এইমাত্র
  • পুলিশে ‘ছাত্রলীগ’ খুঁজতে ৬ বিসিএসে ফের ভেরিফিকেশন
  • মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের ধরপাকড়: বাথরুমের জানালায় আটকা প্রবাসী
  • রাষ্ট্রপতির অপসারণসহ ৩ বিষয়ে আলোচনা হয়েছে বিএনপির সঙ্গে: হাসনাত
  • রংপুরে জাপার লাঠি মিছিলের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ
  • শুধু বদলিই পুলিশের শাস্তি হতে পারে না: সারজিস আলম
  • দেশ পচে গেছে, সংস্কার করতে হবে: মান্না
  • রাষ্ট্রপতি ইস্যুতে দলের ভেতরে আলোচনা করে সিদ্ধান্ত দেবে বিএনপি
  • শুধু ছাত্রলীগ যুবলীগ নয়, আওয়ামী লীগকে নিষিদ্ধ করতে হবে
  • ‘ছদ্মবেশে’ বাজার পরিদর্শনে উপদেষ্টা আসিফ
  • দেশের প্রেক্ষাগৃহে আসছে 'পুষ্পা টু'-'ভুলভুলাইয়া থ্রি'
  • আজ রবিবার, ১১ কার্তিক, ১৪৩১ | ২৭ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    রংপুরে জাপার লাঠি মিছিলের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৬ অক্টোবর ২০২৪, ০৯:৫৬ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৬ অক্টোবর ২০২৪, ০৯:৫৬ পিএম

    রংপুরে জাপার লাঠি মিছিলের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৬ অক্টোবর ২০২৪, ০৯:৫৬ পিএম

    বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ককে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা ও জাতীয় পার্টির (জাপা) লাঠি মিছিলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা সভা শেষে শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে নগরী অভিমুখে মার্চ করে। এতে নেতৃত্ব দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সারজিস আলম। মিছিলে কয়েক শত ছাত্র অংশ নেয়।

    এদিকে একইদিন দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় আহ্বায়ক হাসনাত আবদুল্লাহ ও অন্যতম সমন্বয়ক সারজিস আলমের আসার খবরে রংপুরে লাঠি মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয় পার্টি (জাপা)। মহানগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। এ সময় মিছিলে বাঁশের লাঠি হাতে নিয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পায়রা চত্বরে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হন পার্টির নেতাকর্মীরা।

    এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকজন জাতীয় পার্টিকে নিয়ে ধূম্রজাল সৃষ্টি করে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে দাবি করে পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, বঙ্গভবনে উপদেষ্টাদের শপথ গ্রহণ অনুষ্ঠানে জাতীয় পার্টি ছিল। প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিক দলগুলোর প্রথম ধাপের সংলাপে জাতীয় পার্টি আমন্ত্রণ পেয়ে অংশ নিয়ে সংস্কার কার্যক্রমে মতামত দিয়েছে। কিন্তু হঠাৎ করে হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলমের কথায় পরবর্তী সংলাপে জাতীয় পার্টিকে ডাকা হয়নি, এটা হতাশাজনক। দুই একজন ছাত্রের কথায় সরকার কেন এমন সিদ্ধান্ত নেবে এটা আমাদের প্রশ্ন।

    রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জাতীয় পার্টির ভূমিকা তুলে ধরে তিনি আরও বলেন, কোটা সংস্কার আন্দোলনে সর্বপ্রথম ছাত্রদের পাশে দাঁড়িয়েছিল জাতীয় পার্টির নেতাকর্মীরা। যখন আন্দোলনরত শিক্ষার্থীরা আওয়ামী লীগের হামলার ভয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে বের হতে পারেননি তখন জাতীয় পার্টিই মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ে গিয়েছিল। রাজপথে থেকে আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছে। আমাদের পার্টির নেতাকর্মী ও সমর্থকরা রক্ত দিয়েছে, জীবন দিয়েছে। আন্দোলনে সহযোগিতা এবং পাশে থাকার কারণে আমাকে তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রীর অনুষ্ঠানে আমাকে হেনস্থা করা হয়েছে। তারপরও কেন জাতীয় পার্টিকে নিয়ে ষড়যন্ত্র চলছে। আমরা দেখেছি জুলাই-আগস্টের গণ-অভ্যুত্থানে শিক্ষার্থীদের পাশাপাশি বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলনসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা মাঠে নেমেছিল। ছাত্র-জনতার সম্মিলিত আন্দোলনের সফল কারো একার নয়। ১৮ কোটি মানুষের এই দেশ। কারো একার নয়, কারো বাবারও নয়।

    এ সময় সমাবেশ থেকে জাতীয় পার্টির নেতাকর্মীরা হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলমের বিপক্ষে বিভিন্ন ধরনের স্লোগান দেন।

    এর আগে শুক্রবার (২৫ অক্টোবর) রাতেও রংপুর মহানগরীতে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মী ও সমর্থকরা।

    এফএস

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…