এইমাত্র
  • নেতানিয়াহুকে শুয়োরের বাচ্চা বললেন বাইডেন
  • ছাত্র আন্দোলনে নীরব থাকা নিয়ে অবশেষে দুঃখপ্রকাশ করলেন সাকিব
  • প্রাথমিক বিদ্যালয়ে দেওয়া হবে ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন
  • স্পেনের সঙ্গে সহযোগিতা বাড়ানোর আহ্বান প্রধান উপদেষ্টার
  • ইউটিউব থেকে আয় করা যাবে কি না, যা বললেন জাকির নায়েক
  • লেবানন সীমান্তে ইসরাইলি হেলিকপ্টার বিধ্বস্ত
  • সংবিধান টেনে রুমিন ফারহানা বললেন, ‘শেখ হাসিনা এখনো প্রধানমন্ত্রী’
  • রিংকু-নীতীশের ব্যাটে হাল ধরেছে ভারত
  • হাসিনার সঙ্গে কথোপকথনের ভিডিও ভাইরাল, সেই আ.লীগ নেতা গ্রেফতার
  • কায়রোতে হামাস-ফাতাহ নেতাদের ঐক্য আলোচনা
  • আজ বৃহস্পতিবার, ২৪ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    মানিকগঞ্জ জেলা হাসপাতালের নামে ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি

    মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৯ অক্টোবর ২০২৪, ১১:৫৪ পিএম
    মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৯ অক্টোবর ২০২৪, ১১:৫৪ পিএম

    মানিকগঞ্জ জেলা হাসপাতালের নামে ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি

    মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৯ অক্টোবর ২০২৪, ১১:৫৪ পিএম

    দিন দিন বাড়ছে বেকারত্ব আর সে বেকারত্বকে পুঁজি করেই প্রতিনিয়ত ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হচ্ছে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি। এবার এমন এক ফাঁদ পাতা হয়েছে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের নামে ।

    এই ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে একটি প্রতারক চক্র। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে চাকরি দেওয়ার নামে চাকরি প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ প্রতিষ্ঠানটির।

    মঙ্গলবার ( ৮ অক্টোবর ) এ নিয়ে মানিকগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে হাসপাতাল কর্তৃপক্ষ ।

    এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতারণার বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

    বিজ্ঞপ্তিতে বলা হয় , এতদ্বারা সকলের অবগিতর জন্য জানানাে যাচ্ছে যে, সম্প্রতি ফেইসবুক পেইজের মাধ্যমে অত্র ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মানিকগঞ্জ এ জনবল নিয়ােগের বিষয়ে ভূয়া বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। "নয়া দিগন্ত নামক লিফলেট" এর মাধ্যমে দেওয়া সেই ভুয়া বিজ্ঞপ্তির সাথে কোনভাবেই অত্র হাসপাতাল কর্তৃপক্ষের কোন সংশিষ্টতা নেই।

    উল্লেখ্য, নয়া দিগন্ত নামক লিফলেট এর মাধ্যমে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের কার্যালয় এর নাম, লোগো ব্যবহার করে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে জীবনবৃত্তান্ত প্রথমে ইমেইল পাঠানোর অনুরোধ করে এবং পরে মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে আর্থিক প্রতারণার জাল পাতেছে চক্রটি ।

    গত ১ অক্টোবর '২৪ তারিখে ১১-২০ গ্রেডে ৬ টি শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। পদ সমূহ হল : বহিঃ বিভাগের টিকিট কাউন্টার পুরুষ, বহি বিভাগ টিকিট কাউন্টার মহিলা, ফ্রন্টডেক্স অফিসার, বিল কাউন্টার, রিপোর্ট ডেলিভারি কাউন্টার, তথ্য প্রদানকারী। তবে কোন পদে কত জন লোক নিয়োগ দিবে তা উল্লেখ করা হয় নাই।
    শিক্ষাগতা যোগ্যতা চাওয়া হয়েছে পদভেদে এস এস সি থেকে স্নাতক পর্যন্ত চাওয়া হয়েছে।

    বিজ্ঞপ্তিতে ছয়টি শর্ত যুক্ত করা হয়। এর মধ্যে একটি শর্তে বলা হয়, প্রার্থীদের পাঠানো জীবনবৃত্তান্ত যাচাই-বাছাই করার পর খুদে বার্তা বা এসএমএস পাঠানো হবে। এই এসএমএস পাওয়ার চার ঘণ্টার মধ্যেই ব্যাংক ড্রাফট করতে হবে।

    বিষয়টি খেয়াল করলে দেখা যায়, সাধারণত কোনো সরকারি নিয়োগ প্রক্রিয়ায় ব্যাংক ড্রাফটের জন্য এত কম সময় বেঁধে দেওয়া হয় না। কিন্তু এক্ষেত্রে তাই ঘটেছে। আর জীবনবৃত্তান্ত PDF আকারে পাঠাতে ব্যবহার করা হয়েছে জিমেইল পরিসেবার ইমেইল যা হল ([email protected])।

    নয়া দিগন্ত পত্রিকার গত ০১ অক্টোবর থেকে ০৯ অক্টোবর (আবেদনের শেষ তারিখ পর্যন্ত ) প্রিন্ট সংস্করণ যাচাই করে এমন কোনো নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যায়নি।

    এসব বিজ্ঞপ্তি দেখে জীবন বৃত্তান্ত পাঠিয়েছেন এমন কয়েকজনের খোঁজ করতে গিয়ে জানতে যায়, বিজ্ঞপ্তিতে দেওয়া ইমেলে আবেদন করলে নম্বর (0963-8837011) থেকে এসএমএস দেওয়া হয় ।

    এসএমএসে আবেদনপ্রথী সংশ্লিষ্ট পদে নির্বাচিত হয়েছেন জানিয়ে ৩০৫ টাকা ব্যাংক ড্রাফট করার জন্য আরেকটি মোবাইল নম্বর (+8801804-110755) দেওয়া হয়েছে। এবং এই নম্বরেই ডিজিটাল ব্যাংকিং সেবা নগদের মাধ্যমে ৩০৫ টাকা পাঠাতে বলা হয়েছে। সে সাথে নির্ধারিত সময়ের মধ্যে টাকা পাঠাতে ব্যর্থ হলে আবেদনটি বাতিল বলে গণ্য হবে।

    থানায় অভিযোগকারী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের অফিস সহকারী কাম ডাটাএন্টি অপারেটর সোহেল রানা বলেন, ভূয়া নিয়ােগ বিজ্ঞাপন দিয়ে সাধারণ জনগনকে হয়রানির চেষ্টা করা হচ্ছে। সেই সাথে আমাদের হাসপাতালের সুনাম ক্ষুন্ন হওয়ার সম্তাবনা রয়েছে।

    এ বিষয়ে ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, মানিকগঞ্জ এর তত্ত্বাবধায়ক ডাঃ মাে: বাহাউদ্দিন বলেন, এই ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি অনলাইন প্রচারণা দৃষ্টিগোচর হওয়া মাত্র বিষয়টি পুলিশকে অবহিত করেছি। আমি সর্ব সাধারনকে এই প্রতারণা মুলক নিয়ােগ দেখে প্রতারিত না হতে সাবধান থাকার জন্য অনুরােধ করছি।

    জানা যায়, এই তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে, এস আই ( নিরস্ত্র) মো : তানভীর হোসেন ভূঁইয়াকে।

    এফএস

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    Loading…