরা বিএনপি পরিবার’ আয়োজিত শহিদ পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় ও আলোচনা সভায় এ দাবি জানানো হয়েছে।

    বক্তব্যে ৪ বছরের শিশু শহিদ জাবিরের বাবা কবির বলেন, শুধুমাত্র ছাত্রলীগকে নিষিদ্ধ করায় আমি রাগ করেছি। ছাত্রলীগকে নিষিদ্ধ করেছেন এতে এরা আন্ডারগ্রাউন্ডে চলে যাবে। আসলে পুরো আওয়ামী লীগকেই নিষিদ্ধ করা উচিত। যাতে করে এ দেশে আর কোনো সরকার দেশের সাধারণ মানুষের উপর গুলি চালাতে সাহস না পায়।

    তিনি বলেন, আমার চার বছরের নিষ্পাপ ছেলেটির কী দোষ ছিল? কেউ কি পারবে আমার ছেলেকে আমার বুকে ফিরিয়ে দিতে? যারা এই খুনের সঙ্গে জড়িত তাদের কঠিন শাস্তি হওয়া উচিত।

    আয়োজনে শহিদ আসাদুল্লাহ, শহিদ আলী হোসেন, শহিদ আব্দুল্লাহ বিন জাহাঙ্গীর পরিবারের সদস্যরা স্বজন হারানোর সেই দিনগুলোর কথা তুলে ধরে আবেগাপ্লুত হয়ে পড়েন।

    এ সময় ‘আমরা বিএনপি পরিবার’ সংগঠনের পক্ষ থেকে শহিদ পরিবারের সদস্যদের হাতে উপহার তুলে দেয়া হয়।

    এর আগে প্রধান অতিথির বক্তব্যে উপস্থিত বিএনপি কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ রশিদুজ্জামান মিল্লাত বলেন, অনেক শহিদের রক্তের বিনিময়ে আমরা খুনি হাসিনার কবল থেকে মুক্ত হয়েছি। যতদিন বিএনপি থাকবে ততদিন আমরা পরিবার শহিদ পরিবারগুলোর সঙ্গে থাকব।

    বক্তব্যে মিল্লাত অভিযোগ করে বলেন, এখনো আমাদের আশপাশে প্রচুর ফ্যাসিস্ট ঘুরঘুর করছে। প্রশাসনে, ব্যুরোক্রেসিতে, ব্যবসায়িক মহলে সবত্র এরা ছড়িয়ে ছিটিয়ে আছে। এদের ঠেকাতে বর্তমান অন্তর্বর্তী সরকারকে আরও দৌঁড়ে চলতে হবে। এত আস্তে আস্তে চললে হবে না।

    তিনি বলেন, শেখ হাসিনা এখনো চুপিচুপি হুংকার দিচ্ছে। এসব নিয়ে অনেকে আবার গুণগুণ করছে। শহিদ পরিবারের দিকে তাকিয়ে এসব গুণগুণ বন্ধ করতে হবে এবং ফ্যাসিস্টদের পুনর্বাসন বন্ধ করতে হবে। অন্যথায় আমরা তাদেরকে প্রতিহত করব।

    বিএনপির কোষাধ্যক্ষ আরও বলেন, অন্তর্বর্তী সরকার শুধুমাত্র ছাত্রলীগের ওই পাণ্ডাবাহিনী, যুবলীগের গুন্ডাবাহিনী কিংবা হেলমেট বাহিনীকে নয় বরং আওয়ামী লীগ তথা ফ্যাসিবাদকে নিষিদ্ধ করতে হবে।

    পরে আয়োজকরা উত্তরায় অবস্থিত শহিদ মাহফুজুর রহমান মীর মুগ্ধের বাড়িতে যান এবং শহিদ পরিবারের সদস্যদের সান্তনা দেন।

    এ সময় উপস্থিত ছিলেন বিএনপি মিডিয়া সেলের সদস্য ব্যারিষ্টার মীর হেলাল, সাবেক যুবদল নেতা এসএম জাহাঙ্গীর হোসেন, ‘আমরা বিএনপি পরিবার’ সংগঠনের আহ্বায়ক আতিকুর রহমান রুমনসহ স্থানীয় ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

    এসএফ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…