এইমাত্র
  • মিরাজের রক্তমাখা শার্ট নিয়ে তথ্য উপদেষ্টার সঙ্গে বাবার সাক্ষাৎ
  • হামাস ‘সন্ত্রাসী’ নয়, ‘স্বাধীনতাকামী’ সংগঠন: এরদোগান
  • হঠাৎ মিমকে হারুনের ফোন, সরে দাঁড়াতে বলেন যে সিনেমা থেকে
  • লেবাননে পৌঁছেছে তুরস্কের ৩০ টন মানবিক সহায়তা
  • বৃষ্টিতে ভেসে যেতে পারে কানপুর টেস্টের প্রথম দিন!
  • শ্রীলংকার নতুন প্রধানমন্ত্রী হরিণী অমরাসুরিয়া
  • কৃষিকে কৃষকবান্ধব করতে হবে: উপদেষ্টা
  • ঢাকা জেলার সাবেক ডিসির বিরুদ্ধে হত্যা মামলা
  • দেশে স্বর্ণের দাম বেড়ে ইতিহাসের সর্বোচ্চ
  • নিষিদ্ধ জামাতুল আনসারের ৩২ জনের জামিন বাতিল
  • আজ বৃহস্পতিবার, ১০ আশ্বিন, ১৪৩১ | ২৬ সেপ্টেম্বর, ২০২৪
    দেশজুড়ে

    ‘বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা ড. ইউনূসের সঙ্গে দেখা করতে উঠেপড়ে লেগেছে’

    রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪২ পিএম
    রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪২ পিএম

    ‘বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা ড. ইউনূসের সঙ্গে দেখা করতে উঠেপড়ে লেগেছে’

    রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪২ পিএম

    বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল (অব.) ফজলে এলাহি আকবর বলেছেন, ডক্টর মুহাম্মদ ইউনুস কয়েকটা দিনের জন্য জাতিসংঘে গেছেন। সেখানে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা তার সঙ্গে দেখা করতে তৎপর হয়ে একেবারে উঠেপড়ে লেগেছে-এটা আমাদের গর্বের বিষয়। আমরা যদি একত্র হতে পারি, তাহলে এই দেশকে আমরা আকাশচুম্বি উচ্চতায় নিয়ে যেতে পারবো। জনগন সবাই একত্রিত হন ও দেশকে গড়ে তুলুন।

    বুধবার(২৫ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে কক্সবাজারের চকরিয়ায় ডুলাহাজরা এলাকায় ডাকাতদের ছুরিকাঘাতে নিহত সেনা কর্মকর্তা লেফটেন্যাণ্ট তানজিম সারোয়ার নির্জনের গ্রামের বাড়ি টাঙ্গাইলে তার পরিবারকে সান্তনা দিতে এসে তিনি এসব কথা বলেন।

    তিনি বলেন, তানজিমের নাম এ দেশের এবং সেনাবাহিনীর ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। কেন না সে মারা গেছে ইউনিফর্ম পড়ে অপারেশন করতে গিয়ে- এটা একটা দুর্ঘটনার বিষয়। একটা ফুল ফুটতে না ফুটতেই ফুলটা শেষ হয়ে গেল। এই পরিস্থিতি একটা কথা মনে করিয়ে দেয় সেটি হচ্ছে- আমাদের দেশে এখনও অনেক অরাজকতা বিস্তার করছে। বিগত ১৫ বছরের দুঃশাসনের ফল হচ্ছে এই বর্তমান পরিস্থিতি। ডাকাত বা সন্ত্রাসী আকারে দেশকে যারা অস্থিতিশীল করছে তাদের বিরুদ্ধে আমাদের সবাইকে ধর্ম, বর্ণ, সব কিছু ভেদাভেদ পেছনে রেখে আমাদের কাজ করতে হবে।

    সাবেক মেজর জেনারেল বলেন, আমাদের অন্তর্ভর্তীকালীন সরকারকে কোন ভাবেই ফেল করানো যাবে না। এখানে আমাদের সকলকে সহযোগিতা করতে হবে। যাতে বাংলাদেশে আর কোন ফ্যাসিবাদি সরকার না আসতে পারে। আমি ব্যক্তিগতভাবে মনেকরি সেনাবাহিনীকে যদি রাজনীতিমুক্ত এবং ইলেকশন কমিশনকে যদি স্বাধীন করতে পারি- তাহলে কোন সময় এই দেশে আর ফ্যাসিস্ট সরকার জন্ম নিবে না। ফজলে এলাহি আকবর আরও বলেন- ডাকাত বলেন আর সন্ত্রাসী বলেন, সেনাবাহিনীর একজন গর্বিত সদস্যের গায়ে হাত দিয়ে ছুরিকাঘাতে তাকে হত্যা করতে পারে-তাহলে তিনি কত বড় সন্ত্রাসী? এ বিষয়ে আমাদের সবাইকে সচেতন হতে হবে।

    আমাদের ঘরের পেছনে সন্ত্রাসী আছে কিনা, তাও কিন্তু আমরা জানি না। আমরা সজাগ হলে- আমরা যদি ঐক্যবদ্ধ হতে পারি, অটোমেটিক যারা বিপথগামী পথে হাটছে- তারা এ পথ ছেড়ে দিবে। আমরা চাই তারা দেশের উন্নয়নে এগিয়ে আসুক। আমাদের সাথে কাজ করুক। হানাহানি করে দেশের কোন লাভ হবেনা। আগামিতে যদিবাংলাদেশ জাতীয়তাবাদী দল সরকারে আসে- নিশ্চয়ই বাংলাদেশকে একটা উন্নয়নশীল দেশে পরিণত করতে পারবে। পরে তাঁর নেতৃত্বে আসা ৮ সদস্যের সেনা কর্মকর্তারা লেফটেন্যাণ্ট তানজিম সারোয়ার নির্জনের কবর জিয়ারত করেন।

    এ সময় লেফটেন্যাণ্ট কর্ণেল (অব.) শামসুজ্জামান, লেফটেন্যাণ্ট কর্ণেল (অব.) সিদ্দিক, লেফটেন্যাণ্ট কর্ণেল (অব.) রশিদ, লেফটেন্যাণ্ট কর্ণেল (অব.) সাঈদ, মেজর (অব.) সিদ্দিক, মেজর (অব.) মান্নান, জেলা বিএনপির সভাপতি হানানুজ্জামীল শাহীন, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবালসহ দলীয় নেতাকর্মী ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…